Bangla Serial

Kar Kachhe Koi Moner Kotha: ‘আপনি এত কাছা খোলা হলে আপনার মেয়ে কী শিখবে?’ প্রতীক্ষার মাকে চুপ করিয়ে দিল শিমুল

এই মুহূর্তে জি বাংলার (Zee Bangla ) পর্দায় চলা ধারাবাহিকগুলি কিন্তু দারুণ রকম ভাবে জমে উঠেছে। এই যেমন কার কাছে কই মনের কথা (Kar Kachhe Koi Moner Kotha) ধারাবাহিকটি অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তায় শিখর ছুঁয়েছে। বাঙালি দর্শক এখন এই মুহূর্তে এই ধারাবাহিকটিতে এতটাই মজে রয়েছেন যে কারণে ধারাবাহিকের সাফল্য আকাশ ছুঁয়েছে।

বলাই বাহুল্য, নারীদের উপর নি’র্যা’ত’ন, নারীদের উপর অ’ত্যা’চা’র বা বধূ নি’র্যা’ত’ন, পরকীয়ার গল্প ফুটে উঠেছে এই ধারাবাহিকে। এই ধারাবাহিকের অন্যতম খলনায়ক পরাগের মনে ধরেছে ঝকঝকে তরুণী প্রিয়াঙ্কাকে। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে প্রেমালাপ, মন দেওয়া-নেওয়া। শিমুলকে তার প্রাক্তন প্রেমিক শতদ্রুর সঙ্গে রেস্তোরাঁয় দেখে ছবি তুলে রাখে পরাগের স্টুডেন্ট প্রিয়াঙ্কা। যাতে শিমুলের ঘর ভাঙতে তার সুবিধা হয়। কারণ শিমুলের সঙ্গে পরাগের সম্পর্ক ভাঙলে সরকারি চাকুরে পরাগের গলায় ঝুলে যেতে পারবে সে। আর এটাই এখন তার লক্ষ্য।

শিমুলকে আরও বড় বিপদে ফেলার জন্য এই মুহূর্তে পরাগ-পলাশ নতুন ষড়যন্ত্র করেছে এবং সেই ষড়যন্ত্র অনুযায়ী তারা শিমুলের মন জিতে নেওয়ার জন্য তার সঙ্গে ভালো মানুষের মতো আচরণ করছে। একই সঙ্গে তাদের মাথায় যেরকমভাবে এক অন্য পরিকল্পনা রয়েছে আবার একই রকম ভাবে তারা জানে শিমুল ছাড়া পলাশের বিয়ে উদ্ধার করা সম্ভব নয়। আর তাই পলাশের মা অর্থাৎ শিমুলের শাশুড়ি মধুবালা দেবী পলাশকে শিমুলের সঙ্গে কোন রকম খারাপ ব্যবহার করতে বারণ করেছেন।

তবে পলাশের সার সঙ্গে বিয়ে হচ্ছে সেই প্রতীক্ষা এবং তার মাও কিন্তু কম কুচুটে নয়। প্রতীক্ষার মা তার মতোই কু’চু’টে, ঝ’গ’ড়ু’টে এবং জাঁ’দ’রে’ল মহিলা। তিনি বাড়িতে পা রাখতে না রাখতেই শিমুলকে অপমান করা শুরু করেন। পরাগের সঙ্গে তার সম্পর্ককে নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন। পুতুলকে হাবলি বলে অপমান করেন।
আর প্রতীক্ষার হবু শাশুড়িমাকে অর্থাৎ মধুমালা দেবীকে তার সামনেই বলেন আপনি তো পাড়ায় নেচে বেড়ান।

আর এবার শিমুল যখন তত্ত্ব নিয়ে পলাশদের বাড়িতে গেছে তখনও প্রতীক্ষার মা তার আত্মীয়-স্বজনদের কাছে শিমুলের সঙ্গে তার প্রাক্তন প্রেমিকের নাম জড়িয়ে তাকে অপমান অপদস্থ করার চেষ্টা করে। আর সেই সময় শিমুল তাকে বলে ‘আপনি এত কাছা খোলা হলে আপনার মেয়ে কী শিখবে?’ উপযুক্ত জবাব দিয়ে শিমুল প্রতীক্ষার মাকে মুখ চুপ করিয়ে দেয়। জমজমাট হতে চলেছে আগাম পর্ব।

Titli Bhattacharya