জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

আসছে রাঙামতি, দুই শালিক! নতুনকে জায়গা দিতে শেষের মুখে জলসার জনপ্রিয় ধারাবাহিক

কোন ধারাবাহিক ( Bengali Serial ) কত দিন চলবে সেটা নির্ভর করে টিআরপির ( TRP ) উপর! টিআরপি কম হলে অনেক সময় দেখা যায় যে অনেক ধারাবাহিককে শেষ হয়ে যেতে হয়। আবার বিভিন্ন সময় চ্যানেলের নির্মাতারা প্রতিপক্ষ ধারাবাহিককে টেক্কা দিতে নতুন নতুন ধারাবাহিক নিয়ে আসেন চ্যানেলে। তখন নতুন ধারাবাহিককে জায়গা দিতে ফুরিয়ে যেতে হয় পুরনো ধারাবাহিকগুলোকে। সম্প্রতি জি বাংলা ( Zee Bangla )স্টার জলসার ( Star Jalsha ) মতো প্রথম সারির চ্যানেলগুলিতে নতুন নতুন ধারাবাহিক আসছে। তবে এই নতুন ধারাবাহিকের জন্য পুরোনো জনপ্রিয় ধারাবাহিকগুলো শেষ হয়ে যাচ্ছে।

বর্তমানে জি বাংলা ও স্টার জলসায় নতুন নতুন কতগুলি ধারাবাহিক আসছে। জি বাংলাতে যেমন আসছে অন্বেষা ও ঋত্বিকের আনন্দী। জি বাংলায় এই নতুন ধারাবাহিককে জায়গা করে দিতে গিয়ে শেষ হয়ে যাচ্ছে জনপ্রিয় ধারাবাহিক কে প্রথম কাছে এসেছি। এক‌ইভাবে স্টার জলসাতেও আসছে টেন্ট প্রোডকশন হাউজের ‘রাঙামতি তীরন্দাজ’ ও ক্রেজি আইডিয়া প্রোডকশন হাউসের ‘দুই শালিক’। এই দুই ধারাবাহিকের জন্য স্টার জলসায় একটি ধারাবাহিক শেষ হতে চলেছে!

জনপ্রিয় সেই ধারাবাহিকটি শেষ হয়ে গিয়ে সেই ধারাবাহিকের জায়গায় আসবে দুই শালিক বা রাঙামতি তীরন্দাজ। দুই শালিক ধারাবাহিকটি দুই বোনের গল্প, যারা একই লগ্নে, একই সময়ে একই মায়ের গর্ভে জন্মগ্রহণ করলেও ভাগ্যের ফেরে তারা একে অপরের থেকে বহু দূরে ছিটকে যায় এবং দুই রকম পরিস্থিতিতে বেড়ে ওঠে দুজনে। এইরকম ভিন্ন পরিস্থিতি দুজনকে দুই রকম ভিন্ন স্বভাবের মানুষে পরিণত করে। এক বোন চরম ভীতু, অন্য বোন কাঁদতে জানে না, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে জানে।

এছাড়া রাঙামতি তীরন্দাজের গল্পে দেখানো হচ্ছে গরীব মেয়ে রাঙামতি যার পেটে দুমুঠো খাবার জোটে না দিনের শেষে দিদিমণির ভরসায় আশায় বুক বেঁধে সে অলিম্পিকে যাওয়ার স্বপ্ন দেখছে। অলিম্পিকে গিয়ে দেশের মুখ উজ্জ্বল করে সোনা জিতে ফিরবে সে। তার এই জয় শুধুই গরীব মেয়ের স্বপ্ন পূরণ নয়, সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে দৃঢ় মানসিক শক্তির জয় ও দিদিমণির মুখে গর্বের হাসি এনে দেওয়ার জয়। দুই ধারাবাহিক নিয়ে দর্শক যত বেশি আনন্দিত এবং কৌতুহলী হচ্ছেন, এই দুই ধারাবাহিকের জন্য স্টার জলসার কোন ধারাবাহিক শেষ হয়ে যাবে এটা ভেবে কষ্ট‌ও পাচ্ছেন।

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক বঁধুয়া শেষ হয়ে যেতে চলেছে এই দুই নতুন ধারাবাহিকের মধ্যে কোন‌ও একটিকে জায়গা করে দিতে। স্বাভাবিকভাবেই বঁধুয়া দর্শকরা এই কথাটি শুনে ভেঙে পড়েছেন। টিআরপিতে উল্লেখযোগ্য ফল না দিলেও অনলাইনে এই ধারাবাহিকের ব্যাপক জনপ্রিয়তা ছিল, প্রচুর মানুষ বাস্তবসম্মত এই গল্পকে পছন্দ করতেন। তবে প্রতিপক্ষ ধারাবাহিক ফুলকির কাছে প্রতিমুহূর্তে হেরে যাওয়ায় চ্যানেল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেন। আগামী ২৮ শে সেপ্টেম্বর শনিবার স্টার জলসার খুব জনপ্রিয় এই সিরিয়ালের শেষ সম্প্রচার হতে চলেছে। তাহলে কোন ধারাবাহিকটি আসতে চলেছে ২৮ সেপ্টেম্বর? জানতে হলে চোখ রাখতে হবে টিভির পর্দায়।

TollyTales NewsDesk