Bangla Serial

Icche Putul: ‘নীলের কথা শুনে মেঘের সঙ্গে বিয়ে দিয়ে আমি ভুল করেছিলাম, আর করতে চাই না’! মিনাক্ষী দেবীকে জানিয়ে দিল মেঘের বাবা

জি বাংলার (Zee Bangla ) পর্দায় চলা এই মুহূর্তের জনপ্রিয়তম ধারাবাহিকের নাম অবশ্যই ইচ্ছে পুতুল (Icche Putul)। এই মুহূর্তে এই ধারাবাহিকটি বাঙালি দর্শক মন্ত্রমুগ্ধ হয়ে দেখে চলেছেন। আসলে ভালো গল্প আর ভালো অভিনয়ের মিশেলে এই ধারাবাহিকটি অল্প সময়ে দর্শকদের মন জিতে নিয়েছে। যদিও একটা সময় কটাক্ষ, অপমান অবহেলা সহ্য করেছে এই ধারাবাহিকটি। কিন্তু তারপরেও জোরদার লড়াই করে ফিরে এসেছে। মন জিতেছে দর্শকদের।

বলাই বাহুল্য, প্রাথমিক পর্যায়ে এই ধারাবাহিকের গল্প দর্শকদের মন জয় করতে ব্যর্থ হয়। একটা সময় এই ধারাবাহিককে চূড়ান্ত খারাপ ধারাবাহিকের তকমা দিয়েছিলেন দর্শকরা। কিন্তু তারপর হঠাৎ করেই এই ধারাবাহিকের গল্পের প্লট পরিবর্তন করা হয়। নায়িকা চরিত্রটির ব্যবহারে আমূল পরিবর্তন আনা হয়। ‌ আর ব্যাস তারপরেই সাফল্য। সঙ্গে সঙ্গে জমে ওঠে এই ধারাবাহিকটি। যদিও ফের একবার এই ধারাবাহিককে ঘিরে বন্ধের গুঞ্জন উঠেছে। নতুন ধারাবাহিকের আগমনে এবার বন্ধ করে দেওয়া হতে চলেছে এই ধারাবাহিকটি বলে শোনা যাচ্ছে। যদিও সবটাই আপাতত গুঞ্জন মাত্র।

এই ধারাবাহিকের বর্তমান গল্প অনুযায়ী, সৌর নীলের জীবন বিষিয়ে দিতে তৎপর হয়েছে ময়ূরী। কারণ সৌরনীল ফের একবার তাকে বিয়ে করবে বলে প্রতিশ্রুতি দিয়ে প্রতিশ্রুতি ভেঙেছে। যদিও এইবারও সৌরনীলকে বাঁচিয়েছে মেঘ। এই ধারাবাহিকের গল্প অনুযায়ী, ময়ূরীকে বিয়ে করবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল সৌরনীল। তারপর বিয়ের মন্ডপে দাঁড়িয়ে তার বোন মেঘকে বিয়ে করে নেয় সে। ময়ূরীর কাছে এটা ছিল ভীষণ রকম অপমানজনক একটি ঘটনা। আর এই অপমানের বদলা সে নিতে চেয়েছিল নীলের জীবন থেকে মেঘকে সরিয়ে দিয়ে আবারও নীলের জীবনে জায়গা করে নিয়ে।

ময়ূরীর পরিকল্পনা মতোই সব কিছু ঘটছিল। ময়ূরীর পাতা প্রত্যেকটা ষড়যন্ত্রের ফাঁদে পা দিয়ে সৌরনীল এবং তার পরিবার ভুল বুঝেছে মেঘকে। প্রতিটা পদে অপমান করেছে অসম্মান করেছে। তার সামাজিক সম্মানহানি করেছে। অপমানিত হতে হতে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়েছে মেঘ। ছেড়েছে স্বামীর সংসার। নিজের পায়ে দাঁড়িয়েছে, স্বাবলম্বী হয়েছে।

সে আর ফিরতে চায় না তার স্বামীর ঘরে। কিন্তু ময়ূরীর ষড়যন্ত্রের কথা প্রকাশ পেতেই ৩৬০ ডিগ্রী পাল্টি খেয়ে সৌরনীল এবং তার পুরো পরিবার মেঘের পিছনে হাত দিয়ে পড়েছে মেঘকে বাড়ি ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য। ময়ূরীর মিথ্যে ষড়যন্ত্রের হাত থেকে নীলকে বাঁচাতেই নীলের বাবা-মা চলে এসেছে মেঘের বাড়িতে তাকে ফিরিয়ে নিয়ে যাওয়ার কথা বলতে। কিন্তু সেই সময় স্পষ্টবাদী মেঘের বাবা অনিন্দ্য বাবু সৌরনীলের মা এবং বাবাকে স্পষ্টভাবে জানিয়ে দেন, সেই দিন নীলের কথা শুনে মেঘের সঙ্গে ওর বিয়ে দিয়ে আমি ভুল করেছিলাম! সেই ভুল আর করতে চাই না। যদি ওদের এক হ‌ওয়ার হয় তাহলে এমনিই হবে! মেঘকে একা থাকতে দিন।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।