Food

সন্ধ্যেবেলায় অফিস থেকে ফিরে মনটা খাই খাই করছে? ডিম আর পাস্তা দিয়ে তৈরী করুন হালকা খিদের জন্য পারফেক্ট এই পদ

সন্ধ্যেবেলা অফিস অথবা টিউশন থেকে ফিরে টুকটাক কিছু খেতে ইচ্ছা করে অনেকের। কিন্তু তখন আর ভালো করে রান্না করতে ইচ্ছে করে না। টুকটাক রান্না করার জন্য কিছু রেসিপি তখন খুঁজে বেড়াতে হয়।

আপনাদের এই সমস্যার সমাধান করে দিলাম আমরা। পাস্তা দিয়ে একটা দুর্দান্ত রেসিপি রইল সন্ধ্যেবেলার টিফিনের জন্য। ডিম দিয়ে পাস্তা তৈরি করুন আর গপগপ করে খান।

উপকরণ: পাস্তা
২. ডিম
৩. পেঁয়াজ কুচি, রসুন কুচি
৪. টমেটো পেস্ট
৫. টমেটো সস
৬. গোলমরিচ গুঁড়ো, পার্সলে
৭. চিজ
৮. পরিমাণ মত নুন
৯. রান্নার জন্য তেল

পদ্ধতি: পাস্তাগুলোকে একটা পাত্রে জলের মধ্যে দিয়ে ফুটিয়ে সেদ্ধ করার জন্য বসিয়ে এক চামচ তেল সামান্য নুন দিয়ে ৫ মিনিট মত সেদ্ধ করুন। অন্য একটা ফ্রাইং প্যানে তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি, রসুন কুচি দিয়ে নেড়েচেড়ে কিছুক্ষণ ভেজে নিন। ফ্রাইং প্যানে প্রথমে টমেটো পেস্ট দিয়ে কিছুক্ষণ সবটা মিশিয়ে টমেটো সস আর পরিমাণ মত নুন দিয়ে সবটাকে কষাতে থাকুন। গোলমরিচ গুঁড়ো আর পার্সলে দিয়ে একসাথে সবটা মিশিয়ে দেবেন। ৩টে মত ডিম ফাটিয়ে সাজে ফ্রাইং প্যানে দিয়ে কষা মশলার সাথে ভালো করে মিশিয়ে নিতে হবে। এতেই ডিম সেদ্ধ হয়ে মিশবে। পাস্তা সেদ্ধ হয়ে গেলে জল ঝরিয়ে ডিম দিয়ে মশলা তৈরী হয়ে গেলে তার মধ্যে সেদ্ধ হওয়া পাস্তা দিয়ে ভালো করে মিশিয়ে কয়েক মিনিট রান্না করুন। রেডি এগ পাস্তা।

TollyTales Entertainment Desk