Entertainment

দারুণ অভিনয়ে জিতেছিলেন দর্শকদের মন! কোথায় হারিয়ে গেলেন অপলা ওরফে ডলি বসু?

টলিপাড়ায় (Tollywood) অর্থাৎ বিনোদন জগত থেকে সময়ের সঙ্গে সঙ্গে হারিয়ে গেছেন অনেক তারকারাই। অনেকে ছেড়ে দিয়েছেন অভিনয় বিবাহ জনিত কারণে বা বেছে নিয়েছেন অন্য কর্মজীবন। যেমন অভিনেত্রী রুশা চ্যাটার্জী, সানন্দা বসু সকলেই অভিনয় ছেড়েছেন তাদের বিবাহ জনিত কারণে আবার অভিনেত্রী প্রিয়া মালাকার অভিনয়কে বিদায় দিয়ে বেছে নিয়েছেন ওকালতির কর্মজীবন।

আবার এমনও অনেকেই আছেন যারা নতুন কোনও প্রজেক্টের অপেক্ষায় আছেন আজও যেমন দেবযানী চট্টোপাধ্যায়, মুনমুন সেন, অনন্যা চ্যাটার্জী প্রমুখ। তবে তাদের অসাধারণ অভিনয় এখনও গেঁথে আসে দর্শকদের মনে। তারা তাদের অভিনয়ের কারণেই এখনও রয়েছেন সকলের স্মৃতিতে। তবে চরিত্র ঠিকঠাক না পাওয়ায় বা কাহিনী পছন্দ না হওয়ায় অনেকেই বারণ করে দিয়েছে ধারাবাহিকগুলিকে। অভিনেত্রী চুমকি চৌধুরী, দেবযানী এবং মুনমুন সেন অনেকবার সাংবাদিকদের জানিয়েছেন এই বিষয়ে।

তবে বাকি তাদের মতোই অনেকদিনই দেখা যাচ্ছে না বাংলা ধারাবাহিকের জনপ্রিয় এবং বহুল প্রচলিত মুখ ডলি বসুকে। ছোটপর্দা থেকে সিনেমা সর্বত্রই তার অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ দর্শকরা। তবে হটাৎ কথায় চলে গেলেন তিনি। জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক রাশিতে রাশির শাশুড়ি এবং উজ্জ্বলের মায়ের চরিত্রে অর্থাৎ অপলা রায়ের চরিত্রে তার অভিনয় মুগ্ধ করেছিল দর্শকদের। এছাড়াও তিনি অভিনয় করেছেন মন্দবাসার গল্প, অনুরণন, অভিযান, হ্যাপিপিল, বোধন, রাধা প্রভৃতি ধারাবাহিকে অভিনয় করেছিলেন তিনি।

আরও পড়ুন- বিয়ের দু’বছর পূর্ণ হ‌ওয়ার আগেই স্বামীহারা! রচনার মঞ্চে স্বামীর স্বপ্ন পূরণের অঙ্গীকার পৌষমিতার

১৯৫৬ সালের দক্ষিণ কলকাতার একটি অবাঙালি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন তিনি। তবে বাঙালি সংস্কৃতি এবং নাটকের প্রতি ছিল তার আগত টান। স্কুল জীবন থেকেই বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করতেন তিনি। খুব কম বয়সেই বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন অভিনেত্রী। অনেকেই হয়তো জানেন না অভিনেত্রী বিবাহ করেছিলেন বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর একমাত্র ছেলে চন্দন বসুকে। কলেজে পড়াকালীন সময়েই জ্যোতি বসুর পুত্র চন্দনের সঙ্গে আলাপ হয় তার, সে সম্পর্ক গড়িয়েছিল বিয়ে পর্যন্তও।

তবে চিরস্থায়ী হয়নি তাদের বিবাহ সম্পর্ক। প্রায় দুই দশক সংসার করার পরই ডিভোর্সের মাধ্যমে সম্পর্কে ইতি টানেন তারা। যদিও ডিভোর্স হওয়ার পূর্বেই নাটকে যোগ দিয়েছিলেন তিনি। তার নাটক দলটির নাম চুপকথা। তিন মেয়ের বিয়ে দেওয়ার পর তিনি বর্তমানে ব্যস্ত তার নাটক দল নিয়েই। তবে তিনি জানিয়েছেন ভালো কাজের সুযোগ আসলে তিনি আবার ফিরবেন পর্দায়। তার অনুরাগীরা আশায় আছে তাকে পুনরায় অভিনয় জগতে দেখার জন্য।

Piya Chanda