Bangla Serial

Jagadhatri: বৈদেহী নিজের ভুল বুঝতে পেরে উৎসবকে সজোরে চড় মারলো! তবে কি স্বয়ম্ভুকেই কাছে টানবে তার সৎ মা?

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক হল ‘জগদ্ধাত্রী’ (Jagadhatri)। বর্তমানে সিরিয়ালের ধামাকাদার পর্ব চলছে। কোম্পানিতে কৌশিকীর (Kaushiki) জায়গা কে পাবে তাই নিয়ে চলছে মুখার্জি বাড়িতে বিবাদ। বৈদেহী (boidehi) এতদিন চেয়ে এসেছে যেকরে হোক উৎসব (Utsov) জায়গা পাক। কিন্তু কৌশিকী চায় সঠিক উত্তরসূরি পাক এই অধিকার। আর তাই সে জগদ্ধাত্রীকে নিজের চেয়ার ছেড়ে দিতে চায় কৌশিকী। সামনেই কৌশিকীর বিয়ে। আর সেই বিয়ের জন্য অনেকেই অপেক্ষায়। কারণ অনেকেই চায়, সে এই কোম্পানি থেকে চলে যাক।

কোম্পানির অধিকার ছিনিয়ে নেওয়ার জন্য একের পর এক ছক কষে গিয়েছে বৈদেহী, মেহেন্দি ও উৎসব। এরমাঝেই স্বয়ম্ভুর (Swambhu) মৃত্যুর প্লট এনে গল্পে ট্যুইস্ট আনেন লেখক। যদিও সম্প্রতি বাড়ির সকলকে চমকে দিয়ে স্বয়ম্ভু জগদ্ধাত্রীর সঙ্গে বাড়িতে ফেরে। এদিকে বৈদেহী বাইরে থেকে নিজেকে খুশি দেখালেও ভেতরে ভেতরে হাত মিলিয়েছে মেহেন্দির সঙ্গে। ইতিমধ্যে কৌশিকীর সামনে বৈদেহীর চক্রান্ত ফাঁস হয়েছে।

অন্যদিকে, স্বয়ম্ভুকে মেরে উৎসবকে বাড়ির সকল সম্পত্তির অধিকার পাইয়ে দিতে নতুন করে ছক কষছে বৈদেহী। মেহেন্দি আর উৎসব প্ল্যান করে চলেছে, কিভাবে কৌশিকী, জগদ্ধাত্রী ও স্বয়ম্ভুকে বাড়ি থেকে তাড়ানো যায়। যদিও জগদ্ধাত্রী আগেও তাদের সাবধান করেছে। তারপরও তারা মোক্ষম চাল চালার প্রচেষ্টায় রয়েছে। ইতিমধ্যে তুষারতীর্থ আবার নিজের পার্টিতে ফিরেছে। এখন সে উঠেপড়ে লেগেছে নিজের ছেলেকে জেল থেকে বার করার জন্য।

বাড়ির সম্পত্তি থেকে সরাতে উৎসব ও মেহেন্দি উঠেপড়ে লেগেছে। কৌশিকী ভালোমতো বুঝতে পেরেছে, তাকে বিয়ে দিয়ে দূরে পাঠিয়ে কোম্পানিকে হাতিয়ে নেওয়ার সুযোগে রয়েছে বৈদেহী, মেহেন্দি ও উৎসব। আর তাই কৌশিকী বৈদেহীকে জানিয়েছে, সে যদি ভাবে যে কৌশিকী বিয়ে করে কোম্পানি থেকে সরে যাবে, তা কিন্তু নয়। তার সেই চেয়ার তার নামেই থাকবে। সেখানে সেই বসবে। আর যদি সেই চেয়ার কাউকে ছেড়ে দিতে হয় তাহলে সেই চেয়ারের একমাত্র অধিকার পাবে জ্যাস ওরফে জগদ্ধাত্রী।

সম্প্রতি স্বয়ম্ভু নিজের মা অর্থাৎ রাজনাথের আগের বউকে নিয়ে এসেছে। যার ফলে মেহেন্দির মনে আরও ভয় ঢুকেছে, রাজনাথ স্বয়ম্ভুকে সম্পত্তি ভাগ দেবে। আর তাই স্বয়ম্ভুকে সরানোর জন্যও উঠেপড়ে লেগেছে। এরমধ্যেই কৌশিকী ঘোষণা করে সে তার কোম্পানির উত্তরসূরি হিসাবে জগদ্ধাত্রীকেই বেছে নেবে। এদিকে বৈদেহী নিজের ভুল বুঝতে পেরে উৎসবকে চড় মারে। জগদ্ধাত্রী তখন বৈদেহীকে বলে, আগেই উৎসবকে নিজের ভুল ধরানোর উচিত ছিল। তবে কি বৈদেহী এবার নিজের ভুল বুঝতে পারল ?

Piya Chanda