Tollywood

Soumitrisha Kundoo: ছোট পর্দার গন্ডি পেরিয়ে বড় পর্দায় পা দিয়েছেন, তবুও কোন কোন বদঅভ্যেস ছাড়তে পারেননি সৌমীতৃষা?

মাঝে কেটে গিয়েছে প্রায় বছর তিনেক। ২০২১ সাল থেকেই ‘মিঠাই’ (Mithai) ধারাবাহিকটি (Bengali Mega Serial) দর্শক মহলে হিট। এই সিরিয়ালই নায়ক-নায়িকাদের নিয়ে গিয়েছে জনপ্রিয়তার শীর্ষে। এই সিরিয়ালের মুখ্য ভূমিকায় অভিনয় করতেন অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু। সান বাংলার ‘গুরুদক্ষিণা’ ধারাবাহিকের হাত ধরে অভিনয় শুরু করলেও এই মুহুর্তে ক্ষ্যাতি অর্জনের সিংহভাগটাই ‘মিঠাই’এর দৌলতে।

২২শে ডিসেম্বর মুক্তি পেতে চলেছে তাঁর অভিনীত প্রথম ছবি ‘প্রধান’। টলিউডের সুপারস্টার দেবের হাত ধরে টলিউডে পা রাখতে চলেছেন তিনি। প্রথমবারের জন্য স্বনামে পর্দায় অভিনয় করতে চলেছেন দেব। ‘প্রধান’ ছবিতে তাঁর নাম দীপক প্রধান। এই সিনেমায় পুলিশ অফিসার দেবের স্ত্রী রুমির ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে সৌমিতৃষাকে। অভিনেত্রী জানিয়েছেন, এই চরিত্রটি তাঁর আগের চরিত্র ‘মিঠাই’ -এর থেকে সম্পূর্ণ আলাদা।

mithai

চরিত্র প্রসঙ্গে সৌমীতৃষার বক্তব্য, রুমি চরিত্রটি দুটি দিককে তুলে ধরবে। একদিকে যেমন বিয়ের পর স্বামীর সঙ্গে মানিয়ে নেওয়া। অন্যদিকে একজন মানুষ হিসেবে নিজের অধিকারের জন্যও লড়বে চরিত্রটি। সব মিলিয়ে বলা যায়, মিঠাইয়ের ভূমিকায় অভিনয় করার পর ‘রুমি’ সৌমিতৃষার কাছে সম্পূর্ণ বিপরীত এক চ্যালেঞ্জিং চরিত্র।

তবে বড় পর্দায় অভিনেত্রী হয়েও নিজের কয়েকটি গুন বদলে ফেলতে পারছেন না সৌমীতৃষা। অভিনেত্রীর মা না খাইয়ে দিলে নাকি খাওয়াই হয় না। তাঁর মায়ের হাতের রান্না ভীষন প্রিয় সৌমীতৃষার। সিরিয়াল করার সময় থেকেই তাঁর মা যত্ন করে টিফিন পাঠিয়ে দিতেন সেটে। কিন্তু কোনোদিন যদি তাড়াতাড়ি শ্যুটিং শেষ হয় তাহলে সেই টিফিন মায়ের কাছেই খাওয়ার বায়েনা জুড়তেন তিনি।

soumitrisha 1

এমনকি নিয়ম মাফিক ফল খাওয়ার পুরোটাই খেয়াল রাখতেন তাঁর বাবা। নিয়মিত ফলের রস করে দেন মেয়ের জন্য। অভিনেত্রী অবসর সময় পেলে মা-বাবার সঙ্গেই থাকতে পছন্দ করেন। জীবনের প্রতিটা মুহূর্ত বাবা-মায়ের সঙ্গেই ভাগ করে নিতে পছন্দ করেন অভিনেত্রী।

Tolly Tales