Entertainment

RJ Jinia: কীভাবে জুনিয়র RJ- দের অপমান করে রেডিও Mirchi! ইস্তফা দিয়ে মুখ খুললেন প্রাক্তন RJ জিনিয়া

রেডিও জকি (RJ) হিসেবে কেরিয়ার তৈরি করতে চাওয়া তরুণ-তরুণীদের জন্য স্বপ্নের ঠিকানা রেডিও মিরচি (Redio Mirchi)। ঝাঁ চকচকে এই বেসরকারি রেডিও চ্যানেলে চাকরি পাওয়ার আশায় প্রাথমিকভাবে ইন্টার্ন হিসেবেই জয়েন করেন অনেকে। তাঁরা সকলেই ‘জুনিয়র আরজে (RJ)’ নামে পরিচিতি পান। কিন্তু খ্যাতির আলোকে থাকা এই মিডিয়া প্ল্যাটফর্মে ক্রমাগত অপমান ও বিদ্রুপের শিকার হতে হয় জুনিয়রদের। আসলেই কী হয় তাঁদের সাথে? এতদিন চুপ থাকার পর অবশেষে মুখ খুললেন মিরচি প্রাক্তন আরজে জিনিয়া (RJ Jinia)।

রেডিও, অ্যাঙ্কারিং ও মিডিয়া এই তিন ক্ষেত্রের সঙ্গে সাবলীলভাবে জড়িয়ে থাকা বর্তমানের পরিচিত মুখ আরজে জিনিয়া (RJ Jinia)। ফিভার 104 (Fever 104) এফএম-এ তাঁর শো শোনার জন্য রোজ কান পারেন শত শত মানুষ। আজ তিনি একজন সফল আরজে হলেও একসময় নিত্য অপমানের সম্মুখীন হতে হয়েছিল আরজে জিনিয়াকে। রেডিও মিরচির (Redio Mirchi) প্রাক্তন জিনিয়া চোখের সামনে দেখেছেন কিভাবে দিনের পর দিন জুনিয়র আরজে-দের অপমান করে রেডিও মিরচি। এতদিন এ বিষয়ে প্রকাশ্যে স্বীকার না করলেও সম্প্রতি জোশ টক (Josh Talk)-এর মঞ্চে এসে মুখ খুলেছেন জিনিয়া।

জোশ টক-এর মঞ্চে দাঁড়িয়ে আরজে জিনিয়া বলেন, কেরিয়ারের প্রথম দিকে তিনি রেডিও মিরচির রেডিও জকি হিসেবে তাঁর কর্মজীবন শুরু করেছিলেন। প্রায় দুই বছর মিরচির প্ল্যাটফর্মে কাজ করার প তিনি ধীরে ধীরে বুঝতে পারেন, রেডিও মিরচির নোংরা পলিটিক্সের শিকার তিনি।
সিনিয়রদের ছত্রছায়ায় ক্রমে আড়াল হয়ে যাচ্ছে জুনিয়ররা। পরপর ভালো প্রজেক্টের কাজ পাচ্ছেন চ্যানেলের সিনিয়ররা তো জুনিয়র তথা ইন্টার্ন দের হাতে আসছে যাবতীয় নীচু মানের কাজগুলি।

আরজে জিনিয়া আরও বলেন, জনপ্রিয়তার শীর্ষে থাকা এই চ্যানেল জুনিয়রদের হাতে ধরে শেখানোর বদলে তাঁদের সঙ্গে অনুচিত ব্যবহার করতো। যা একটা সময় পর বুঝতে পেরে সেখান থেকে সরে আসার সিদ্ধান্ত নেন জিনিয়া। আরজে জিনিয়া স্পষ্ট বলেন, কোনোদিনও ‘ওয়েলিং’ পন্থায় বিশ্বাসী ছিলেন না তিনি। তাঁর বিশ্বাস ছিল নিজের যোগ্যতা ও নিজের ক্ষমতার প্রতি। আর সে কারণেই বিন্দু মাত্র সংশয় না করে রেডিও মিরচি ছাড়েন জিনিয়া।

প্রসঙ্গত, কেবল আরজে জিনিয়া নন। সাম্প্রতিক ঘটনাপ্রবাহে পরপর অনেকেই ছেড়েছেন রেডিও মিরচি। রেডিও প্ল্যাটফর্মের ক্যাপ্টেন মির নিসার আলি, আরজে অয়ন্তিকা, আরজে সোমক একে একে সকলেই বেরিয়ে গিয়েছেন মিরচি থেকে। যার আসল কারণ না জানলেও মিডিয়া পলিটিক্সকেই দায়ী করেছেন অনুরাগীরা। আর এবার আরজে জিনিয়ার স্বীকারোক্তি যেন সেই জল্পনার সূত্র আরও একবার উস্কে দিল।

Mouli Ghosh