Entertainment

মিথ্যাচার! সৌরভের ‘দাদাগিরি’র জনপ্রিয়তায় ভাটা! শুক্র-শনি বন্ধ দাদাগিরি

“এভারেস্ট ডিঙ্গানো যায় কিনা দেখো না, দাদাকে তুমি কি চেনো না… দাদাগিরি…”(Dadagiri)। এই গানের প্রতিটা লাইনের প্রতিটা শব্দ এখন বাঙালি দর্শকের মুখে মুখে। দাদাগিরি আর সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) মিলেমিশে এক হয়ে গেছে জি বাংলার (Zee Bangla) পর্দায়। বাংলার দাদা বাপ্পী লাহিড়ী, মিঠুন চক্রবর্তীকে ছাড়াও আরেকজনকে বলা হয় আর তিনি হলেন ২২ গজ কাঁপানো সৌরভ গাঙ্গুলী। বাংলার মহারাজও তিনি। তাই তো বাঙালি আজও দাদাগিরি বলতে এক ডাকে সৌরভ গাঙ্গুলীকেই চেনে।

২০০৯ সালের ১২ অক্টোবর ২২ গজের মাঠ থেকে নতুন ভূমিকায় টেলিভিশনের পর্দায় ধরা দিলেন সৌরভ গাঙ্গুলী।দাদাগিরি আনলিমিটেড অনুষ্ঠানটি মুহূর্তের মধ্যে দর্শকদের কাছে অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হয়ে উঠলো। সেই থেকে জি বাংলায় টানা সম্প্রচারিত হচ্ছে এই অনুষ্ঠান। কুইজ, গুগলি, নাচ, গান, আড্ডা আর তার মাঝেই দর্শকদের কাছে এক্সট্রা ডোজ হল সৌরভের বুদ্ধিদীপ্ত জোকস বা বলা যায় মজা করা।

বাংলার ঘরে ঘরে যে লুকানো বা সুপ্ত প্রতিভা আছে সেগুলিকে খুঁজে আনে দাদাগিরি। শুধু তাই নয়, যারা দিনের পর দিন নিজের পরিচয় গোপন করে সমাজের কোনো না কোনো সেবা করে চলেছে তাদেরকেও তুলে আনে সাধারণ মানুষের মাঝে এই দাদাগিরি। এছাড়া সেলিব্রিটিদের সমাগম তো আছেই।

তবে এর মাঝেই বর্তমানে ভাইরাল হয়েছে একটি ভিডিও যেখানে একসময়ের দাদাগিরি বিজেতা অভিযোগ তুলেছেন যে বিজেতা হলেও যে প্রাপ্য তার উচিত ছিল পাওয়া সেটা এখনও অবধি মেটানো হয়নি। দাদাগিরির সিজন ৯- এর ফাইনাল পর্ব আয়োজন করা হয় বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে। টানটান উত্তেজনায় আনন্দ হুল্লোড়ের সঙ্গে শেষ হয়েছিল এই দিনের মহাপর্ব। জিতেছিল বীরভূম আর সেই জয়ী প্রার্থী মইনুদ্দিন (Moinuddin) এবার বিস্ফোরক অভিযোগ তুললেন। চোখে দেখতে পান না তিনি তবু তাঁর সাধারণ জ্ঞান যে কোনও সাধারণ মানুষের থেকেও যে অসাধারণ সেটা বললেও কম বলা হবে। ‘ক্যাপ্টেন টিএমটি’ তখন দাবি করে তাঁকে পশ্চিমবঙ্গের যে কোনো জেলায় ১৫ লক্ষ টাকা মূল্যের ফ্ল্যাট দেওয়া হবে। সম্প্রতি মইনুদ্দিন অভিযোগ তুললেন যে টিএমটি’র পক্ষ থেকে এই ফ্ল্যাট এখনও দেওয়া হয়নি তাঁকে। প্রাইজের কিছুই পাননি এই প্রতিযোগী এখনও। কেন এই মিথ্যাচার?

এবার এই ভিডিও ভাইরাল হবার পর থেকে দর্শকদের মধ্যে একটা নতুন প্রশ্ন উঠেছে যে আগে যেমন শুক্র এবং শনিবার দাদাগিরি সম্প্রচারিত হতো। এখন স্লট পাল্টে শনি এবং রবিবার করে দেওয়া হয়েছে। অর্থাৎ সপ্তাহের শেষের সম্প্রচারিত হচ্ছে এই অনুষ্ঠান। সেটা কী কারণে? তাহলে কি সবমিলিয়ে কোনভাবে সৌরভ গাঙ্গুলীর জনপ্রিয়তায় কিংবা দাদাগিরির জনপ্রিয়তায় ভাটা পড়ছে? প্রসঙ্গত, ২৫ নভেম্বর থেকে দাদাগিরি শনিবার এবং রবিবার দেখতে পাবেন।

Ratna Adhikary