জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Suchitra-Raima Sen: মহানায়িকা সুচিত্রা সেনের যোগ্য নাতনি! জানেন নিজের দিদাকে কি নামে ডাকতো বড় নাতনি রাইমা?

সেন পরিবার! পশ্চিমবঙ্গীয় চলচ্চিত্র জগতে এই বিশেষ ‘সেন’ পদবী সম্বৃদ্ধ পরিবারটার আলাদাই কদর আছে তা বলা বাহুল্য। আসলে সেন এই পদবীটা শুনলেই যাঁর কথা সবার আগে মাথায় আসে তিনি হলেন অবশ্যই সুচিত্রা সেন(Suchitra Sen)। যিনি আপামর বাঙালির মহানায়িকা(Mahanayika)।

নিজের অসামান্য সৌন্দর্যে, ব্যক্তিত্বে, অভিনয়ে তিনি অসামান্য ছিলেন সবসময়। তাঁকে টপকাতে পেরেছে এমন অভিনেত্রী বোধহয় বাংলা সিনে দুনিয়ায় আসেনি। সমস্ত অভিনেত্রীদের স্থান শুরু হত তাঁর পর থেকে। আসলে তিনি ছিলেন সর্বশ্রেষ্ঠ।

বলা ভালো, সুচিত্রা সেনের মেয়ে মুনমুন সেন, কিংবা দুই নাতনী রিয়া, রাইমা সিনেমা জগতে পা রাখলেও তাঁর মতো গ্ল্যামার ছড়াতে পারেননি। কিন্তু কিছুটা হলেও রাইমা করেছেন বটে। বলা হয় মহানায়িকার সঙ্গে মৌখিক মিল সবথেকে বেশি রাইমার। এমনকী স্বভাবেও বেশ কিছু মিল আছে তাঁদের। উল্লেখ্য, মহানায়িকার বড় নাতনী কিন্তু তাঁর মতোই বোল্ড। আসলে সৌন্দর্য আর আভিজাত্য এই পরিবারের রন্ধ্রে রন্ধ্রে রয়েছে।

উল্লেখ্য, জানা যায়, রাইমা দিদা সুচিত্রা সেনকে অসম্ভব ভালোবাসতেন। আর আজ তাঁর মৃত্যুর এতগুলো বছর পেরিয়েও আজ‌ও অটুট সেই ভালোবাসা, সেই বন্ধন। জানা যায়, সম্পর্কে দিদা হলেও মহানায়িকাকে এক বিশেষ নামে ডাকতেন রাইমা। কী সেই নাম জানেন? মহানায়িকা সুচিত্রা সেনকে আম্মা বলে ডাকতেন রাইমা। কিছু বছর আগে মহানায়িকার জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন রাইমা। আর সেখানেই এই নামের উল্লেখ করেন তিনি। ছবি পোস্ট করে ক্যাপশনে অভিনেত্রী লিখেছিলেন, “শুভ জন্মদিন আম্মা। তুমি চিরটাকাল আমাদের মনের কাছাকাছি থাকবে।”

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।