জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

টিআরপি ভালো তাও শেষ হয়ে যাচ্ছে জি বাংলার দারুণ জনপ্রিয় এই ধারাবাহিক!

বাংলা হোক বা হিন্দি, বর্তমান সময়ে কোন ধারাবাহিক কতদিন চলবে তা নির্ধারণ করে টিআরপি। রেটিং ভালো থাকলে বছরের পর বছর ধরে চলতে থাকে সিরিয়াল (Bengali Serial)। আর রেটিং কমলে অকালেই তা শেষ করে দেওয়া হয়। কিছু ক্ষেত্রে দেখা যাচ্ছে টিআরপি ভালো থাকলেও স্টার জলসা (Star Jalsha), জি বাংলার (Zee Bangla) একাধিক মেগা শুরু হওয়ার কয়েক মাসের মধ্যে বন্ধ হয়ে গিয়েছে। এবার শোনা যাচ্ছে, সেই তালিকায় জুড়তে চলেছে আরও একটি নাম।

খুব জনপ্রিয় ধারাবাহিক দিন দিন কমতে থাকা টিআরপির কারণে চ্যানেল কর্তৃপক্ষের তরফ থেকে কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে ধারাবাহিক নিয়ে এই গুঞ্জনগুলি উঠলো তার নাম হল ‘জগদ্ধাত্রী’।

বাংলা সিরিয়ালের পরকীয়া -কুটকচালি ছেড়ে গোয়েন্দা কাহিনীর উপর নির্ভর করে এই ধারাবাহিকের পথচলা শুরু হয়েছিল। অল্প সময়ের মধ্যেই দর্শকমনে স্থান করে নিয়েছিল জ্যাস। দীর্ঘদিন বেঙ্গল টপারের শিরোপাও নিজের দখলে রেখেছিল জি বাংলার (Zee Bangla) এই সিরিয়াল।

তবে গত কয়েক সপ্তাহে বদলেছে সেই চিত্র। এমন কি প্রোডাকশন হাউস এর হারানো গৌরব এর হাত ধরেই ফিরে আসতে থাকে। কিছুদিন আগেই এই সিরিয়ালকে বিদায় জানিয়েছেন অভিনেত্রী অঙ্কিতা । আর জগদ্ধাত্রী (Jagadhatri) ছাড়ার পর এবার তিনি সোজা পাড়ি দিচ্ছেন হিন্দি সিরিয়ালে (Hindi Serial)। কিন্তু এর প্রভাব পড়ে টিআরপি তালিকায়।

শেষ হচ্ছে ‘জগদ্ধাত্রী’, কি বলছেন অঙ্কিতা?

এক সময়ে অভিনেত্রী অঙ্কিতা বলেছিলেন, ‘এখনকার মেয়েরা জগদ্ধাত্রীর মতো রান্নাবান্না এবং জ্যাসের মতো কেস সমাধান, দুটোই করতে পারে। এই বিষয়টা খুব সুন্দর করে দর্শকদের সামনে তুলে ধরেছেন দাদা। মানুষও প্রচুর ভালোবাসা দিয়েছে। রেটিংটা তাই বিশেষ ‘ম্যাটার’ করে না।’ এবার দেখার বিষয় এই যে সত্যি কি শেষ হবে সকলের প্রিয় ধারাবাহিক নাকি পুরো টাই গুঞ্জন। কিন্তু যদি তা সত্যি হয় অনেক এর মন ভাঙতে চলেছে।

Piya Chanda