Tollywood

“আমি সুদীপাদিকে গো মাংস খাওয়ার কথা বলিনি!” গো মাংস বিতর্কে এবার মুখ খুললেন সঞ্চালিকা তারিন জাহান! কি রয়েছে সুদীপার ভাগ্যে?

সুদীপা চ্যাটার্জী (Sudipa Chatterjee) আর ট্রোলিং যেন দিনে দিনে হয়ে উঠেছে একে অপরের পরিপূরক। সঞ্চালিকার নানান কর্মকান্ড এবং মন্তব্যকে কারণে প্রায় দিনই সংবাদ মাধ্যমে শিরোনামে নাম দেখা যায় তার। কখনও জোম্যাটো বয় তো কখনও মায়ের শ্রাদ্ধে রীল বানানোর কারণে বারবার তিনি জড়িয়ে পড়েন নানান বিতর্কে। তবে প্রতিবারের রেকর্ড যেন এবার ভেঙে দিয়েছেন অভিনেত্রী নিজেই। তার একটি ভিডিও সারা ফেলেছে গোটা বাংলায়। শুধু তাই নয় বাংলাদেশে গিয়ে কলকাতাকে অপমান করার অপবাদ‌ও জুটেছে সুদীপার কপালে! কলকাতার বাঙালিরা নাকি আতিথেয়তা জানেন না। এমন কথাও বলেছেন সুদীপা।

হিন্দুদের রোষের মুখে সুদীপা চ্যাটার্জী, কিন্তু কেন?

সম্প্রতি ঈদের মরশুমে বাংলাদেশে গিয়েছিলেন অভিনেত্রী। সেখানে গিয়েই বাংলাদেশের একটি জনপ্রিয় শো রাঁধুনী-এপার ওপারের রান্নায় বাংলাকে প্রতিনিধিত্ব করেছিলেন সুদীপা। সেইদিন অনুষ্ঠানে দর্শকদের শেখানো হয় গোমাংসের কোফতা রেসিপি। ব্যস তাতেই বেঁধে যায় কেলেঙ্কারি কান্ড। দর্শকদের রোষের মুখে পড়েন সুদীপা। এমনকি ‘জ্যান্ত পুড়িয়ে মারাও’ হুমকি পান তিনি। এই বিতর্ক নিয়ে আগেই মুখ খুলছেন সুদীপা, তবে এবার কলম ধরলেন অনুষ্ঠানের সঞ্চালিকা তারিন জাহান।

সুদীপা চ্যাটার্জীর গো মাংসের বিতর্কে কি বলেছেন তারিন জাহান?

সম্প্রতি সংবাদ মাধ্যমকে তারিন জানান “কোন পর্বে, কী পদ রান্না হবে তার চিত্রনাট্যে আগে থেকেই ঠিক করা হয়ে যায়। এই রান্নার অনুষ্ঠানকে ঘিরে যত বিতর্ক। আর আমি এই বিতর্কে না চাইতে জড়িয়ে পড়লাম। ঈদের সময় দর্শকের কথা মাথায় রেখে গোমাংসের একটি পদ চূড়ান্ত করা হয়েছিল। সেই অনুযায়ী আমরা দর্শকদের জন্য ওই রান্না দেখিয়েছিলাম। আমি কিন্তু ওই অনুষ্ঠানে সুদীপাদিকে গোমাংস খেতে বলেছি, বা আমি গোমাংস খাওয়াব বলেছি এমন নয়। আমরা খাওয়া তো দূর, ছুঁয়েও দেখিনি। ওই অনুষ্ঠানের ভিডিয়ো যে কেউ দেখতে পারেন।”

তারিনের দাবি “বখরি ঈদ আমরা গোমাংসের পদ রান্না করি। কিন্তু একজন অতিথিকে ইদের সময় তো বলতে পারব না, আমি তোমাকে খাওয়াব না! তাই ‘খাওয়াব না’ কথাটা বলিনি ,আবার ‘গোমাংস খাওয়াব’ও বলিনি। আমায় তো এও শুনতে হয়েছে মানসী সিনহার সিনেমার শুটিংয়ে আমায় শুয়োরের মাংস খাওয়ানো হবে। যদিও আমি নিজেকে বুঝিয়েছিল যিনি বলেছেন তিনি হয়ত আঘাত পেয়েছেন বলে বলেছেন। আমাদের এখানেও হিন্দি আছেন। এখানেও দুর্গাপুজো হয়। আমিও মণ্ডপে যাই। ধর্ম যার যার উৎসব সবার। এই আদর্শ মেনেই আমি বড় হয়েছি। আমি
কাউকে আঘাত করার উদ্দেশ্য আমার ছিল না।”

আরও পড়ুন: চরম অপমানের মুখে বর্ষা! পাশে পেল পিকলু-পর্ণাকে! পিকলুর সঙ্গে কবে হবে বর্ষার বিয়ে?

কি বলেছেন সুদীপা চ্যাটার্জী?

যদিও এই বিষয়ে সুদীপা আগেই স্পষ্ট জানিয়েছিলেন গো মাংস খাওয়া তো দূরের কথা তিনি গো মাংস রান্নাও করেননি। এমনকি তিনি ছুঁয়েও দেখেননি। ভাইরাল ভিডিওতেও তারিনকেই দেখা গেছে গো মাংস রান্না করতে। তবে রান্নার শেষে পরিবেশনের সময় তারিনকে সাহায্য করেছেন সুদীপা। তবে এই প্রসঙ্গটি যে হিন্দু সনাতনীদের মনে গভীরভাবে দাগ কেটেছে সেকথা বলাই বাহুল্য।

TollyTales NewsDesk