Food

আপেল-ডিম দিয়ে চা বানালেন বাঙালি ভ্লগার! গা ঘিনঘিনে রেসিপি দেখে চটলেন নেটিজেনরা

বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগ চলছে। সবাই এখন ভাইরাল হওয়ার আশায় বসে রয়েছেন। আরে ভাইরাল হওয়ার জন্য যেকোনো মূল্য দিতে প্রস্তুত তারা। অ শ্লীল ভিডিও থেকে উল্টোপাল্টা রান্না সবকিছুই এখন কনটেন্ট। আর সেই কনটেন্ট ভিউজ পেলেই পয়সা। আর তাই পরিচিত খাবারের সঙ্গে এক্সপেরিমেন্ট করতেও আটকান না ভ্লগাররা।

এই যেমন চা নেই এখন চলে কত রকমের এক্সপেরিমেন্ট। দুধ চা, লিকার চা এই দুই ভাগের চার এখন কত ভাগে সে বিভক্ত হয়ে গেছে তা বলার ইয়ত্তা রাখে না। অপরাজিতা ফুল দিয়ে চা, গোলাপের পাপড়ি দিয়ে চা কত কী! যে চা বাঙালি তথা ভারতবাসীর সব থেকে প্রাণের পানীয়, সেই চা নিয়েই এখন চলছে ছেলে খেলা।

কয়েকদিন আগেই নিজের ফেসবুকে পেজে ভাইরাল মাছের চা-এর রেসিপি শেয়ার করেন ‘সুলতানা’জ কুক’। মাছের লেজা দিয়ে সেই চা তৈরি হতেই চোখ কপালে ওঠে সবার। খারাপ রেসিপি তাতে কি? এই উদ্ভট রেসিপি দিয়েই তো লক্ষ লক্ষ ফিউজ কমিয়ে নিলেন ওপার বাংলার এই ফুড ব্লগার!

আর ওই যে ভিউজ-এর নেশা! একটি ভিডিও ভাইরাল হতেই ফের আরও একটা গা ঘিনঘিনে ভিডিও নিয়ে হাজির হলেন তিনি। এবারের রেসিপি ডিম দিয়ে চা! ভাইরাল হ‌ওয়া ভিডিওর শুরুতে দেখা যাচ্ছে একজন মহিলা একটি পাত্রে চিনি এবং চা পাতা দিচ্ছেন। তারপর ঢেলে দিলেন ফুটন্ত জল। চিনিটা গুলে যাওয়ার পর তিনি তাতে কয়েক টুকরো আপেল দিয়ে দেন।

এবার ওই পাত্রে একগ্লাস দুধ‌ও দেন তিনি। এরপর সেটাকে মিশিয়ে, চা যখন ফুটতে শুরু করে তখন তার মধ্যে তিনি একটা ডিম ভেঙে দিয়ে দেন। এরপর তিনি ভালো করে সেই ডিমটা চায়ের মধ্যে গুলিয়ে মিশিয়ে দেন। তারপর সেটাকে ছেঁকে পরিবেশন করেন। আর এই রেসিপি দেখার পর সোশ্যাল মাধ্যমে গালাগালি দেওয়ার ভিড় লেগে গেছে।

Titli Bhattacharya