Tollywood

Kanchan Mallick: এখন বাংলা ইন্ডাস্ট্রির একজন জনপ্রিয় অভিনেতা হলেও একটা সময়ে যখন মদের দোকানের সামনে দাঁড়িয়ে কোলা বিক্রি করেছেন! জীবনের অন্ধকার অধ্যায় তুলে ধরলেন কাঞ্চন মল্লিক

টলিউডে জনপ্রিয় অভিনেতা হলেন কাঞ্চন মল্লিক। তার সঙ্গে তিনি একজন কৌতুক শিল্পী এবং বর্তমানে রাজ্যের শাসকদলের একজন বিধায়ক। ২০০২ সালে জিতের “সাথী” ছবি দিয়ে তিনি টলিউডে পা রাখেন। ২০০২ থেকে এখনো পর্যন্ত টলিউডের তিনি বহু জনপ্রিয় ছবিতে কাজ করছেন। তাকে বেশ কয়েকটি ওয়েব সিরিজেও কাজ করতে দেখতে পাওয়া গেছে।

তিনি বহু জনপ্রিয় ছবিতে কাজ করেছেন তারমধ্যে অন্যতম হল “সাথী”, “সঙ্গী”, “রাজু আঙ্কেল”, “রঞ্জনা, আমি আর আসব না”, “যোদ্ধা”, “শুধু তোমারই জন্য” ,”ব্যোমকেশ ও চিড়িয়াখানা”, “ড্রাকুলা স্যার”, “টনিক”। বহু তাবড় তাবড় অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছেন কাঞ্চন। এছাড়া “মন্টু পাইলট”, “মৌচাকের” মতো জনপ্রিয় ওয়েব সিরিজেও কাজ করেছেন কাঞ্চন।

66808165

সম্প্রতি একটি নামী সংবাদমাধ্যমের সাক্ষাৎকার দিতে দেখা যায় কাঞ্চন মল্লিক এবং বিশ্বনাথ বসুকে। পেশায় তারা দুজনই টলিউডের কৌতুক শিল্পী। একাধিক জনপ্রিয় ছবিতে ও দুজনে একসাথে কাজ করেছেন। সেখানেই কাঞ্চন বলেন,ছোট থেকেই পরিবারে অভাব দেখেই বড় হয়েছেন তিনি।

Kanchan in sagardwipey Jawker Dhan

কাঞ্চন বলেন, তাঁর পিতা একটি কারখানায় কাজ করতেন। যা হোক করে তাঁদের সংসার চলত। কিন্তু অভিনেতা যখন ক্লাস থ্রিতে পড়েন, সেই সময় হঠাৎ করেই বন্ধ হয়ে যায় কারখানাটি। তারপর তার বাবা সেরিব্রাল অ্যাটাক হয়ে তিনি শয্যাশায়ী হয়ে পড়েন। সেই সময় তারা পুরো অসহায় হয়ে পড়ে। অভিনেতার কথায় সেই কটা বছরই তিনি একেবারে পরিণত হয়ে গিয়েছিলেন।

ক্লাস টেন থেকে সংসারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন তিনি। পেট চালানোওর জন্য সেলসম্যানের কাজ থেকে শুরু করে পার্লারের ম্যানেজারের চাকরি- অভিনেতা সব কিছুই করেছেন। এমনকি মদের দোকানের বাইরে দাঁড়িয়ে কোলা বিক্রি করতেন ।

64663765

টলিপাড়ার এই বিধায়ক-অভিনেতা জানান, একদিন নাকি তাঁকে একজন জিজ্ঞেস করেছিলেন এত ছোট বয়সেই মদের দোকানের সামনে দাঁড়িয়ে কোলা বিক্রি করতে লজ্জা হয় না? জবাবে তিনি বলেছিলেন, সংসার চালাতে মাসে ১২০০ টাকা লাগে। ১০০০ টাকা দিলেও চালিয়ে নেবেন তাঁরা। ওই ব্যক্তি যদি তাঁকে সেই টাকা দেন তাহলে সেই সময়ই তিনি এই কাজ ছেড়ে দেবেন ।

Nira