Food

ব্রেকফাস্টে ডিম পাউরুটির টোস্ট ছেড়ে এবার বানান পাউরুটির উপমা! স্বাদ আর স্বাস্থ্য দুইই থাকবে 

প্রত্যেক মানুষের সকালের ব্রেকফাস্ট বা জলখাবার খাওয়া উচিত একজন রাজার মতো। অর্থাৎ পেট ভর্তি করে‌। কারণ গোটা রাত পেট খালি থাকার পর সকালে তাকে পর্যাপ্ত খাবার তো দিতে হয়। আর সেই জন্যই নিয়ম করে ব্রেকফাস্ট সবার জন্যই খুব জরুরি। একইসঙ্গে ব্রেকফাস্ট হতে হবে স্বাস্থ্যসম্মত। পুষ্টিকর।

চেষ্টা করবেন সকাল ১০ টার মধ্যে প্রাতঃরাশ সেরে ফেলার। ব্যস্ততম সকালে আপনার জন্য রইল অতি সহজে বানিয়ে ফেলার মতো একটি রেসিপির খোঁজ। আর খাবারটি অত্যন্ত পরিমাণ পুষ্টিগুণে ভরপুর।

সকালের ব্রেকফাস্টে পাউরুটি অনেকেই খেয়ে থাকেন। অনেকেই আবার অন্য অনেক কিছু খান। এবার তাহলে ১০ মিনিটে তৈরী করে ফেলুন পাউরুটির উপমা! চলুন দেখে নেওয়া যাক রেসিপি-

পাউরুটির উপমা বানানোর জন্য প্রয়োজনীয় উপকরণ গুলি হল: পাউরুটি, কুঁচানো গাজর, বিনস, পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি, কারি পাতা, পাতি লেবু, কালো সরষে, পরিমাণ মত নুন, রান্নার জন্য তেল

রন্ধন পদ্ধতিঃ প্রথমেই আপনাকে পাউরুটির চার ধার কেটে নিতে হবে। এরপর পাউরুটিগুলোকে ছোট ছোট করে টুকরো টুকরো করে কেটে নিতে হবে। এরপর ফ্রাইং প্যানে ২ চামচ তেল গরম করে তাতে সামান্য কালো সরষে ও কারিপাতা দিয়ে নেড়েচেড়ে নিতে হবে। এরপর তার মধ্যে পেঁয়াজ, গাজর ও বিনস কুচি দিয়ে ভালো করে ভেজে নিতে হবে। যোগ করবেন স্বাদমতো নুন ও পরিমান মতো হলুদ। এরপর ভাজা হয়ে গেলে কড়ায় কেটে রাখা পাউরুটির ছোট টুকরো গুলো দিয়ে ভালো করে নেড়ে নিন। এরপর উপর থেকে ছরিয়ে দিন পাতিলেবুর রস। ‌ ব্যাস গরমাগরম পাউরুটির উপমা প্রস্তুত।

Titli Bhattacharya