জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

তাঁবড় নায়িকাদের এবার জোর টক্কর দেবেন তিনি !টেলিভিশনের দুর্গা হচ্ছেন নৃত্যশিল্পী তথা ইউটিউবার পায়েল বসাক!

শুধু রেডিও না টেলিভিশনের পর্দায়, মহালয়া দেখার উৎসাহ কম থাকে না। এবারেরও মহালয়ায় অন্যান্যবারের মতোই এবারেও বিভিন্ন চ্যানেলে মহিষাসুরমর্দিনী। সেই সঙ্গে কে সাজবেন দেবী দুর্গা রূপে, এই নিয়ে থাকে দারুণ কৌতূহল। শুরু হয়ে গেছে দুর্গাপুজোর কাউন্টডাউন ( Durga Puja countdown)। আর হাতে গোনা দিন পরেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব। আশ্বিনের শারদ প্রাতে আলোকবেণু বাজতে আর কয়েকদিন অপেক্ষা। এবছর মহালয়া পড়েছে ২ অক্টোবর।

বাঙালির যুগ যুগ ধরে রীতি, মহালয়ার দিন ভোরে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কন্ঠে মহিষাসুরমর্দিনীর শোনার। তবে শুধু রেডিও না টেলিভিশনের পর্দায়, মহালয়া দেখার উৎসাহ কম থাকে না। সেই সঙ্গে কে সাজবেন দেবী দুর্গা রূপে, এই নিয়ে থাকে দারুণ কৌতূহল। আগে শুধু দূরদর্শনে সম্প্রচারিত হলেও, বর্তমানে প্রথম সারির চ্যানেলগুলিতে দেখা যায় মহালয়া।
অন্যান্য স্যাটেলাইট চ্যানেলে যখন দুর্গা হিসেবে দেখা যাবে জনপ্রিয় নায়িকাদের। আর এঁদের মাঝেই দেবী দুর্গা হয়ে ধরা দিতে চলেছেন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার তথা নৃত্যশিল্পী পায়েল বসাক ( Payel Basak )। সেই যুদ্ধে এবার পায়েলের হাতেখড়ি।

‘সান বাংলা’-র দুর্গা হিসেবে আসছেন তিনি অভিজ্ঞতা জিজ্ঞাসা করলে বলছেন, ‘সবাই সবার মতো করে মহিষাসুরমর্দিনীতে অভিনয় করেন। তাঁরা আমার থেকে অনের দক্ষ। অনেক বছর ধরে অভিনয় করছেন। আমি হয়তো তাঁদের কাছে কিছুই নয়। তাই প্রতিযোগিতা হিসেবে ভাবছিই না জিনিসটা। নিজের প্রাণ ঢেলে অভিনয় করেছি। সুযোগ এসেছিল তাই করতে পেরেছি। দর্শকদের ভাল লাগলেই আমাদের পরিশ্রম সার্থক।’

তাঁদের পরিচিতি একেবারে নতুন প্রজন্মের মাধ্যম। সোশ্যাল মিডিয়া। ইউটিউব চ্যানেল থেকে তাঁদের ময়ূরের মতো নাচের ছন্দে যেন নেশা লাগে দর্শকদের চোখে।এর আগে ‘দাদাগিরি’ বা ‘সারেগামা’-র মতো অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছেন পায়েল। কিন্তু টিভির পর্দায় চরিত্র হয়ে ওঠার সুযোগ হয়ে ওঠেনি কখনও।

তাহলে কীভাবে এল এই সুযোগ?

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে পায়েল জানিয়েছেন, ‘ আমার আর দ্বৈপায়নের (পায়েলের স্বামী এবং নৃত্যশিল্পী) ইউটিউব চ্যানেল আছে। আমরা মহিষাসুরমর্দিনী করার পরিকল্পনা করেছিলাম। যখন আমাদের চ্যানেল থেকে কয়েকটা প্রোমো বেরোল তখন সান বাংলার তরফে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়। শুনেই রাজি হয়ে যাই।’ নৃত্যশিল্পীকে মা দুর্গা হিসেবে দেখার আগ্রহ রয়েছে দর্শকদের মধ্যেও। অনেকেই বলছেন এই প্রথম কোন‌ও প্রকৃত অর্থে নৃত্যশিল্পী দুর্গা রূপের ধরা দেবেন।

TollyTales NewsDesk