জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

টিআরপি গড়িয়ে তলানিতে, বলিউড থেকে ডাক আসতেই টপার সিরিয়াল ছাড়ছেন খোদ নায়িকা!

বাংলা সিরিয়ালের (Bengali serial) ক্ষেত্রে শেষ কথা বলেন দর্শকরা। এ তো বহুবার প্রমাণিত হয়েছে। দর্শকদের জন‍্যই আসে টিআরপি, যা সিরিয়ালগুলির জীবনীশক্তি বলা যায়। টিআরপি কমে গেলে মাত্র কয়েক মাসেও যেমন ধারাবাহিক বন্ধ হয়ে যায়, তেমনি জনপ্রিয় ধারাবাহিক থেকে রাতারাতি বদলে দেওয়া হয় অভিনেতা অভিনেত্রীদের। বিশেষ করে ইদানিং টিআরপি নিয়ে কড়াকড়ি একটু বেশি মাত্রাতেই লক্ষ‍্য করা যাচ্ছে।

উল্লেখ্য , টিআরপির যাঁতাকলে পড়ে সাম্প্রতিক অতীতে বন্ধ হয়েছে বহু সিরিয়াল। এর মধ‍্যে যেমন রয়েছে এক সময়কার জনপ্রিয় ধারাবাহিক, তেমনি রয়েছে সদ‍্য শুরু হওয়া গল্পও। এবার জি বাংলার আরো এক সিরিয়ালকে ঘিরে শুরু হল এমনি জল্পনা। জি বাংলার ধারাবাহিক গুলির মধ‍্যে অন‍্যতম ‘জগদ্ধাত্রী’। নতুনদের ভিড়ে এই সিরিয়ালটি এখন‌ও ধরে রেখেছে তার জনপ্রিয়তা।

image 5

তবে জগদ্ধাত্রীর নিয়মিত দর্শকরা এটা খুব ভালো ভাবেই জানেন, আগের থেকে টিআরপি অনেকটাই কমেছে এই ধারাবাহিকের। এক সময় জগদ্ধাত্রী ওরফে জ‍্যাস স‍্যান‍্যালের ‘ক্রেজ’ ছিল দেখার মতো। টিআরপিও চড়ত চড়চড়িয়ে। এখন সেখানে ভাঁটার টান। প্রথম পাঁচে থাকলেও বহুদিন সিংহাসন হারা জগদ্ধাত্রীই। এর মাঝেই হঠাৎ গুঞ্জন, স্বয়ং জগদ্ধাত্রী ওরফে অভিনেত্রী অঙ্কিতা মল্লিকই নাকি সিরিয়াল ছেড়ে দিচ্ছেন। কিন্তু এমন গুঞ্জনের কারণ কী? টেলি নায়িকাদের মধ‍্যে অত‍্যন্ত জনপ্রিয়তা পেয়েছেন অঙ্কিতা। এর নেপথ‍্যে রয়েছে জগদ্ধাত্রী সিরিয়ালের খ‍্যাতি। তবে বেশ কিছুদিন ধরেই টেলিপাড়ায় কানাঘুঁষো শোনা যাচ্ছে, অঙ্কিতা নাকি এবার বিদায় নিতে চলেছে জগদ্ধাত্রী থেকে।

শোনা যাচ্ছে, বলিউড থেকে নাকি ডাক পেয়েছেন অভিনেত্রী, আর এমন সুযোগ মোটেই ছাড়তে রাজি নন তিনি । তাই বিদায় জানাচ্ছেন জগদ্ধাত্রীকেই। খুব শীঘ্রই নাকি এই সিরিয়াল ছেড়ে দেবেন তিনি। টিআরপির পতনও এর নেপথ‍্যে অন‍্যতম কারণ।

আরো পড়ুন: সকলের সামনে দীপাকে বিয়ের প্রস্তাব দিলো সূর্য, সব বাধা কাটিয়ে এক হতে চলছে সূর্য দীপা

এদিকে সিরিয়ালের গল্প যেমন ভাবে চলছে তাতে সন্দেহ হচ্ছে দর্শকদেরও। জানা গিয়েছে, এক বিরল রোগে আক্রান্ত জ‍্যাস। সে কৌশিকীকে বলেছে, সন্তান জন্ম দিতে গিয়ে যদি তার মৃত‍্যু হয়, তবে যেন কৌশিকী আর স্বয়ম্ভূ মিলে তাঁর সন্তানকে বড় করে তোলে। আর এরপরেই দর্শকদের মনে হয়েছে, সন্তান জন্ম দিতে গিয়ে হয়তো জগদ্ধাত্রীর মৃত‍্যু হবে। এমনিও টিআরপি বাড়াতে নানান টুইস্ট দিয়ে থাকেন নির্মাতারা। জগদ্ধাত্রীর মৃত‍্যু হতে পারে সেই বড় টুইস্ট। আর সেই সঙ্গে অঙ্কিতাও বেরিয়ে যাবেন সিরিয়াল থেকে।

image 6

তবে জানিয়ে রাখি, এই সবটাই দর্শক মহলের গুঞ্জন মাত্র। এ বিষয়ে নির্মাতাদের তরফে কোন‌ও আনুষ্ঠানিক ঘোষণাই করা হয়নি। উপরন্তু অঙ্কিতাও এ বিষয়ে কোনো মন্তব‍্য করেনি। সিরিয়ালের বর্তমান ট্র‍্যাকে দেখানো হচ্ছে, উৎসবের সঙ্গে মালা চ‍্যাটার্জির সম্পর্কের সত‍্যতা ফাঁস করে বোন মেহেন্দিকে বাঁচাতে চাইছে জগদ্ধাত্রী। তাই এই মুহূর্তে সিরিয়াল শেষ হওয়ার বা অঙ্কিতার ধারাবাহিক ছেড়ে যাওয়ার কোনো সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে।

Piya Chanda