Bangla Serial

Icche Putul: ‘আমার ছেলে যখন খুশি বাইরের মেয়েকে নিয়ে আসবে ঘরে’! শাশুড়ির মুখে রূপের সম্পর্কে এমন কথা শুনে হতবাক গিনি

জি বাংলার (Zee Bangla) একটি জনপ্রিয় ধারাবাহিক ‘ইচ্ছে পুতুল’ (Icche Putul)। অনেকেই এই ধারাবাহিকের সঙ্গে ‘ইচ্ছে নদী’ (Icche Nadi) ধারাবাহিকের মিল খুঁজে পায়। যদিও দুই ধারাবাহিকের গল্পের মধ্যে রয়েছে বিস্তর ফারাক। তবে দুটি গল্প দুই বোনকে নিয়ে, যেখানে বড় বোন ছোট বোনের সর্বদা ক্ষতি করতে ব্যস্ত। ‘ইচ্ছে পুতুল’ মেগাটিতে ছোটবোন মেঘ (Megh) নিজের রক্ত দিয়ে বড়বোন ময়ূরীকে (Mayuri) বাঁচিয়ে রেখেছে। তবুও বড় বোন সর্বদা ছোট বোনের সবকিছু কেড়ে নেওয়ার লক্ষ্যে থাকে।

ময়ূরীর সঙ্গে ধারাবাহিকের নায়ক নীলের (Neel) বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু নীল ছোটবোন মেঘকে বিয়ে করে। আর তাই মেঘের উপর প্রতিশোধ নিতে ময়ূরী শ্বশুরবাড়িতে মেঘকে খারাপ করে। নীল সহ সকলে ময়ূরীর উপর অনেক বিশ্বাস রাখে। ময়ূরী বলে, গিনির প্রেমিক রূপ (Roop) একটি ভালো ছেলে। মেঘ নিজের স্বার্থে রূপকে সকলের সামনে খারাপ করছে, এমনটাই বোঝায় ময়ূরী। মেঘ জানত রূপ একটা লম্পট ছেলে। সে গিনিকে (Gini) ভালোবাসে না। অনেকগুলি মেয়ের সঙ্গে রূপের সম্পর্ক রয়েছে।

গিনি মেঘের কথা একেবারেই বিশ্বাস করেনি। এদিকে ময়ূরীর কথায় সম্পত্তির লোভে গিনিকে বিয়ে করতে রাজি হয় রূপ। তবে গিনির মতো মেয়েকে বিয়ে করতে একেবারেই প্রস্তুত নয় রূপ। বিয়ের দিন থেকে রূপ নিজের আসল চেহারা প্রকাশ করতে থেকেছে। বন্ধুদের সঙ্গে বিয়ের আগেই মদ্যপান করে রূপ। তাছাড়া শালী মিলির সঙ্গেও অভদ্র ব্যবহার করে। যা দেখে মিলির সন্দেহ হয়েছে, যে রূপ আসলে হয়তো ভালো ছেলে নয়। কিন্তু মিলি কাউকে কিছু বলে ওঠার সাহস পায়নি।

শেষমেশ হাজার বাধা আসার পরও গিনি ও রূপের বিয়েটা সম্পন্ন হয়। গিনি জানে না, যে ময়ূরীর কথায় কত বড় ভুল করল সে। তবে বিয়ের পরদিন থেকেই ধীরে ধীরে গিনি আসল সত্যের সামনা করবে। গিনি জানতে পারবে, রূপ আসলে একটা লম্পট ছেলে। এটাও শোনা গিয়েছে, রূপের আগেও একটা স্ত্রী রয়েছে। রূপ তার ঘরে বাইরের মেয়ের সাথে থাকতে শুরু করবে। গিনি রূপের এমন ব্যবহার দেখে অবাক হয়ে শাশুড়ির কাছে যাবে। শাশুড়িকে রূপের নামে নালিশ করলে শাশুড়িও রূপের হয়ে কথা বলবে।

আরও পড়ুনঃ ‘মুকুট’ সিরিয়ালের অন্তিম পর্ব ফাঁস! গুলি খেয়ে মারা যাবে নায়িকা

আমরা আগেই দেখেছি, রূপের মা নিজের ছেলের ব্যাপারে সব জানে। কিন্তু সকলের সামনে তার আসল চরিত্রটা লুকিয়ে রাখে। গিনির মুখে রূপের নিয়ে এরূপ কথা শুনলে শাশুড়ি গিনিকে বলে, রূপ বাড়িতে এভাবেই থাকবে, যদি গিনির কোনও সমস্যা হয় তাহলে সে শ্বশুরবাড়ি থেকে চলে যেতে পারে। শাশুড়ির মুখে এমন কথা শুনে গিনি নিশ্চিত হয়ে যায়, এতদিন তাকে ময়ূরী যা যা বলেছিল সব মিথ্যা ছিল। রূপ আসলেই একটা দুশ্চরিত্র পুরুষ। আমরা এও জানি, খুব শীঘ্রই গিনি নিজের ভুল বুঝতে পেরে মেঘের কাছে ক্ষমা চাইবে।

Ratna Adhikary