জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

বাড়ির পুজোর ১০০ বছর! তিলোত্তমার বিচার চেয়ে মল্লিক বাড়ির পুজো নিয়ে বড় সিদ্ধান্ত নিলেন কোয়েল মল্লিক

আর জি কর হাসপাতালে (R G Kar Hospital) তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ভয়াবহ ঘটনায় উত্তাল হয়ে উঠেছে বাংলা। রাজ্য জুড়ে চলছে প্রতিবাদ আন্দোলন। উই ওয়ান্ট জাস্টিস (We want Justice) এবং জাস্টিস ফর আর জি কর (Justice for R G Kar) স্লোগানে এক হয়ে গেছে রাজ্যের উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিমের প্রতিটি প্রান্ত।‌ রাস্তায় নেমে গণ আন্দোলনের পথে হেঁটেছেন সাধারণ মানুষ। এই আবহেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মন্তব্য করেছিলেন ‘উৎসবে ফিরুন পূজোয় ফিরুন’। তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে ‘উৎসবে ফিরছি না’ ক্যাম্পেন।

আর বেশিদিন নেই হাতে। একেবারে দোরগোড়ায় চলে এসেছে বাঙালি শ্রেষ্ঠ উৎসব দূর্গাপূজো। আর পূজো মানেই আলোয় সেজে উঠবে গোটা শহর। আড্ডায়, খাওয়া-দাওয়ায়, আনন্দে হৈ হৈ করে কাটবে রাজ্যের প্রতিটি মানুষের। তবে এবছর উৎসব পালন নিয়ে দেখা দিয়েছে প্রশ্ন। আরজি করের এই ঘটনার আবহে কতটা উৎসবের উদযাপন করবে মানুষ সেই নিয়ে তৈরি হয়েছে সংশয়।

koel mallick

উৎসবের আনন্দে এবছর গা ভাসাতে চাইছে না বাঙালির একাংশ। আবার অনেকের মতে দেবীর আরাধনা তো বন্ধ রাখা যাবে না তাই পুজো হলেও, তাতে আড়ম্বরের ছোঁয়া রাখতে চাইছেন না তারা। আবার অনেকের মতে দেবী মর্ত্যে আসলেই বাস্তবের ‘অসুর’দের দমন হবে। কলকাতার যে বাড়িগুলির দূর্গাপুজো প্রসিদ্ধ, তার মধ্যে ভবানীপুরের মল্লিক বাড়ির পুজো অন্যতম। এই আবহে কি পুজো হবে এ বছর মল্লিক বাড়িতে?

অভিনেতা রঞ্জিত মল্লিক এবং অভিনেত্রী কোয়েল মল্লিকের বাড়ির পুজো এবছর ১০০ বছরে পা রাখল। এবছর কিভাবে উদযাপন হবে সেই বিষয়েই কোয়েল মল্লিক জানান, ” এবার পরিস্থিতি এমন যে, যতটা আনন্দ করব ভেবেছিলাম, তা হবে না। মন থেকে সেই আনন্দ আসছে না। তবে পুজো করব নিশ্চয়। কারণ, ১০০ বছরটা তো বারবার আসবে না। আমাদের অনেক আত্মীয়রা আছেন যারা পৃথিবীর বিভিন্ন জায়গায় থাকেন। তাদের টিকিট কাটা হয়ে গেছে। তারা আগে থেকেই ভেবেছিলেন এবছর আসবেন। তাই তারাও আসছেন। এজন্যে এবারের পুজোটা হয়ত আমরা বেশিরভাগটাই প্রাইভেট রাখারই চেষ্টা করব। শুধু পরিবারের মধ্যেই থাকবে”।

koel mallick

এবছর কোয়েল মল্লিক মহালয়া উপলক্ষে দুর্গা সেজেছেন স্টার জলসা চ্যানেলে। এবছর পূজোয় তার কোনও ছবি মুক্তি পাচ্ছে না। সম্প্রতি তিনি শেষ করেছেন তার মিতিনমাসী সিরিজের পরবর্তী ছবি ‘ একটি খু’নের সন্ধানে মিতিন’। বর্তমানে ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। পাবে এই ছবির পরিচালক অরিন্দম শীল অভিনেত্রী কে যৌ’ন হেন’স্থার অভিযোগে বর্তমানে নির্বাসিত। ফলে এই ছবি কবে মুক্তি পাবে তা নিয়ে রয়েছে সন্দেহ।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।