জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Mithun Chakraborty: গেরুয়া পার্টি বিতর্কই ১০ বছর ড্যান্স বাংলা ড্যান্স থেকে দূরে রেখেছিল মিঠুনকে? চরম অপমান! আর ফেরত যেতে চান না “মহাগুরু”

সম্প্রতি জি বাংলার অত্যন্ত জনপ্রিয়রিয়ালিটি শো সারেগামাপা – র এবছরের অন্তিম পর্ব সম্প্রচারিত হয়ে গেল। প্রত্যেক বারের মতই এবারেও এর উইনার নিয়ে অনেক ধোঁয়াশা। তাই নিয়েই এই মুহূর্তে চর্চায় ব্যস্ত বাংলার দর্শক।

তবে এসবের মধ্যে একটা আনন্দের খবর সেটাও সবারই জানা। সারেগামাপা শেষ হচ্ছে মানে শুরু হবে আরও এক জনপ্রিয় ও সবার প্রিয় শো। ঠিকই বুঝেছেন, ড্যান্স বাংলা ড্যান্স। বাঙালি দর্শককে এই দুই জনপ্রিয় রিয়ালিটি শো উপহার দিয়ে গিয়েছে জি বাংলা।

পরবর্তীকালে জি এর দেখাদেখি স্টার জলসাও শুরু করে। কিন্তু জি এর জনপ্রিয়তাকে ছাপিয়ে যেতে পারেনি। কারণ ড্যান্স বাংলা ড্যান্স বাঙালির আবেগকে জড়িয়ে রেখেছিল। সেখানে গুরুর যে গুরু অর্থাৎ মহাগুরু যাকে ভালোবেসে এমজি বলে সবাই সেই আসনে বসেছিলেন ভারতখ্যাত ডিসকো ড্যান্সার মিঠুন চক্রবর্তী।

এমজি ও সেটে ফিকশনাল ভুত কেকের তর্ক – বিতর্ক, ঘন্টু আর যদি পান্তা ভাতের কুণ্ডুর জাদু বাঙালিদের মন থেকে মুছে দেওয়া সম্ভবই নয়। কিন্তু সেই এমজিকে ড্যান্স বাংলা ড্যান্সে দেখা গেল না প্রায় , অনেকগুলো বছর।

এক বছর, দু ‘ বছর নয়। পুরো এক দশক। কিন্তু কেন? কোনও মান অভিমান নাকি সরাসরি অপমান। নাকি রাজনৈতিক রঙ। রাজনৈতিক কারণে এর আগে জি বাংলার বিচারকের আসন থেকে সরিয়ে দেওয়া হয়েছে দুই তারকাকে। তাহলে এবার মহাগুরু মিঠুন চক্রবর্তীও কি তার শিকার হলেন?

এই বিষয়ে যদিও সরাসরি মন্তব্য রেখেছেন এমজি নিজেই। তিনি জানিয়েছেন, শো সুপার হিট হয়ে শেষ হয়ে যাওয়ার পর বেশ কিছু চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয় তাঁকে। সবাই জিজ্ঞাসা করতে থাকে এই বাচ্চাগুলোর ভবিষ্যত কী? গান তবু মানুষে সহজে গ্রহণ করে, কিন্তু নাচ?

আর সেই চ্যালেঞ্জের পথেই হেঁটে কাজ করতে ব্যস্ত ছিলেন তিনি। বহু কোরিওগ্রাফার ও বিখ্যাত ড্যান্সার উঠে আসে এই মঞ্চ থেকে। আর তাঁকে এই প্রশ্নের সম্মুখীন হতে হয় না। তাই আবারও তাঁকে দেখা যাবে তাঁর সিংহাসনে। আগামী ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ড্যান্স বাংলা ড্যান্স। আর সেখানেই তাঁকে তাঁর মুকুট ফিরিয়ে দেওয়া হবে।

Mouli Ghosh