জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Sweta-Titiksha: ‘বাস্তবে মেঘ-ময়ূরীর মতো মানুষ হয় না! আমায় লোকে গালাগালি দেয় বলে থ্যাংকফুল’! অকপট শ্বেতা-তিতিক্ষা

বর্তমান সময়ে জি বাংলার পর্দায় চলা অন্যতম বিতর্কিত ও জনপ্রিয় ধারাবাহিকের নাম অবশ্য‌ই ‘ইচ্ছে পুতুল (Icche Putul) ।’ বলাই বাহুল্য, স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘ইচ্ছে নদী’র নকল বলে বিভিন্ন সময় এই ধারাবাহিকের দিকে আঙুল তুলেছেন দর্শকরা। কিন্তু এই ধারাবাহিক যে কারর নকল নয় সম্পূর্ণভাবে ইউনিক তা বুঝিয়ে ভালো টিআরপি নিয়ে প্রায় এক বছরের কাছাকাছি সময় পৌঁছেও দর্শকদের মনোরঞ্জন করে চলেছে এই ধারাবাহিকটি।

যদিও শোনা যাচ্ছে আগামী মাসে অর্থাৎ জানুয়ারি মাসের শেষের দিকে বন্ধ হতে চলেছে এই ধারাবাহিকটি। আর তা শুনে বেশ মন খারাপ দর্শকদের। উল্লেখ্য, ‘ইচ্ছে পুতুল’ ধারাবাহিকের অন্যতম প্রধান নারী চরিত্র মেঘের ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী তিতিক্ষা দাস। নায়কের চরিত্রে রয়েছেন অভিনেতা মৈনাক ব্যানার্জী ও নেগেটিভ চরিত্রে রয়েছেন অভিনেত্রী শ্বেতা মিশ্র।

বলাইবাহুল্য, এই ধারাবাহিকে দেখানো হচ্ছে মেঘ ও ময়ূরী দুই বোন। মেঘ ছোট ময়ূরী বড়। মেঘের সবকিছুই ছিনিয়ে নিতে চায় ময়ূরী। সৌরনীল নামক একটি ছেলের প্রেমেই পড়ে দুই বোন। সৌরনীল ভালোবাসে মেঘকে। আর মেঘের থেকে তার ভালোবাসা ছিনিয়ে নিতে চায় ময়ূরী। আর সৌরনীলকে পাওয়ার জন্য নিজের ছোট বোন মেঘকে খুন পর্যন্ত করে দিতে পারে ময়ূরী।

আর এই চরিত্রে অভিনয় করে দর্শকদের কাছ থেকে তুমুল কটাক্ষ, অভিশাপ, গালাগালি কুড়িয়েছেন অভিনেত্রী শ্বেতা মিশ্র। যদিও এটা তার অভিনয়ের প্রাপ্তি বলেই মনে করেন তিনি। এক‌ইসঙ্গে নিজের চরিত্র নিয়ে ভীষণ রকম বাস্তববাদী এই অভিনেত্রী বলেন, আজকালকার দর্শকরা অনেক বেশি স্মার্ট। তারা বোঝেন আমরা আদতে মানুষটা এমন নই। স্ক্রিপ্টে যা লেখা থাকে সেটাই শুধু ফুটিয়ে তোলার চেষ্টা করি।

বড় দিদির কথায় হ্যাঁ তে হ্যাঁ মেলান ছোট বোন মেঘ অর্থাৎ অভিনেত্রী তিতিক্ষা দাস। বাস্তব জীবনে আমিও মেঘ ন‌ই ও ময়ূরী নয়। আর মেঘ-ময়ূরীর মতো মানুষ বাস্তবে হয় না। আর এমনিতেও আমার সঙ্গে মেঘ চরিত্রটার পার্থক্য রয়েছে। আমি একেবারেই মেঘের মতো নই। তবে হ্যাঁ আমাকে না খোঁচালে আমি কাউকে কিছু বলি না। তবে আমার স্বার্থে আঘাত লাগলে আমি কথা বলি।

একই রকম ভাবে শ্বেতাও বলেন তিনিও একেবারেই ময়ূরী নন। সম্পূর্ণভাবে একটা বিপরীতধর্মী চরিত্রে অভিনয় করছেন। আবার সেরকম ভাবেই পর্দায় দুই বোনের মধ্যে যেমন খারাপ সম্পর্ক রয়েছে ততটাই ভালো সম্পর্ক রয়েছে অফ স্ক্রিনে। তারা দু’জন দু’জনকে আগলে রাখেন বলে জানিয়েছেন।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।