Food

চিংড়ির মালাইকারি তো খেয়েছেন কিন্তু বাটার গার্লিক চিংড়ি আগে খেয়েছেন কি? রইল রেসিপি

আমরা যতই ইলিশ আছে ইরিয়ে ভেদাভেদ করি না কেন অনেকেই আছেন যারা দুটোই একই ভাবে ভালবাসেন। তাই আজ আপনাদের জন্য চিংড়ির একটা অন্যরকম রেসিপি নিয়ে এলাম যেটা গ্যারান্টি দিয়ে বলতে পারি অনেকেই নাম শোনেননি।

বাটার গার্ল চিংড়ি আগে খেয়েছেন কি? অনেকেই হয়তো এই নামটা জানেন না তবে এটা খেতে দুর্দান্ত লাগে। খুব বেশি উপকরণের দরকার পড়ে না এবং বানাতে খুব বেশি সময় লাগে না। সঙ্গে পেটে গরম গরম ভাত পড়লে আর কোনও কথাই নেই।

উপকরণ: ১. চিংড়ি
২. আদা রসুন বাটা
৩. পাতিলেবুর রস
৪. রসুন কুচি, পেঁয়াজকলি কুচি, ধনেপাতা কুচি
৫. চিলি ফ্লেক্স
৬. কর্নফ্লাওয়ার
৭. গোলমরিচ গুঁড়ো
৮. বাটার
৯. পরিমাণ মত নুন
১০. সাদা তেল

পদ্ধতি: চিংড়ি মাছ ভালো করে ধুয়ে নিয়ে রাখুন। ম্যারিনেট করার জন্য পরিমাণ মত নুন, আদা রসুন বাটা, গোলমরিচ গুঁড়ো আর অর্ধেক পাতি লেবুর রস দিয়ে ভালো করে মিক্স করুন। এদিকে গ্যাসে কড়া বসিয়ে এক চামচ সাদা তেল আর দুচামচ বাটার দিয়ে গরম করতে হবে। গরম হয়ে গেলে মিডিয়াম আঁচে ম্যারিনেট করা চিংড়ি কড়ায় দিয়েই ভেজে নিন কয়েক মিনিট। লালচে রং দেখা গেলে কড়ায় রসুন কুচি দিয়ে ২ মিনিট নেড়েচেড়ে নিন। রসুন কুচির পর পরিমাণ মত নুন, গোলমরিচ গুঁড়ো আর সামান্য চিলি ফ্লেক্স দিয়ে আরও ১-২ মিনিট রান্না করুন। হাফ কাপ মত জল দিয়ে ২ মিনিট ফুটিয়ে নিন। এই সময় একটা ছোট্ট বাটিতে একচামচ কর্নফ্লাওয়ার জলে গুলে নিয়ে কড়ায় দিয়ে দিতে হবে। সাথে পেঁয়াজ কলি কুচি আর ধনেপাতা কুচি ছড়িয়ে মিক্স করে দিন। রেডি বাটার গার্লিক চিংড়ি।

Tasty Butter Garlic Prawn Recipe 5 780x470 1

Nira