Tollywood

দাদাও কি মায়ের বাবু ছিলেন? দাদাগিরির মঞ্চে পর্দার বাবুউউর মায়ের প্রশ্নে অস্বস্তিতে মহারাজ!

জি বাংলার পর্দায় শুরু হয়ে গেছে দাদাগিরি (Dadagiri ) সিজন ১০। এই অনুষ্ঠানটির জন্য বাঙালি গোটা বছর অপেক্ষা করে থাকে। আসলে এই অনুষ্ঠানটির সঞ্চালনা করেন স্বয়ং বাংলার মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) । এই অনুষ্ঠানটির জন্য আলাদা রকমের জনপ্রিয়তা রয়েছে বাংলার মহারাজের।

আর এই অনুষ্ঠানের মঞ্চে বিভিন্ন সময় আসেন তারকারা। আবার অনেক সময় আসেন বাংলা ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীরা। এই যেমন সম্প্রতি এসেছিল জি বাংলার জনপ্রিয়তম ধারাবাহিক নিম ফুলের মধুর সম্পূর্ণ পরিবার। হাসি-ঠাট্টায়, মজায়-আড্ডায় জমে উঠেছিল আসর।

পর্দায় যতই কুচুটে হোক না কেন পর্ণার শাশুড়ি, বাস্তব জীবনে কিন্তু ভীষণ রকম দিলখোলা এই মানুষটা। অরিজিতা মুখোপাধ্যায়। হ্যাঁ, বাবুউউউ’র মা। এই ধারাবাহিকে অন্যরকম চরিত্র হলেও কিন্তু বেশ নজরকাড়া অভিনয় করছেন অরিজিতা। ভীষণ রকম পরিণত, বুদ্ধিদীপ্ত তাঁর অভিনয়। বলাই বাহুল্য এই ধারাবাহিকে নিজের চরিত্রের জন্য কম মুখ ঝামটা সহ্য করতে হচ্ছে না তাকে।

কুটিল শাশুড়ির চরিত্রটাকে নিজের মধ্যে ধারণ করেছেন এই অভিনেত্রী। ছেলেকে একেবারে নিজের আঁচলে বেঁধে রাখছেন তিনি। লন্ডনে থিয়েটারের প্রশিক্ষক এই বাঙালি অভিনেত্রীর অভিনয় এতটাই বাস্তবধর্মী হয়ে উঠেছে যে দর্শকরা চরিত্রের সঙ্গে আসল মানুষটাকেই গুলিয়ে ফেলেছেন। আর তার জন্য কম কটাক্ষ সহ্য করতে হয়নি তাকে! আর সেই অভিজ্ঞতা তিনি ভাগ করে নিয়েছেন দাদাগিরির মঞ্চে।

যথারীতি বাবুর মাকে নিয়ে মজায় মেতে ছিলেন মহারাজ স্বয়ং।‌ টিপ্পনি কেটে তিনি বলেন, ‘বাবু সব বাড়িতেই হয়। তা বলে বাথরুমে ঢুকে যাবেন মা!’ সুযোগ পেয়ে পাল্টা প্রশ্নে সৌরভ গাঙ্গুলীকেই অস্বস্তিতে ফেলেন অরিজিতা! বলেন বাকিদের কথা ছাড়ুন। দাদাও কি কোনও দিন মায়ের বাবু ছিলেন?’ সলজ্জ জবাব মহারাজের! ‘সে তো সব বাড়িতেই হয়, তা বলে‌ এতটা একেবারেই নয়।’

Titli Bhattacharya