Bangla SerialEntertainment

শুরুতেই বয়কটের ডাক! পুবের ময়নার ঝলক দেখে তেড়ে আসলেন বাংলাদেশী নেটিজেনরা

জি বাংলার (Zee Bangla) পর্দায় আসছে একের পর এক নতুন নতুন ধারাবাহিক। জনপ্রিয় প্রযোজনা সংস্থার হাত ধরে একের পর এক ভিন্ন স্বাদের কাহিনী নিয়ে জি বাংলার পর্দায় ফিরছেন জনপ্রিয় অভিনেতা অভিনেত্রীরা। ইতিমধ্যেই জি বাংলায় শুরু হয়েছে বাংলা টকিজ প্রযোজনা সংস্থার নতুন ধারাবাহিক কে প্রথম কাছে এসেছি। যার মাধ্যমে পর্দায় ফিরেছেন মোহনা মাইতি এবং সায়ন বসু। সিঙ্গেল মাদারদের জীবন সংগ্রামের মতো একটি গুরুত্বপূর্ণ বিষয় এই ধারাবাহিকের মাধ্যমে তুলে ধরেছে জি বাংলা।

Screenshot 291

তবে কে প্রথম কাছে এসেছি ধারাবাহিকটি শুরু হওয়ার পর মাস ঘুরতে না ঘুরতেই নতুন ধারাবাহিক নিয়ে হাজির জি বাংলা। চলতি জনপ্রিয় ধারাবাহিক কার কাছে কই মনের কথাকে সরিয়ে দিয়ে নতুন ধারাবাহিক নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন তারা। বারবার টিআরপি তালিকায় ব্যর্থ হয়েছে অর্গানিক স্টুডিও প্রযোজিত এই ধারাবাহিকটি এবার চিরবিদায় জানানোর সিদ্ধান্ত নিয়ে নিয়েছে চ্যানেল। খুব শীঘ্রই শেষ হবে শিমুল, পুতুল, বিপাশা, সুচরিতা, শীর্ষার গল্প।

কে কে অভিনয় করছেন পুবের ময়না ধারাবাহিকে

অর্গানিক স্টুডিও প্রযোজিত এই চলতি ধারাবাহিকটিকে বিদায় জানিয়ে এবার চ্যানেল নিয়ে আছেন নতুন ধারাবাহিক পুবের ময়না। এপার বাংলা এবং ওপার বাংলার কাহিনী নিয়ে শুরু হচ্ছে এই নতুন ধারাবাহিকটি। ধারাবাহিকটিতে মুখ্য ভূমিকা অভিনয় করছেন অভিনেতা গৌরব রায় চৌধুরী এবং ঐশানি দে। এছাড়াও ধারাবাহিকটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভিনেতা সোহান ব্যানার্জী, রিতা দত্ত চক্রবর্তী, শ্যামাশিস পাহাড়ি, টুম্পা চ্যাটার্জী, কন্যাকুমারী মুখার্জী সহ একাধিক তারকাদের।

Screenshot 317 1

জি বাংলায় আসছে নতুন ধারাবাহিক পুবের ময়না

ইতিমধ্যেই জি বাংলার পর্দায় মুক্তি পেয়েছে ধারাবাহিকটির প্রথম ঝলক। যেখানে দেখা গেছে দুধ আলতা মিশেছিল ময়না কিন্তু সেই মুহূর্তেই সে জানতে পারে বউ ছাড়াই বাড়ি ফিরে এসেছে গৌরব। ময়নাকে দেখে গৌরবের মা ঠিক করে নেন বাড়ির সম্মান বাঁচাতে ময়নার সঙ্গেই গৌরবের বিয়ে দেবেন তিনি। প্রথমে রাজি না হলেও একপ্রকার বাধ্য হয়েই গৌরবকে বিয়ে করে নেয় ময়না। কিন্তু বিয়ের রাত্রে ময়না গৌরবকে জানায় সে আগেও একবার বিয়ের পিঁড়িতে বসেছিল। রেগে গিয়ে গৌরব তাকে জিজ্ঞাসা করে তার মান খোয়ানোর ভয় নেই? উত্তরে ময়না জানায় মানের থেকে প্রাণের দাম বেশি সেই কারণেই সে বাংলাদেশ থেকে পালিয়ে চলে এসেছে কলকাতায়।

Screenshot 312

ভুলভাল ভাষার ব্যবহার হচ্ছে পুবের ময়নায় দাবি অধিকাংশ নেটিজেনদের

যদিও ধারাবাহিকের এই ঝলকটি মুক্তি পাওয়ার পরেই ধারাবাহিক নিয়ে দর্শকদের মধ্যে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। প্রায় অধিকাংশ মানুষই বলেছেন “বাংলাদেশের কোন অঞ্চলের মানুষ এমন ভাষায় কথা বলে? এখানে যে ভাষা ব্যবহার করা হয়েছে এটা না সিলেটি, না চাটগাইয়া, না নোয়াখাইল্লা, না বরিশাইল্লা, না ফরিদপুইরা, না রংপুইরা, না রাজশাহী, না ময়মসিজ্ঞা, না খুলনা, না কুষ্টিয়া, এটা পুরাই জগাখিচুড়ি মার্কা ভাষা ব্যবহার করা হয়েছে।

Screenshot 319

আরো পড়ুন: দাগি আসামি! ইরাকে এক ঝলক দেখেই চিনতে পারল ডক্টর স্যানাল, রুদ্ধশ্বাস পর্ব অনুরাগে

বাংলাদেশের অঞ্চল বেদে প্রত্যেকটা জেলার ভাষা ভিন্নতা রয়েছে তাই যে কোনো একটা অঞ্চলের ভাষা তুলে ধরুন। বাংলাদেশের ভাষা বুঝাতে এই অদ্ভুত ভাষা ব্যবহার করে সবসময় যেটার সাথে বাংলাদেশের ভাষার কোন মিল নাই, সিরিয়াল বানাবেন দেখে শুনে বানাবেন এইসব কি? ভাষাটা জেনে ভাষা ব্যবহার করুন।”

বাংলাদেশীদের ছোট করবে পুবের ময়না, বয়কটের ডাক দিলেন বাংলাদেশী নেটিজেন

অনেকে এও বলেছেন “প্রতিবাদের হাত তুলুন বাংলাদেশী। দুমড়ে মুচড়ে দাও ওদের বাংলাদেশকে ছোট করা চেষ্টা। জি বাংলায় আসছে পূবের ময়না যেখানে নায়িকা বলছে মানের চেয়ে প্রাণ বড় তাই নাকি সে ভারতে পালিয়ে গেছে তার মানে কি? বাংলাদেশে প্রশাসন নেই? দেশটি নেহাতই একটি জাতির সুরক্ষা দিতে পারেনা? আর বাংলাদেশ এর কোনো মানুষ তো এভাবে কথা বলে না আমাদের দেশের মানুষ সুন্দর, শুদ্ধ বাংলা বলে। বার বার এসব করে ছোট করার মানে কি?” যদিও এর উত্তরে আরেকজন নেটিজেন বলেছেন “ইমোশন দেখে আমি কোমায়। আগে বলুন আপনি হিন্দু না মুসলিম। হিন্দু হলে পোস্ট টা আপনার মানায় নি আর মুসলিম হলে কিছু না বলাই বেটার” এই প্রসঙ্গে আপনাদের কি মতামত পুবের ময়না ধারাবাহিকে কি সত্যিই বাংলাদেশকে ছোট করে দেখানো হয়েছে?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।