Food

আর চাল বা সেমাই নয়! ওটস দিয়ে বানিয়ে ফেলুন স্বাস্থ্যকর নলেনগুড়ের ওটসের পায়েস, রইল সহজ রেসিপি

মিষ্টির সঙ্গে বাঙালি সম্পর্ক চিরন্তন। আর পায়েস খেতে পছন্দ করেন না এমন বাঙালি খুঁজে পাওয়া কঠিন। অনেক শরীরের কথা ভেবে অনেক স্বাস্থ্য সচেতন বাঙালি মুখ ফিরিয়েছেন পায়েসের থেকে। তবে পায়েস খাওয়ার প্রবল ইচ্ছে থাকলে, উপায় হয়। স্বাস্থ্যের কারণে যারা চাল বা সেমাইয়ের পায়েসকে টাটা বাই বাই বলেছেন, তারা ফের মুখের মধ্যে সেই পুরোনো স্বাদের বিস্ফোরণ ফিরে পেতে বানাতে পারেন ওটসের পায়েস (Oats Payesh)। রইল অল্প উপকরণে তৈরি সহজ রেসিপি (Recipe)।

Table of Contents

উপকরণ-

ওটস, দুধ, চিনি,নলেন গুড়, ঘি, এলাচ,কিশমিস, কাজুবাদাম।

প্রণালি-

প্রথমেই দুধ ভাল করে জ্বাল দিয়ে নিন। আর পরিমাণ মতো ওটস ধুয়ে নিন। এরপর সামান্য ঘি ওটসের মধ্যে মাখিয়ে নিন। এরপর ঘি গরম হলে ঘি ওটস মিশিয়ে নিন। এবার ভাল করে ফেটাতে থাকুন। এবার মিশিয়ে নিন স্বাদমতো চিনি ও কয়েকটি এলাচ। এবার দিন নলেনগুড়। তারপর দুধ ভাল করে ফোটাতে থাকুন। মিশ্রণটি গাঢ় হয়ে এলে উপর থেকে দিয়ে দিন কাজুবাদাম ও কিশমিশ। ব্যস! তৈরি স্বাস্থ্যকর ওটসের পায়েস।

ওটস দিয়ে বানিয়ে নিন নলেন গুড়ের পায়েস, রইল রেসিপি - Bengali News | Check  out the easy recipe of oats payesh and try at home | TV9 Bangla News

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।