Bangla Serial

‘আজ থেকে নতুন বৌয়ের চৌকাঠ পেরোনো বন্ধ’! শিমুলের পা বেঁধে শেকল পরিয়ে দিল শাশুড়ি! নতুন প্রোমো আসতেই হইচই পড়ে গেল

সমাজে মেয়েদের অবস্থাকে তুলে ধরছে বর্তমানে বেশ কয়েকটি ধারাবাহিক। এর মধ্যেই সম্প্রতি শুরু হওয়া একটি ধারাবাহিক জি বাংলার (Zee Bangla) ‘কার কাছে কই মনের কথা’ (Kar kache koi moner kotha) এমনই কিছু অবস্থাকে বারংবার সামনে আনছে। ২০০৯ সালের স্টার জলসার ‘বউ কথা কও’ ধারাবাহিকের মধ্যে দিয়ে ১৩ থেকে ৮৩ সকলের নয়নের মনি হয়ে উঠেছিলেন মানালি দে। একাধিক ধারাবাহিকে তিনি কাজ করলেও সকলের কাছে আজও মৌরি বলেই বিশেষ পরিচিত মানালি।

উক্ত ধারাবাহিকের মধ্যে দিয়ে তাঁর জনপ্রিয়তা বেশ চূড়ায় ওঠে। ধূলোকণা ধারাবাহিকে শেষবার দেখা গিয়েছে তাঁকে। তিনি ধারাবাহিকের পাশাপাশি সিনেমায় করেন। এবার নতুন ধারাবাহিকে নতুন রূপে ফিরছেন মানালি। ধারাাহিকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন এই টেলি তারকা। নতুন বউয়ের সাজে যেন আরও একবার সেই ‘বউ কথা কও’এর নস্টালজিয়ায় ফিরে গেলেন দর্শক।

মানালি-এর ইউএসপি

উক্ত ধারাবাহিকে বিশেষ করে মানালিকে দেখবে বলে অনেকেই অপেক্ষায় ছিল। আর তাই মানালির জন্য যে চ্যানেলের টিআরপি চূড়ায় উঠবে তা অনেকেরই মনে হয়েছিল। যদিও বেশ কিছু দর্শকদের মতে, ধারাবাহিকে বেশিরভাগই নেগেটিভ দেখানো হয়েছে। সমাজের রূপটিকে তুলে ধরতে গিয়ে এতটাই নেগেটিভ জায়গায় চলে গিয়েছে যে কিছুজন বিরক্তিপ্রকাশ করছে। ধারাবাহিকের গল্প বেশ পছন্দ দর্শকদের।

একটি সাদামাটা প্রতিবাদী মেয়ে শ্বশুরবাড়িতে গিয়ে নিজের সম্মানের জন্য যে লড়াই করতে চলেছে, তা নিয়েই হবে এই ধারাবাহিক। প্রোমো দেখেই বোঝা যায়, শিমুলের শ্বশুরবাড়িতে এসে বহু সমস্যার মুখে পড়তে হবে। নতুন বউ হিসাবে বাড়ি ফিরতেই গায়ের রং নিয়ে খোঁটা শোনে পর্দার শিমূল মিত্র অর্থাৎ মানালি। প্রতিবেশী গিন্নি যখন নতুন বউকে নিয়ে মন্তব্য করছে তখন তাতে পূর্ণ সায় রয়েছে শিমূলের শাশুড়ির। দেখা যায় ছেলের বউয়ের রয়েছে সুন্দর গানের গলা। তাই তার মা সাধ করে শিমূলের হারমোনিয়ামটা পাঠিয়ে দিয়েছে। কিন্তু, সেটার স্থান হল গুদাম ঘরে।

আরও পড়ুনঃ চেয়ার হাতিয়ে মুখার্জি বাড়ির সর্বেসর্বা মেহেন্দি, পরোয়া নেই উৎসবকেও! পাল্টা চালে কীভাবে বোনকে শায়েস্তা করবে জগদ্ধাত্রী? সব আপডেট ফাঁস

মাছের কচুরি খাওয়াতে গিয়ে বিপদ

এবার সাধ করে শ্বশুরবাড়ির প্রতিবেশীরা সাধ করে শিমুলকে নেমন্তন্ন করে মাছের কচুরি খাওয়াতে গেলে, সেই খাওয়াতে বাধা দেয় শাশুড়ি। তার কথায়, মাছের কচুরি খাইয়ে ঘর ভাঙানির মন্ত্র দেবে তারা। কু-চিন্তা ভাবনায় ভরপুর শাশুড়ি এবার শিমুলকে ঘরের চৌকাঠ থেকে বেরোনোই বন্ধ করে দিল। শিমুল কি পারবে এমন শাশুড়ির সাথে থেকেই নিজেকে স্বাধীন করতে? উক্ত ধারাবাহিকের এরূপ সংলাপ শুনে রাগে জ্বলছে দর্শকগণ।

Ratna Adhikary