Connect with us

    Entertainment

    Mahalaya: সোনামণিই মা দুর্গা, খড়ি শস্য-শ্যামলা দেবী! চমক রয়েছে চামুন্ডা-পার্বতী’র চরিত্রে, ‘এখনো পর্যন্ত সেরার সেরা মহিষাসুরমর্দিনী হবে স্টার জলসায়’, আনন্দে কাঁপছেন ভক্তরা

    Published

    on

    Solanki Sonamoni 1

    আর মাত্র দেড় মাসের অপেক্ষা তারপরে আকাশে বাতাসে ভেসে উঠবে আগমনী গান বাজলো তোমার আলোর বেণু আর আনন্দে শিহরিত হবে পৃথিবীর প্রতিটা বাঙালির মন প্রাণ। এই পাঁচটা দিন যেন কোনো দুঃখ কষ্ট ছুঁতে পারে না কোন বাঙালিকে কারণ মা যে আসছে বাপের বাড়িতে তার ছেলে মেয়েদের নিয়ে। মা দুর্গার কাহিনী আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ কারণ কিভাবে অসুর বিনাশ করে সত্যের জয়কে দেখাতে হয় সেটা আমরা তো মায়ের কাছ থেকেই শিখেছি।
    WhatsApp Image 2022 08 21 at 9.16.50 PM

    বিনোদন চ্যানেলগুলি বহুদিন ধরে মহিষাসুরমর্দিনী অনুষ্ঠান করে আসছে। আগে একমাত্র দূরদর্শনে দেখানো হতো মহালয়ার প্রাতলগ্নে যেখানে দেবী দুর্গার অসুর বিনাশের নির্ভেজাল গল্প দেখানো হতো। কিন্তু পরবর্তীকালে বেসরকারি বিনোদন চ্যানেলগুলি মহিষাসুরমর্দিনী প্রোগ্রাম শুরু করে এবং যত সময় এগোই ততো গল্পে বিভিন্ন ভাবে পরিবর্তন আসতে থাকে। একই গল্প বিভিন্নভাবে দেখানো হতে থাকে আর প্রতিবছর আমরা ভিন্ন ভিন্ন অভিনেত্রীদের মা দুর্গা হিসাবে দেখতে পাই।

    WhatsApp Image 2022 08 21 at 9.16.50 PM 2
    এখন মোটামুটি মহালয়ার আগে একটা উত্তেজনা চলে যে এই বছর কোন চ্যানেলে কে দুর্গা সাজছেন। এখন শুধু দুর্গা মাকে দেখানো হয় না তার নবরূপকেও দেখানো হয়। চলতি বছরে প্রথমে গুজব উঠেছিল যে জি বাংলা তে মা দুর্গা হিসাবে আসছেন সৌমি কিন্তু পরবর্তীকালে জানা যায় তিনি পার্বতী হিসেবে থাকবেন। তবে তার পরে জানা যায় সেটা ক্যানসেল হয়েছে এবং শ্বেতা ভট্টাচার্য পার্বতী রূপে আসছেন। মা দুর্গা সাজছেন শুভশ্রী গাঙ্গুলী। ‌

    স্টার জলসায় দুর্গা হিসেবে দুজনের মধ্যে লড়াই লেগেছিল মানে দুই অভিনেত্রীর ভক্তদের মধ্যে লড়াই চলছিল। সোলাঙ্কি রায় এবং সোনামণি সাহা। তবে শেষ বাজিটা জিতেছেন সোনামণি সাহা কারণ সোলাঙ্কি রায় কে দুর্গা হিসেবে নাকি অ্যাক্রপলিস শুটিং করার অনুমতি দেয়নি তাতে নাকি গাঁটছড়ার অসুবিধা হবে। তারপর প্রস্তাব যায় সোনামণির কাছে এবং স্বাভাবিকভাবে সোনামণি তাতে না করেননি। আর তাই এই বছর আমরা মা দুর্গা হিসেবে দেখতে পাব সোনামণি সাহাকে।
    WhatsApp Image 2022 08 21 at 9.16.50 PM 1

    স্টার জলসা কিছুক্ষণ আগেই তার প্রমো দিয়েছে এবং অনুষ্ঠানের নাম রাখা হয়েছে যা চন্ডী। প্রত্যাশিতভাবেই আমরা দেখতে পেলাম সোনামণি সাহাকে মা দুর্গা রূপে যা দেখে গায়ে কাঁটা দিয়ে উঠেছে সকলের কারণ সোনামণিকে অদ্ভুত ভাবে মানিয়ে গেছে। অন্যদিকে খড়িও একটি বিশেষ চরিত্রে রয়েছে কারণ তাকেও আমরা সুন্দর সাজে দেখতে পাচ্ছি। পার্বতী রূপে রয়েছে দেবচন্দ্রিমা সিংহ রায়।

    WhatsApp Image 2022 08 21 at 9.16.51 PM

    চামুণ্ডা রূপে রয়েছে বড় চমক। চামুণ্ডা সেজেছেন স্বস্তিকা ঘোষ অর্থাৎ অনুরাগের ছোঁয়ার দীপা। ধীরে ধীরে আরো রূপ সামনে আসবে। আমরা খবর পেয়েছি যে, খেয়ালী মন্ডল আর সুস্মিতা দেও রয়েছেন।