Bangla Serial

কুটনি শাশুড়ির মন গলেছে! শিমুলকে ফিরিয়ে আনতে বিপাশাদের নিয়ে গেল শিমুলের বাড়ি! টিভির আগেই ফাঁস

সোহাগ জল (Sohag Jol) ধারাবাহিকটি বন্ধ হয়ে গিয়ে শুরু হয়েছে ধারাবাহিক কার কাছে কই মনের কথা (Kar Kache Koi Moner Kotha) । এই ধারাবাহিকটি দর্শকদের কাছে এক অন্যতম জনপ্রিয় এক ধারাবাহিক। আবার জনপ্রিয়তার পাশাপাশি তীব্র ভাবে সমালোচিত, এবং কটাক্ষবিদ্ধ এই ধারাবাহিকটি। আসলে এই ধারাবাহিকে এমন অনেক কিছুই দেখানো হয়েছে যা ভালোভাবে মেনে নিতে পারেননি নেটিজেনরা।

এক সদ্য বিবাহিতা নারীর ওপর অত্যাচারের ঘটনা দেখাতে গিয়ে এই ধারাবাহিকে দেখানো হয়েছে ফুলশয্যার রাতে নায়কের নিজের মা ছেলে ও ছেলের ব‌উয়ের ফুল বিছানো খাটে শুয়ে পড়ছে, কিংবা নায়ক পরাগ নিজের স্ত্রীর সঙ্গে জোর করে শারীরিক সম্পর্ক স্থাপন করছে। এই দৃশ্যগুলো একটা পারিবারিক ধারাবাহিকে দেখানোর বিরোধিতা করেন বহু মানুষ।

এটা যেন শ্বশুরবাড়ি নয় অচলায়তন।‌ এখানে বার বার এক সদ্য বিবাহিতা নারীর ব্যক্তি স্বাধীনতায় হাত দেওয়া হয়। এক নারীর আত্মসম্মানকে ভূলুণ্ঠিত করা থেকে শুরু করে শাশুড়ির নিজের ছেলের বউয়ের গায়ে হাত তোলা, এমনকী দেওরের নিজের বৌদির ওপর হাত তোলার জন্য দাদাকে উস্কানি দেওয়া কোন কিছুই দেখানো বাকি রাখা হয়নি।

এই ধারাবাহিকের মধ্যে দিয়ে সাংসারিক কুটনামি, অত্যাচার-শোষণ, এক শিক্ষক হয়েও নিকৃষ্ট স্বামীর নিজের সদ্য বিবাহিতা স্ত্রীর উপরে অত্যাচারের বিভিন্ন ঘটনা এই ধারাবাহিকে ফুটে উঠেছে। এই ধারাবাহিকের সাম্প্রতিক পর্বে দেখানো হয়েছে পাড়ার প্রোগ্রামে নাচার জন্য শ্বশুরবাড়িতে এসে তীব্র অপদস্থ হতে হয় শিমুলকে। তাকে বাড়ি থেকে বেরিয়ে যেতে বলে তার স্বামী, দেওর এবং শাশুড়ি।‌ আত্মসম্মানে বলীয়ান শিমুল বাড়ি ছেড়ে চলে যায়।

এই ধারাবাহিকে দেখানো হয় শিমুলের বাপের বাড়িতে তার দুই দাদা এবং বড় বৌদি তাকে বোঝা বলে ভাবে। যদিও মা ও ছোট বৌদি সহায়। শিমুল তাদের কাছ থেকে কিছুটা সময় চেয়ে নিয়েছে। অন্যদিকে শিমুলের শ্বশুরবাড়িতে শিমুলের খোঁজে তার পাড়ার প্রতিবেশী বন্ধুরা এসে হাজির হয়। তারা এসে শিমুলের শাশুড়ি, স্বামীর কাছে শিমুলের খোঁজ করে। এরপর তারা রীতিমতো হুমকি দিয়ে বলে তারা শিমুলের স্বামী শ্বশুরবাড়ির বিরুদ্ধে ডোমেস্টিক ভায়োলেন্সের কেস করতে চলেছে।

এই হুমকিতে রীতিমতো ভয় পায় পরাগ, পলাশ ও তার মা। দারুণ খুশি হয় শিমুলকে ভীষণ ভালোবাসা তার পাগলি ননদ পুতুল। অন্যদিকে বাড়ি ফিরে এসে শিমুলের সঙ্গে দেখা হয় তার প্রাক্তন প্রেমিকের। এই ধারাবাহিকের আসন্ন পর্বে দেখা যাবে শিমুলের বাড়িতে এসে উপস্থিত তার পাড়ার বন্ধু সুচরিতা, বিপাশা, শীর্ষারা। সঙ্গে আবার শিমুলের কুটনি শাশুড়ি ও প্রিয় ননদ পুতুল। দরজা খুলে দিয়ে কার্যত চমকে যায় শিমুলের ছোট বৌদি। তবে কী শিমুল ফিরবে তার শ্বশুর বাড়ি? বৌমাকে বাড়ি ফেরাতে সমর্থ হবে তার শাশুড়ি?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।