Connect with us

    Food

    নামমাত্র তেলে হবে দুর্দান্ত রান্না, পাউরুটির উপমা একবার বানিয়ে দেখুন! রইল ম্যাজিক রেসিপি

    Published

    on

    Bread Upma Recipe

    পাউরুটি আমাদের সবার বাড়িতেই থাকে কারণ সকাল থেকে ব্রেকফাস্ট শুরু হয় পাউরুটি ডিম দিয়ে। সকাল সকাল পেট শান্ত করার সবথেকে সহজ উপায় এটাই। কিন্তু আজ আপনাদের এমন আরেকটা রেসিপি সন্ধান দেব যেটা খুব সহজে রান্না করতে পারবেন এবং তেল খুব কম লাগবে।

    এই রেসিপিটা রান্না করতে হবে পাউরুটি দিয়ে। সুজি দিয়ে উপমা খেয়েছেন কিন্তু পাউরুটি দিয়ে উপমা এর আগে খেয়েছেন কি? আজ সেই রেসিপির সন্ধান দিলাম আমরা। খুব সহজে এই ব্রেকফাস্ট আপনারা চাইলে বানিয়ে নিতে পারেন। শুধু সকালের জলখাবার নয়, বিকেলের টিফিনেও এটা দিতে পারেন বাচ্চা থেকে বুড়ো সবাইকে।

    উপকরণ: ১. পাউরুটি

    ২. আলু

    ৩. পেঁয়াজ কুচি,কাঁচা লঙ্কা কুচি,

    ৪. টমেটো কুচি, গাজর কুচি (চাইলে ব্যবহার করতে পারেন)

    ৫. কারিপাতা

    ৬. টক দই

    ৭.হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো,

    ৮. কালো সর্ষে

    ৯. শুকনো লঙ্কা

    ১০. পরিমাণ মত নুন

    ১১. রান্নার জন্য তেল

    পদ্ধতি: পাউরুটির স্লাইস নিয়ে সেতুলোর ধার গুলোকে কেটে নিন। গ্যাসে কড়া বসিয়ে তাতে পাউরুটির টুকরো গুলোকে ৩-৫ মিনিট নেড়েচেড়ে তুলে আলাদা করে রাখুন। কড়ায় সামান্য তেল দিয়ে তাতে কালো সর্ষে, শুকনো লঙ্কা, দিয়ে ফোঁড়ন দিয়ে ৩০ সেকেন্ড মত নেড়েচেড়ে নিন। কড়ায় পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি, কারিপাতা, আলু, টমেটো ও গাজর কুচি দিয়ে হালকা করে ভেজে নিন। ভাজার সময়েই পরিমাণ মত হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো ও নুন দিয়ে দিন। এক কাপ মত টক দই ভালো করে ফেটিয়ে নিয়ে কড়ায় দিয়ে সবটা মিশিয়ে নিন। পাউরুটির টুকরো গুলোকেও কড়ায় দিয়ে সব কিছুর সাথে ভালো করে ৩-৫ মিনিট মিশিয়ে দেবেন। রেডি পাউরুটির উপমা।