Bangla Serial

ঝুড়ি ঝুড়ি মেকআপ! নিজের পুরনো রূপ ফিরে পেতে কী নতুন ফন্দি আঁটলো শৈল মা? কী চমক আসছে গৌরী এলো তে?

বাংলা টেলিভিশনের দুনিয়ায় অন্যতম চমকপ্রদ ধারাবাহিকের নাম গৌরী এলো (Gouri Elo)। এই ধারাবাহিকটি জি বাংলার পর্দায় দীর্ঘদিন ধরে দর্শকদের মনোরঞ্জন করে চলেছে। আসলে ঠাকুর কেন্দ্রিক এই ধারাবাহিকটি অত্যন্ত সহজেই দর্শকদের মনোরঞ্জনের সক্ষম হয়েছিল। বর্তমানে একটু হলেও জনপ্রিয়তা হারালেও এখনও কিন্তু দাপটের সঙ্গে চলছে এই ধারাবাহিকটি।

সম্পূর্ণভাবেই কালী মা কেন্দ্রিক এই ধারাবাহিকটি। এই ধারাবাহিকের মূল আধার ঘোমটা কালী। আর এই ধারাবাহিকের নায়ক নায়িকা গৌরী-ঈশান। তারা আদরতে মহাদেব এবং কালীর অংশ। আর তাদের মেয়ে তারা সরাসরি মা ঘোমটা কালী।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ধারাবাহিকে মূল খলনায়িকা শৈল মা। যিনি সম্পর্কে ঈশানের পিসি। এবং নিজেকে ঘোমটা কালীর অংশ বলে মনে করেন। কিন্তু আদতে তিনি তা নন। আসলে গৌরী কালীর অংশ , তারা স্বয়ং ঘোমটা কালী কিন্তু শৈল মা কিছুই না। আর সেই ক্ষোভ থেকেই তিনি তিনজনের ক্ষতিসাধন করতে চান। কিন্তু বারবার ব্যর্থ হন।

নিজের পুরনো রূপ ফিরে পেতে কী নতুন ফন্দি আঁটলো শৈল মা?

মাঝখানে স্মৃতি ভ্রষ্ট হয়ে পথে ভিক্ষুকে পরিণত হয়েছিলেন শৈল মা। কিন্তু তিনি ফিরে এসে আমারও নিজের পুরনো স্থান ফিরে পেতে চান। কিন্তু কোন ভাবেই ফিরে পাচ্ছেন না নিজের সেই পুরনো রূপ। চড়া মেকআপ করে নিজের ভক্ত অনুরাগীদের কাছে তাকে চূড়ান্ত অপমানিত, হেনস্থার শিকার হতে হয়েছে। আর যা সহ্য করতে না পেরে কান্নায় ভেঙে পড়েছেন তিনি। কিন্তু যে কোন মূল্যেই তিনি শৈল মা হয়ে উঠতে বদ্ধপরিকর। আর সেই জন্য তিনি শহরের সবথেকে বড় মেকআপ আর্টিস্টকে ডেকে পাঠিয়েছেন নতুন করে রূপান্তরিত হওয়ার জন্য।

উল্লেখ্য, এই ধারাবাহিকে খলনায়িকার চরিত্রে অভিনয় করছেন বাংলা টেলিভিশনের পোর খাওয়া অভিনেত্রী চান্দ্রেয়ী ঘোষ। এই অভিনেত্রীর অভিনয় দক্ষতা নিয়ে প্রশ্ন করার ক্ষমতা কিছুই আর নেই। অসম্ভব তুখোড় এই অভিনেত্রী। গৌরী এলো ধারাবাহিকের জনপ্রিয়তার অপর কারণ চান্দ্রেয়ী। নিজের অসামান্য অভিনয় দক্ষতায় এই ধারাবাহিকে ভন্ড সাধিকা শৈলমায়ের চরিত্রটি ফুটিয়ে তুলছেন তিনি।

Ratna Adhikary