Food

ছিপছিপে চেহারা ধরে রাখতে পরোটায় মন মজে মালাইকার! রইল রেসিপি

বলি অভিনেত্রী মালাইকা আরোরা খান যেন বয়সকে বুড়ো আঙুল দেখান। তাঁর বয়স ৪০-এর কোটা পেরিয়েছে বহুদিন। কিন্তু তাঁকে দেখে তা বোঝার উপায় নেই। স্বাস্থ্যসচেতন নায়িকাদের মধ্যে একেবারে প্রথম সারিতে থাকেন মালাইকা। প্রায় প্রতি দিন জিমের বাইরে তাঁকে লেন্সবন্দি করেন পাপারাৎজিরা। তবে শুধু জিম নয়, খাওয়া-দাওয়ার দিকে খুব খুঁতখুঁতে এই নায়িকা।

বাড়ির খাওয়ারই বেশি ভালবাসেন মালাইকা। বাইরের খাবার খাওয়ায় তীব্র আপত্তি তাঁর। তবে খুব যে কড়া ডায়েট মেনে চলেন নায়িকা এমনটা নয়। কালেভদ্রে তাঁরও মন মজে আমাদের মত লুচি-পরোটায়। শরীর ধরে রাখতেই তাই বাড়িতে বানিয়ে নেন একটি বিশেষ প্রকার পরোটা। রইল তার রেসিপি

উপকরণঃ ময়দা, ছাতু, কাঁচা লঙ্কা কুচি, পেঁয়াজকুচি, সর্ষের তেল, অল্প নুন, গোলমরিচ, জোয়ান, ধনেপাতা কুচি, চাট মশলা, অলিভ অয়েল

প্রণালীঃ প্রথমে পরোটার জন্য আটা মেখে নিন। তারপর অন্য একটি পাত্রে নিন পরিমাণ মত ছাতু, পেঁয়াজকুচি, কাঁচা লঙ্কা কুচি, ধনেপাতা কুচি, সর্ষের তেল, স্বাদমত নুন, গোলমরিচ, জোয়ান এবং চাট মশলা মিশিয়ে পুর তৈরি করুন।

এরপর আগে মেখে রাখার ময়দার লেচি কেটে তাতে পুর ভরে পরোটার আকারে গড়ে নিন। পুর ভরা পরোটা ননস্টিক তাওয়ায় অল্প অলিভ অয়েলে ভেজে নিলেই তৈরি।

Pabitra