Food

এই রবিবার সন্ধ্যায় পাঁউরুটি আর ন্যুডলস দিয়ে বানিয়ে নিন মুখোরোচক পকোড়া

রোজ রোজ ব্রেকফাস্ট বা স্ন্যাকসে ন্যুডলস, পাঁউরুটি শরীরের জন্য ঠিক নয়। এর মধ্যে এমন কিছু উপাদান থাকে যা মানুষের অন্ত্রের জন্য ক্ষতিকারক। তবে এই পাউরুটি আর ন্যুডলসের সঙ্গে ডিম যোগ করে বানিয়ে পারেন রকমারি স্পেশাল রেসিপি। যদিও, শীতের সন্ধ্যায় ভাজাভুজি (Winter Snacks) খেতে বেশ লাগে। কিন্তু বাইরে থেকে আনা ভাজাভুজি যতটা এড়িয়ে চলা যায় ততটাই মঙ্গল। তাই বাড়িতেই বানিয়ে নিন মুখোরোচক (Easy Snacks Recipe)। এতে পেট আর মন দুইই ভরবে। রইল রেসিপি।

উপকরণ- পাউরুটি, ডিম, ম্যাগি, পেঁয়াজ, লঙ্কা কুচি, রসুন কুচি, টমেটো কুচি, ধনেপাতা কুচি, ম্যাগি মশলা, কর্নফ্লাওয়ার, বিস্কুট গুঁড়ো, তেল, নুন

প্রণালী- প্রথমে কড়া গরম করে সাদা তেল দিয়ে দুটো ডিম ফেটিয়ে নিন। এবার তাতে সামান্য নুন দিয়ে ঝুরো ঝুরো করে ভেজে নিতে হবে। অন্য একটি কড়াইতে ম্যাগিও সেদ্ধ করে নিন। ম্যাগি সেদ্ধ হয়ে গেলে তাতে দিন পেঁয়াজ, লঙ্কা কুচি, একটু রসুন কুচি, টমেটো কুচি, ধনেপাতা কুচি, ম্যাগি মশলা আর ঝুরো ঝুরো করে ভেজে রাখা ডিম। এবার শুকনো ম্যাগি নামিয়ে নিন।

এবার পাউরুটির চার ধার কেটে, বেলনিতে একটু বেলে নিন। এবার ওর মধ্যে ম্যাগি ভরে লম্বাা চপের মত শেপ দিয়ে নিতে হবে। প্রয়োজনে বড় মাপের পাউরুটির স্লাইসও নিতে পারেন। এবার দুটি পাত্রের একটিতে কর্নফ্লাওয়ার গুলে ব্যাটার বানিয়ে নিন। অন্যটিতে, বিস্কুট গুঁড়ো রাখুন।

কর্নফ্লাওয়ারে চুবিয়ে তারপর বিস্কুটের গুঁড়োতে খুব ভাল করে কোট করে নিন। এবার কড়াইতে সাদাতেল দিয়ে লাল লাল করে ভেজে তুলুন মুচমুচে পাঁউরুটির চপ। সন্ধ্যেবেলায় টমেটো সসে চুবিয়ে l পাঁউরুটির চপ আর গরম গরম চা-কফি হলেই জমে যাবে শীতের সন্ধ্যাগুলি।

Mouli Ghosh