Tollywood

Ayesha Bhattacharya: ‘মায়ের পোলিও হয়েছে নাকি?’ মা-মেয়ের ভিডিওতে নোংরা কটাক্ষ! দয়া করে কারুর মাকে নিয়ে নয়, সাবধান করলেন ‘বিয়ের ফুল’ নায়িকা 

সোশ্যাল মিডিয়ায় বহু সময় ট্রোলড হতে দেখা গিয়েছে তারকাদের। বিশেষ করে তারকাদের সাথে এরূপ প্রায় হতে দেখি আমরা। যখনই কেউ একটু পরিচিতি পেয়ে যান, তখনই তিনি একবার না একবার ট্রোলের শিকার হবেন, এটা নিশ্চিত। এছাড়াও কেউ খোলামেলা পোশাক পড়লে ট্রোল হয়, কারোর কথার কিছু ভঙ্গিমা, আবার কেউ নিজস্ব বডির জন্য ট্রোলের শিকার হন। একটা খুঁত পেলেই নেটিজেনরা শুরু করেদেন সেটি নিয়ে চর্চা। কিন্তু সেই ট্রোলের একটা সীমা রয়েছে, অনেকসময় তাই উপেক্ষা করে ফেলেন কিছুজন।

সোশ্যাল মিডিয়ার যুগে সকলেই প্রায় কোনও না কোনও ছবি পোস্ট থেকে শুরু করে জীবনের নানা ছোটখাটো মুহূর্ত অনেকেই তুলে ধরেন। অভিনেতা-অভিনেত্রী থেকে সমাজের সেলিব্রিটিরা কেউই বাদ যান না। আর সেসব ঘিরে কখনও কখনও এমন নানা বিতর্ক তৈরি হয়, যা ব্যক্তিগত স্তরে এসে পৌঁছায়। বাদ পড়েন না তাঁদের পরিবার পরিজন কাছের মানুষ কেউই। অভিনেত্রী আয়েশা ভট্টাচার্যের জীবনেও সম্প্রতি ঘটল এমনই এক কাণ্ড।

ছোটপর্দার অন্যতম জনপ্রিয় মুখ আয়েশা। তাঁর ঝুলিতে রয়েছে নানান ধারাবাহিকে, তাঁর অভিনয় মুগ্ধ করেছেন ভক্তদের। খনা, লাবণ্যের সংসারের মতো একাধিক ধারাবাহিকে তিনি অভিনয় করেছেন। শুধু তাই নয়, আয়েশাকে সম্প্রতি জিৎ অভিনীত ছবি চেঙ্গিজেও অভিনয় করতে দেখা গিয়েছে। টেলি দুনিয়া থেকে টলিপাড়ায় এরূপ সুযোগ পাওয়ার জন্য অভিনেত্রী ধন্যবাদ জানাতেও ভোলেননি জিৎকে। কাজের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও ভালোই সক্রিয় তিনি।

সম্প্রতি মায়ের সঙ্গে একটি রিলস পোস্ট করেছিলেন আয়েশা। সেখানে মা-মেয়েকে একসঙ্গে দেখে অনেকেই ভালোবাসায় ভরিয়ে দিতে থাকে। এসকল কমেন্টের মধ্যেই হঠাৎ দেখা যায় খানিক অন্যরকম কমেন্ট। যা দেখে বেজায় চটে গেলেন অভিনেত্রী। মাকে নিয়ে খারাপ মন্তব্য, মেনে নেবেন না তিনি কোনওমতেই। মা-মেয়ের একফ্রেমে নাচের ভিডিয়োয় এক ব্যক্তি সেখানে কমেন্ট করেন, ‘মায়ের কি পোলিও হয়েছে নাকি?’ মেক নিয়ে কেউ এমন মন্তব্যও করতে পারে, হতবাক অভিনেত্রী।

এরপরই তিনি ওই মন্তব্যের স্ক্রিনশট পোস্ট করলেন। লিখলেন, “ছিঃ! তার মানে যাদের পোলিও আছে তাদেরও এটা ইনসাল্ট করা। আমার এখনও হজম হচ্ছে না। স্পেশালি এই লাইনটা। কেউ কারও মাকে নিয়ে কীভাবে এমন মন্তব্য করতে পারে? তোমাদেরও নিশ্চয়ই বাড়িতে মা আছে। তোমরা কি তাকে ঠিক এভাবেই সম্মান দাও?”একইসঙ্গে তিনি আরও বলেন, তাঁকে নিয়ে যেকোনও মন্তব্য সহ্য করলেও মাকে নিয়ে বা কাছের মানুষদের নিয়ে এরূপ বিশ্রী মন্তব্য সহ্য করবেন না। পাশাপাশি গোটা বিষয়টিকে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেসকে ট্যাগও করেন তিনি।

Titli Bhattacharya