Viral

Viral Student Answer: X এর মান কী? পরীক্ষার খাতায় যা লিখল পড়ুয়া জানলে হাসতে হাসতে পেটে ব্যথা হয়ে যাবে!

পরীক্ষার খাতায় বিভিন্ন বিচিত্র ধরনের উত্তর আমরা দেখতে পাই। কিন্তু এই উত্তর দেখামাত্রই হাসতে হাসতে পেট ব্যাথা হয়ে যাবে আপনার। সম্প্রতি এক ছাত্রকে লিখতে দেওয়া হয়েছিল একটি অংকের প্রশ্ন। তাতে সে উত্তরে যেটা লিখেছে সেটা কল্পনাও করা যাবে না।

এর আগে এমন একটি উত্তর ভাইরাল হয়েছিল যেখানে প্রশ্ন করা হয়েছিল স্ত্রীর সংজ্ঞা কী। এবার আবার তেমনই একটি উত্তর ভাইরাল হয়েছে। এর আগের বার ছাত্রের উত্তর দেখে প্রচন্ড রেগে গিয়েছিলেন শিক্ষক তবে সেটি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের কাছে বেশ হাস্যকর লেগেছিল। এবারেও তার ব্যতিক্রম হয়নি।

এই উত্তরপত্রটি ভাইরাল হয়েছে। X- এর মান জিজ্ঞাসা করা হয়েছিল প্রশ্নে। একটি একটি অংকের প্রশ্নের সঙ্গে সম্পর্কিত কারণ অংকের ক্ষেত্রে যখনই একটি অজানা সংখ্যার মান গণনা করতে হয় তখন প্রায়শে X ধরে নেওয়া হয়। অবশেষে সমস্ত সমীকরণ অনুসারে এর মান গণনা করা হয়।

এক্ষেত্রে মান গণনা করা তো দূর উপরন্তু X- এর যে মান নির্ণয় করেছে ছেলেটি তা দেখে হাসতে হাসতে গড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। উত্তরে হিন্দিতে ছেলেটি লিখেছে সে ছিল আমার জীবন। এক্ষেত্রে সে মানে ছেলেটি নিজের প্রাক্তন প্রেমিকার কথা লিখেছে। X অক্ষরটি ইংরেজি অক্ষর হলেও একটি ক্ষেত্রে এর অর্থ হল প্রাক্তন। এক্ষেত্রে X মানে সে নিজের প্রাক্তন প্রেমিকাকে মনে করেছে এবং সেই অনুসারে উত্তরটি লিখেছে। সঙ্গে সঙ্গে এই ছবিটি ভাইরাল হয়ে গেছে।

যিনি এই খাতাটি দেখেছেন তিনি দশের মধ্যে শূন্য দিয়েছেন ছাত্রটিকে। তার উপরে আবার লিখে দিয়েছেন ছাত্রটি যেন নিজের মাকে ডেকে আনে। যদিও আদৌ ছাত্রটির মায়ের সঙ্গে শিক্ষকের কী কথোপকথন হয়েছে সেটা জানা যায়নি।

Nira