Connect with us

    Entertainment

    বুদ্ধি থাকলে উপায় হয়, ফ্রিজ়ে রাখা অল্প চিকেন দিয়ে বানিয়ে নিন শিলে বাটা মুরগি

    Published

    on

    shile bata murgi

    আগেরদিন রাতে চিকেনের (Chicken) কোনো পদ করেছিলেন? সেখান থেকেই অল্প চিকেন রয়ে গিয়েছে? ওইটুকু মাংস কি ফ্রিজের এক কোনায় পড়েই থাকবে? একেবারেই না! বুদ্ধি থাকলে উপায় হয়। অল্প পরিমাণ বোন লেস চিকেন দিয়েই বানিয়ে ফেলুন শিলে বাটা মুরগি (Shile Bata Murgi)। কীভাবে রাঁধবেন? রইল রেসিপি (Recipe)

    উপকরণ-

    হাড় ছাড়া মুরগির মাংস ২৫০ গ্রাম, আদা-রসুন বাটা ২ টেবিল চামচ, টক দই ২ চা চামচ, সর্ষে গুঁড়ো ২ চা চামচ, পোস্ত বাটা ২ টেবিল চামচ, গুঁড়ো হলুদ হাফ চামচ, পেঁয়াজ কুচি ১ কাপ, লঙ্কা গুঁড়ো হাফ চা চামচ, সর্ষের তেল ৪ থেকে ৫ টেবিল চামচ, তেজপাতা ১টি, ধনেপাতা কুচি এক মুঠো, নুন স্বাদ মতো, চিনি হাফ চা চামচ।

    প্রণালি-

    প্রথমে মাংসের টুকরোগুলো কেটে জল ঝড়িয়ে রাখুন। এবার একটি পাত্রে মাংসের সঙ্গে অন্যান্য উপকরণ ভাল করে মিশিয়ে ঘণ্টা খানেক ম্যারিনেট করে রাখুন। এবার মাখানো মাংস মিক্সিতে বেটে নিন। বা চাইলে শিলেও বেটে নিতে পারেন।

    এবার কড়াইতে সর্ষের তেল গরম হতে দিন। ফোড়ন দিন তেজপাতা। এবার বেটে রাখা মুরগি কড়াইতে ভালো করে কষে নিন। আঁচ কমিয়ে রান্না করবেন। মাংস সেদ্ধ হয়ে যাওয়া পর্যন্ত রান্না করুন। এই সময়ে আরও একটু নুন-চিনি দিয়ে দিন। হয়ে গেলে উপর থেকে ছড়িয়ে দিন ধনেপাতা কুচি আর সর্ষের তেল।