Tollywood

Soumitrisha Troll: ভাগ্যের জোরে জায়গা! দেবের ‘প্রধান’ নায়িকাকে নিয়ে ফিরল পুরোনো ট্রোল! ধুয়ে দিল সৌমিতৃষা

ডিসেম্বরের শহরে মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম ছবি ‘প্রধান’। টেলিভিশনের ‘মিঠাই’ ডেবিউ করবেন দেবের নায়িকা হিসেবে। সিরিয়াল শেষের পরই সোজা দেবের নায়িকা হয়ে ওঠায় একের পর এক ট্রোলিংয়ের শিকার সৌমিতৃষা। কখনও ভাগ্যের দোহাই তো কখনও স্বজনপোষণ, সৌমিতৃষার দিকে আঙুল তুলেছেন নেটিজেনেরা। তবে এবার গোটা বিষয়টি নিয়ে মুখ খুললেন সৌমিতৃষা। ছটফটে মিঠাই দেকে দেবের নায়িকা হয়ে ওঠার কাহিনী শোনালেন তিনি।

সম্প্রতি আনন্দবাজার অনলাইনকে দেওয়া এক সাক্ষাৎকারে সৌমিতৃষা বলেন, “এই চরিত্রটির জন্য যখন আমার নাম নেওয়া হয় তখন হাততালি দিয়ে উঠেছিলেন অভিজিৎ দা।” নেটিজেনদের ট্রোলের জবাবে সৌমিতৃষার সপাট জবাব “সবটা ভাগ্যের জোরে হয় না। তার জন্য কঠিন পরিশ্রম করতে লাগে।”

তাঁর প্রথম সিনেমা ‘প্রধান’-এ পুলিশ অফিসার দেবের স্ত্রী রুমির ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে সৌমিতৃষাকে। অভিনেত্রী জানিয়েছেন, এই চরিত্রটি তাঁর আগের চরিত্র ‘মিঠাই’ -এর থেকে সম্পূর্ণ আলাদা। মিঠাই যেমন চঞ্চল ছিল, সে যেমন গল্প করতে ভালোবাসতো, রুমি তেমনই শান্ত তেমনই কম কথা বলে। অভিনেত্রী জানান, মিঠাইয়ের সেটে প্রচুর গল্প করতেন তিনি। কিন্তু ‘প্রধান’-এর সেটে চুপ করে দাঁড়িয়ে সবার শট দেখতেন।

সৌমিতৃষার কথায়, রুমি চরিত্রটি দুটি দিককে তুলে ধরবে। একদিকে যেমন বিয়ের পর স্বামীর সঙ্গে মানিয়ে নেওয়া অন্যদিকে একজন মানুষ হিসেবে নিজের অধিকারের জন্যও লড়বে চরিত্রটি। সব মিলিয়ে বলা যায়, মিঠাইয়ের ভূমিকায় অভিনয় করার পর ‘রুমি’ সৌমিতৃষার কাছে সম্পূর্ণ বিপরীত এক চ্যালেঞ্জিং চরিত্র।

আগামী ২২ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে ‘প্রধান’। ছবিতে দেব -সৌমিতৃষার পাশাপাশি দেখা যাবে পরাণ বন্দ্যোপাধ্যায়, মমতা শঙ্কর, সোহম চক্রবর্তী-এর মতো টলিপাড়ার পরিচিত মুখদের। নিজের প্রথম ছবি নিয়ে আশাবাদী সৌমিতৃষা। এই ছবি দর্শকদের মন জয় করবে বলেই মনে করছেন তিনি।

Titli Bhattacharya