Connect with us

    Bangla Serial

    জামাই ষষ্ঠী নয়, সন্তানের মঙ্গলকামনায় অরণ্য ষষ্ঠী পালন করল টুকাইবাবুর মা!উর্মি আর দাদাভাইকেও খাওয়াল,হলুদ সুতো বাঁধল শুক্লা, আবার সামাজিক শিক্ষা দিল এই পথ যদি না শেষ হয়

    Published

    on

    urmi epjnsh

    গতকাল ছিল জামাইষষ্ঠী। সকাল থেকেই জামাইরা শ্বশুর বাড়িতে বৌকে নিয়ে উপস্থিত। সারাদিন ভালো মন্দ খাওয়া, হই হুল্লোড় করেই কেটে গেছে দিনটা। কিন্তু কাল আসলে জামাইষষ্ঠী ছিল না কিন্তু, দিনটা আসলে অরণ্য ষষ্ঠী। শুধু জামাইয়ের নয়,ছেলে মেয়ের মঙ্গল কামনাও করতে হয় এইদিন।

    যদিও পুরনো নিয়ম আমরা অধিকাংশ মানুষরাই জানি না, তাই শুধু জামাইকেই আদর আপ্যায়ন করেন অনেকে তবে এবার প্রথা ভাঙল আমাদের এই পথ যদি না শেষ হয়। যদিও এর আগে বকুল কথা ধারাবাহিকে বকুলকে বৌমাষষ্ঠী দেওয়া হয়েছিল প্রথমবার তবে এই পথে আনা হল নতুন কনসেপ্ট। অরণ্যষষ্ঠী পালন করল টুকাইয়ের মা।

    টুকাই,উর্মি আর দাদাভাইকে পাশাপাশি বসিয়ে তাদের আশীর্বাদ, হলুদ সুতো বাঁধা,খাওয়ানো সব করল শুক্লা। যা দেখে চোখে জল দর্শকদের। বাড়ির বৌ আর তার দাদার উদ্দেশ্যেও ষষ্ঠী করেছে শুক্লা। এটাই তো বাঙালির শিক্ষা, রুচিবোধ, মায়া,মমতা। পণপ্রথার বিরুদ্ধে সোচ্চার হওয়ার পর এবার অরণ্য ষষ্ঠীর কনসেপ্ট দেখিয়ে ফের আরেকবার দর্শকদের মন জয় করল এই পথ।
    epjnsh