Tollywood

চন্দ্রযান ৩- এর পর চাঁদে গেলেন স্যান্ডি সাহা! ঘুরে দেখালেন চাঁদের মাটি! বিশ্বাস না হলে ভিডিও দেখুন

গত বুধবার চাঁদ ছুঁয়েছে ভারত (India)। সন্ধে ৬টা ৪ মিনিটে চন্দ্রপৃষ্ঠের মাটি ছোঁয় ল্যান্ডার বিক্রম। সফল হয় ভারতের চন্দ্র অভিযান। চাঁদের দক্ষিণ মেরুতে চন্দ্রযান ৩ (Chandrayaan 3) প্রথমবারের মতো পা রাখতেই গর্বে বুক ভরে উঠেছিল প্রত্যেক ভারতবাসীর। এ তো এক অভাবনীয় সাফল্য, বিরাট-ব্যাপক অর্জন। দেশ চাঁদ ছুঁতেই উদযাপন করে দেয় গোটা দেশ। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা রাজনীতিবিদ সবাই মেতে ওঠেন আনন্দে।

কিন্তু তখনও হয়ত কেউ জানতো না, ‘চন্দ্রযান ৩’ চাঁদ ছোঁয়ার আগেই বলিউডের এক নামী অভিনেতা-পরিচালক ছুঁয়ে ফেলেছিলেন চাঁদের মাটি। যদিও এই নিয়ে বিশেষ গর্ব তার না থাকলে‌ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই খবর চাউর করেন। ঘটনা কি? আসলে ইসরোর চন্দ্রবিজয়ের পর শুভেচ্ছা জানাতে গিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে বলে বসেন, চাঁদে নাকি মানুষ গিয়েছিল! তবে যে সে মানুষ নয়, একেবারে খোদ রাকেশ রোশন।

তিনি বলেন, ইন্দিরা গান্ধী প্রধানমন্ত্রী থাকাকালীন অবস্থায় ‘রাকেশ রোশনের’ থেকে জানতে চেয়েছিলেন যে মহাকাশ থেকে ভারতকে কেমন দেখতে লাগছে। জবাবে নাকি রাকেশ রোশন বলেছিলেন, ‘সারে জাহা সে আচ্ছা হিন্দুস্তান হামারা।’ আসলে ঘটনা হচ্ছে সত্যিকার অর্থেই ইন্দিরা গান্ধী এই প্রশ্ন করেছিলেন মহাকাশচারী রাকেশ শর্মাকে! এবং এই প্রশ্নের উত্তরে এই জবাব দেন রাকেশ। অবশ্যই তিনি রাকেশ রোশন নন। চাঁদেও যাননি।

বাংলার মুখ্যমন্ত্রী এহেন বক্তব্যের পর রীতিমতো বিতর্কের ঝড় ওঠে। বিভিন্ন মিম, ট্রোলিং শুরু হয়ে যায়। আর এই রকম একটা বড় টপিক থেকে কখনও কি সরে যেতে পারেন বাংলার অন্যতম নামী ইউটিউব তারকা স্যান্ডি সাহা? অবশ্য‌ই নয়।‌ তিনি হলেন একজন ভাইরাল সেলিব্রিটি। আবার সোশ্যাল মিডিয়া সেনসেশনও বলা যায় তাকে। ইউটিউবের সৌজন্যে তিনি অত্যন্ত পরিচিত এক নাম। বিভিন্ন রকম ভাবে দর্শকদের মনোরঞ্জন করে যে কোনও মূল্যেই তিনি শিরোনাম দখল করে নেন। ‌

আর এবারেও তার অন্যথা হয়নি! কখনও মমতা ব্যানার্জি তো কখনও ইন্দিরা গান্ধী আবার কখনও রাকেশ শর্মা সেজে চাঁদে পৌঁছে গেছেন তিনি। স্যান্ডির কস্টিউম থেকে শুরু করে মেকআপ দেখে মুগ্ধ হয়ে গেছেন নেটিজেনরা। তার অভিব্যক্তি দেখে হেসে খুন নেটিজেনরা।‌ আপনিও মিস করবেন না কিন্তু!

Titli Bhattacharya