জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

“অন্ধকার হায়নার জঙ্গল ঘেরা সমাজে প্রতিবাদের কণ্ঠ যেন না থামে…” প্রতিবাদী পরান ব্যানার্জি

টলিউডের (Tollywood) বর্ষীয়ান অভিনেতা পরান বন্দ্যোপাধ্যায় (Paran Banarjee)। বহু বছর হয়ে গেল তিনি পর্দায় দাপিয়ে অভিনয় করছেন। বহু রঙিন, সাদা কালো চরিত্রে তাঁর অসম্ভব সুন্দর উপস্থাপনা মুগ্ধ করেছে দর্শককে। বহু অভিজ্ঞতা সম্পন্ন অভিনেতা আর চুপ থাকতে পারলেন না। আর জি কর কাণ্ডের পর সরব হলেন পরান ব্যানার্জি।

সমাজের বর্তমান পরিস্থিতি নিয়ে মন্তব্য রাখলেন পরান বন্দ্যোপাধ্যায়!

বিগত কয়েকদিন ধরে তিলোত্তমার বিচার চেয়ে এক হয়েছে বঙ্গ জনতা। প্রতিবাদের আগুন রাজ্য, দেশের সীমা ছাড়িয়ে বিদেশে পৌঁছেছে। সাধারণ মানুষ গর্জে উঠেছেন এই নির্মম কাণ্ডের পরে। কোন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি আমরা? এই ঘটনার পর কর্মবিরতি ডেকেছেন চিকিৎসকেরা। হাসপাতালে যেতেও ভয় লাগছে তাঁদের! বিগত কয়েকদিন আগেই তাঁদের সহকর্মীকে প্রাণ দিতে হয়েছে! আগামী দিনের দিকে তাকিয়ে ক্রমশ ভয় বাড়ছে সমাজের।

শুধু সাধারণ মানুষ নয়, আর জি কর কান্ডে মুখ খুলেছেন বহু অভিনেতা -অভিনেত্রী, বিশেষজ্ঞ ও বিভিন্ন ফিল্ডের মানুষ। পথে নেমেছে টলিউড। ‌বহু মিছিল প্রতিবাদের মাঝে বিচারের আশায় মৃতা চিকিৎসকের পরিবার। টলিউডের মিছিলে যেতে পারেননি পরান বন্দ্যোপাধ্যায়।বর্ষীয়ান অভিনেতা এবার ক্যামেরার সামনে তাই আর জি কর প্রসঙ্গে মুখ খুললেন। কোন সমাজে বাস করছি আমরা! বর্তমান সমাজের পরিস্থিতি ভয়াবহ! বললেন তিনি।

অভিনেতার গলায় আবেগ স্পষ্ট। তিনি জোর গলায় বললেন, তিনি দেখেছেন ১৪ তারিখের রাত‌। স্বাধীনতা দিবসের প্রাক্কালে সেদিন রাত দখলের ডাক দিয়েছিল মেয়েরা। পথে নেমেছিল সাধারণ মানুষ। পরান বন্দ্যোপাধ্যায় বললেন, এই কন্ঠও যেন থেমে না যায়। প্রতিবাদ যেন থেমে না যায়। যারা এই নোংরা কাজটি করেছে, তাঁরা জানে আর কিছুদিন পর সব থেমে যাবে। তখন আবার বুক ফুলিয়ে রাস্তায় নামবে তাঁরা! আবার অন্যায় করবে, তাই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের আগুন জ্বলুক। ডাক দিলেন পরান বন্দ্যোপাধ্যায়।

তিনি আরো বললেন, আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে হায়না ঘেরা জঙ্গল অধ্যুষিত একটি সমাজ উপহার দিতে পারি না। বলেই গলাটা কেঁপে গেল অভিনেতার। বললেন, অত্যন্ত আবেগের সঙ্গে এই কথাটি বললেন তিনি। এরপর তিনি আরো বলেন, তিনি জানেন তাঁর বয়স হয়েছে। কিন্তু এত সহজেই তিনি পৃথিবী ছাড়বেন না। তিনি অন্যায়ের শাস্তি দেখতে চান। সকলের মতো যোগ্য বিচার চান।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।