Connect with us

    Bangla Serial

    “গয়না আর টাকা দিয়ে স্বামী ভরিয়ে দেবে, এমন সুখের জীবন আমি চাইনি!” নিজের জীবনের স্ট্রাগল নিয়ে মুখ খুললেন কাঞ্চনা

    Published

    on

    Kanchana Maitra 1

    পর্দায় শকুন্তলা স্যানালকে দেখলে গা রিরি করে ওঠেনা এমন টেলি দর্শক খুঁজে পাওয়া দুষ্কর। তবে পর্দার শকুন্তলার উপর যতই হোক, অভিনেত্রী কাঞ্চনা মৈত্রের (Kanchana Maitra) অভিনয় পছন্দ করেন না এমন অভিনেত্রী পাওয়াও দুষ্কর। সান বাংলার (Sun Bangla) ‘ফাগুনের মোহনা’ (Phaguner Mohonaye) ধারাবাহিকে আবার একেবারে বিপরীত চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন অভিনেত্রী।নেগেটিভ চরিত্র হোক অথবা পজেটিভ, যে চরিত্রেই কাঞ্চনা অভিনয় করুক না কেন, ভক্তের মিস করেন না একটি এপিসোডও।

    সম্প্রতি অভিনেত্রীর করা জাগৃতি চরিত্র বেশ সাড়া ফেলেছে দর্শকমহলে। খলচরিত্রে অভিনয় করে একেবারে চক্ষুশূল হয়ে উঠেছেন সিরিয়াল প্রেমীদের দরবারে। তবে চরিত্রের প্রতি মানুষের রাগ বেশ উপভোগ করেন অভিনেত্রী কাঞ্চনা মৈত্র। তাঁর কথায়, “একটা নেগেটিভ চরিত্রে অভিনয় করে যদি মানুষ যদি বলে মেয়েটা কি মিষ্টি! তাহলে তো অভিনয়ই করলাম না। পজিটিভ চরিত্র করলে যেমন দর্শকদের ভালবাসা পাওয়াটা কর্তব্য, তেমন নেগেটিভ চরিত্র করলেও দর্শকদের রাগ পাওয়াটাই আমার কর্তব্য।”

    জাগৃতি সম্পর্কে অভিনেত্রী আরও বলেন,”জাগৃতির মত যারা ভাবেই ক্ষমতা, টাকা-পয়সা দিয়ে কিনে নিতে পারে। তথাকথিত ‘আন্ডার প্রাইভেজ’দের সম্মান দেওয়ার প্রয়োজন নেই, এরকম মানুষ আমাদের আশেপাশে অনেক আছে। যারা জীবনে লড়াই করে উঠেছেন তাদেরকে লড়াইকে ছোট করতেও পিছপা হয় না এই ধরনের মানুষ।”

    WhatsApp Image 2024 01 11 at 3.18.57 PM

    ব্যক্তিগত জীবনেও বহু মানুষের সম্মুখীন হয়েছেন অভিনেত্রী নিজেই। তাঁর মতে,”অনেকেই আমাকে বলেন কেন আমি সারাদিন শুটিংয়ে ব্যস্ত থাকি, কেন পার্টি করিনা। আবার অনেকে বলেন আমি কেন কোনো বড়লোক ছেলেকে বিয়ে করে বিদেশে চলে যাইনি। সে তো সোনা গয়না, শাড়িতে ভরিয়ে দিত আমায়। তোমায় নিয়ে প্রশ্ন করার লোকের অভাব নেই। কিন্তু যখন একমাস শুটিং ছাড়া বসে থাকবে তখন তোমায় কেউ দেখতে আসবে না। আমি শুধু জানি আমি বিক্রি হয়ে যাইনি। আর বিক্রি না হওয়ার লড়াইটা আজও আমি চালিয়ে যাচ্ছি।”

    প্রসঙ্গত, বহু বছর ধরে খলনায়িকা হিসেবে একের পর এক বাংলা সিরিয়ালে অভিনয় করছেন অভিনেত্রী কাঞ্চনা মৈত্র। ‘খুকুমণি হোম ডেলিভারির পর এখন তাঁকে জি বাংলার বেঙ্গল টপার ‘জগদ্ধাত্রী’তে অভিনয় করতে দেখা যাচ্ছে। জগদ্ধাত্রীর সৎ মায়ের ভূমিকায় অভিনয় করছেন কাঞ্চনা। তবে শুধু বাংলা ধারাবাহিক নয়, বাংলা ছবিতেও অবাধ বিচরণ অভিনেত্রী। বুক পিটিয়ে তাই তাঁর দাবি, কেরিয়ারের শুরু থেকে আজ পর্যন্ত কখনও বসে থাকতে হয়নি তাঁকে।