Bangla Serial

মা, বাবা, ভাইকে নিয়ে ঘ্যানঘ্যান করেই সেরা নায়ক স্বয়ম্ভু! যোগ্য দাবিদার ছিল সৃজন! নেটদুনিয়ায় তুমুল বিতর্ক

জি বাংলার (Zee Bangla) সোনার সংসার ২০২৪ আসার অপেক্ষায় অনেকদিন ধরেই রয়েছে জি বাংলার দর্শকরা। কবে আসতে চলেছে জি বাংলার সোনার সংসার ২০২৪? ইতিমধ্যেই জি বাংলার পর্দায় মুক্তি পেয়েছে জি বাংলার সোনার সংসারের প্রোমো। প্রোমোতে দেখা যাচ্ছে জগদ্ধাত্রী ধারাবাহিকের জগদ্ধাত্রী ও স্বয়ম্ভু, নিম ফুলের মধু থেকে রয়েছে পর্ণা এবং সৃজন, রয়েছে ইচ্ছে পুতুলের মেঘ এবং নীলও, কার কাছে কই মনের কথার শিমুল ও তার বান্ধবীরা, ফুলকি ধারাবাহিকের ফুলকি ও রোহিত।

এছাড়াও মিঠিঝোরার রাইপূর্ণা এবং তার বোন, মিলি অর্জুন, তিতির আর সোমরাজ, শ্যামলী আর অনিকেত সহ রয়েছেন জি বাংলার অন্যান্য ধারাবাহিকের কলাকুশলীরা। এছাড়াও রয়েছে বাংলার স্বনামধন্য সঞ্চালিকা রচনা ব্যানার্জী এবং বিশ্বনাথ বসু। ইতিমধ্যেই সেই প্রোমো সারা ফেলেছে সকলের মনে। তার সঙ্গে হয়ে গেছে জি বাংলার সোনার সংসারের বিভিন্ন পুরস্কারের জন্য ভোটিংও। সকলের মনেই এখন এটাই প্রশ্ন কবে হবে অ্যাওয়ার্ড অনুষ্ঠান? তাই সমস্ত জল্পনাকে পিছনে ফেলে ২৫ তারিখ হয়ে গেছে জি বাংলার সোনার সংসারের শুটিং।

তবে এবার গোলযোগ বেঁধেছে অন্যজায়গায়। এই বছর জি বাংলার সোনার সংসারে প্রিয় নায়ক হয়েছেন জগদ্ধাত্রী ধারাবাহিকের স্বয়ম্ভু। তবে অনেকেই চেয়েছিলে পুরস্কারটি পাক নিম ফুলের মধুর সৃজন। ব্যাস সেই নিয়েই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে বাকবিতণ্ডা। এর আগেও জগদ্ধাত্রী ধারাবাহিকের স্বয়ম্ভুর চরিত্রটিকে সম্মুখীন হতে হয়েছিল নেটিজেনদের ট্রোলের। এবারও ঘটলো খানিকটা একই। অনেকেরই দাবি সেরা অভিনেতার চরিত্রের পুরস্কারের যোগ্য স্বয়ম্ভু চরিত্র নয়। যার চরিত্রটি পুরো ধারাবাহিকে দেখেই নয় খুব কম।

ধারাবাহিকের মূল আকর্ষণ এবং চরিত্র কৌশিকী এবং জগদ্ধাত্রী। মূল অভিনেতা হিসেবে তার কোনও পৃথক চিন্তাধারা, দৃষ্টিভঙ্গি কিছুই থাকে না ধারাবাহিকে। নিম ফুলের মধুতে সৃজন যদিও তার মায়ের প্রতি দুর্বল তবে তার চরিত্রে সম্প্রতি এসেছে অনেক পরিবর্তন। ধারাবাহিকে যে তারও কিছুটা অংশ আছে সেটা বোঝাই যায় ধারাবাহিক দেখলেই। ধারাবাহিকে মূল চরিত্র পর্ণা হলেও এখন স্ত্রীর পাশে থাকা, স্ত্রীকে রক্ষা করা সবই করে সৃজন। তবে সেই বিষয়টাই দেখা যায়না স্বয়ম্ভুর চরিত্রে। কটাক্ষ করেছেন নেটিজেনরা। তারা আরও জানিয়েছে ধারাবাহিকে তার থেকেও বেশি দেখা যায় দেবুদা আর উৎসবকে। তারাও ধারাবাহিকে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন কিন্তু স্বয়ম্ভুর ক্ষেত্রে দেখা যায়না সেটাও।

আরো পড়ুন: নীলের কথা শুনে চমকে গেল মেঘ, একি হল ময়ূরীর

অনেকেই তাকে হিরো না পার্শ্ব চরিত্র বলে ব্যঙ্গ করেছেন। অনেকেই আবার বলেছেন “I love you, maaa, baba, vaiii বলতে বলতে সেরা নায়ক এর অ্যাওয়ার্ড পেয়ে গেল এটাই বা কতজন বলে অ্যাওয়ার্ড নিতে পারে?
আর রাজনাথ উফ!” এইধরনের মতব্য করেছেন একজন সোশ্যাল মিডিয়ায়। অনেকেই আবার বলেছেন “ইনি এমন একজন হিরো যাকে সকলেই থাপ্পর মারে, অপমান করে, নায়িকা যখন গুন্ডাদের সঙ্গে লড়াই করে সে দাড়িয়ে দাঁড়িয়েও দেখে, জগদ্ধাত্রী খালি প্রশ্ন করা ছাড়া আর কিছুই পারেনা, আমার দেখা সবচেয়ে বাজে হিরো। তবে এইভাবেই যে সেরা নায়ক পাওয়া যায় জানতাম না।” তাহলে এই বিষয়ে আপনাদের কি মন স্বয়ম্ভু কি আদৌ যোগ্য এই পুরস্কারের প্রশ্ন তুলছেন সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা।

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী।