Bangla Serial

Sucheta Chakraborty: ‘জড়োয়ার ঝুমকো’ সিরিয়ালে টেলিভিশন মাতিয়েছিলেন! কেন আর সিরিয়াল করেন না সুচেতা চক্রবর্তী? 

বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে এমন অনেক অভিনেতা ও অভিনেত্রী রয়েছেন যাঁদের আকস্মিক মৃত্যু সংবাদ নাড়িয়ে দিয়ে গিয়েছিল দর্শকদের। এই যেমন অভিনেতা পীযূষ গঙ্গোপাধ্যায়(Piyush Ganguly), রনি চক্রবর্তী (Ronnie Chakraborty), অভিনেত্রী দিশা গঙ্গোপাধ্যায়(Disha Ganguly), ঐন্দিলা শর্মার (Aindrila Sharma) মৃত্যু শোকস্তব্ধ করেছিল দর্শকদের।

একই বছরে এই তিনজনের মৃত্যু নাড়িয়ে দিয়েছিল ইন্ডাস্ট্রিকে। তবে আরও একজন অভিনেত্রী রয়েছেন যার চলে যাওয়া নাড়িয়ে দিয়েছিল বাংলা টেলিভিশন দুনিয়াকে। ভীষণ রকম জনপ্রিয় অভিনেত্রী ছিলেন তিনি। তার অভিনয় ক্ষমতাও ছিল অসাধারণ ভালো।

তবে শুধুমাত্র অভিনয় নয় একজন খুব ভালো নৃত্যশিল্পীও ছিলেন তিনি। ‘জয়া’, ‘জড়োয়ার ঝুমকো’, ‘সৌভাগ‍্যবতী’, ‘বেনেবউ’-এর মতো সফল ধারাবাহিকেও অভিনয় করেছেন তিনি। জয়া ধারাবাহিকে নায়িকা হয়েও পর্দা কাঁপিয়েছেন তিনি। বুঝতে পারছেন নিশ্চয়ই কার কথা বলছি। তিনি অভিনেত্রী সুচেতা চক্রবর্তী।

না আর তাকে পর্দায় দেখা যায় না। দেখা যাওয়ার সম্ভাবনাও আর নেই। কারণ মানুষটাই আর নেই। সাম্প্রতিক সময়ে প্রয়াত অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার মতো অভিনেত্রী সুচেতা চক্রবর্তীর শরীরেও বাসা বেঁধেছিল মারণ কর্কটরোগ। লড়াই করেছিলেন কিন্তু জিততে পারেননি। কঠিন রোগ কেড়ে নেয় তার জীবন। ২০১৮ সালের ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবসের দিন সবাইকে ছেড়ে চলে যান এই অভিনেত্রী। রেখে যান অজস্র স্মৃতি।

ভীষণ ভালো মানসিকতার মিশুকে মানুষ ছিলেন সুচেতা চক্রবর্তী। ক্যান্সার শরীরে থাবা বসানোর পর থেকেই দূরত্ব বাড়তে থাকে অভিনয়ের সঙ্গে। টানতে পারতেন না শরীরটাকে। শুটিং করতে আসতেও পারতেন না সেটে। শুধুমাত্র একজন অভিনয়শিল্পী নন কলকাতার বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে সঞ্চালিকা হিসেবেও তাকে দেখেছে শহর, নাচেও সমান পারদর্শী। এমনকি একটি নাচের স্কুলও ছিল তার। সব ফেলে রেখেই অকালে পাড়ি দেন তিনি।

Nira