জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

বিয়ের পর থেকেই কাজে বিরতি টলি অভিনেত্রী অনামিকা চক্রবর্ত্তীর! কেন কাজ পাচ্ছেন না তিনি? জানলে অবাক হবেন আপনিও

একটা সময় পর্দায় দাপটের সাথে কাজ করেও অনেক জনপ্রিয় অভিনেত্রীরা (Famous actress )রাতারাতি হারিয়ে যান। দর্শক তাঁকে ফিরে পেতে চাইলেও নতুন প্রজেক্টে আর দেখতে পাওয়া যায় না। উদাহরণস্বরূপ বলা যায় জনপ্রিয় অভিনেত্রী অনামিকা চক্রবর্তীর (Anamika Chakraborty) নাম। বিয়ের পর কাজে ফিরতে চেয়েছিলেন কিন্তু সেভাবে আর কাজ পাননি তিনি। অনামিকা চক্রবর্তী অর্থাৎ এখানে আকাশ নীলের (Ekhane Akash Nil) হিয়া।‌ দুর্দান্ত অভিনয় দক্ষতা থাকা সত্ত্বেও কেন তাঁকে নতুন কাজে দেখা যাচ্ছে না? কারণ জানলে অবাক হয়ে যাবেন।

কেন ইন্ডাস্ট্রিতে দেখা যাচ্ছে না অভিনেত্রী অনামিকা চক্রবর্তীকে?

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘রাজযোটক’ এ অনামিকা চক্রবর্তী অভিনীত বনি চরিত্র মুগ্ধ করে দিয়েছিল দর্শককে। এরপর স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘এখানে আকাশ নীল’ এ হিয়া হিসেবে কাজ করেন তিনি। এই দুই ধারাবাহিক তাকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছিল। এই দুই ধারাবাহিকে মুখ্য চরিত্র করবার পর একাধিক ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেছেন তিনি।

Anamika Chakrabarty

জি বাংলার ‘লালকুঠি’, ‘উড়ন তুবড়ি’ ইত্যাদি ধারাবাহিকে গুরুত্বপূর্ণ পার্শ্বচরিত্র হিসেবে কাজ করেন অনামিকা। ছোট পর্দার পাশাপাশি কাজ করেছেন সিনেমা ও ওয়েবসিরিজেও। তবে দর্শকদের অত্যন্ত পছন্দের এই অভিনেত্রীকে এখন আর ছোট পর্দায় দেখা যায় না। ব্যক্তিগত জীবনে জনপ্রিয় অভিনেতা উদয় সিং প্রতাপকে বিয়ে করেছেন অনামিকা চক্রবর্তী। বিয়ের পর থেকে তিনি একটার পর একটা অডিশন দিলেও রিজেক্ট হয়ে যান!

অভিনেত্রী জানান, চেহারা ভারী হয়ে যাওয়ার জন্য কাজ থেকে বাদ যাচ্ছেন তিনি। অনামিকা বলেন,“ আমাদের ইন্ডাস্ট্রিতে অনেক স্ট্রাগল করতে হয়। কাজ না থাকলে টাকা নেই। এমনিতেই এই ইন্ডাস্ট্রিতে টাকার পরিমাণটা কম আর সেভিংসের টাকায় কতদিন‌ই বা চলা সম্ভব? পুরো জীবনটা তো আর সেভিংস এর টাকায় চলা যায় না। কাজ না পেলে খরচ কমিয়ে দিতে হয়, জীবন যাপনে পরিবর্তন আনতে হয় অনেক। যদি আমার কিছু একটা কেনার প্রয়োজন হয় তখন আমাকে ভাবতে হয় সেটা আমার প্রয়োজন না বিলাসিতা?”

দশ বছর ধরে ইন্ডাস্ট্রিতে দাপটের সাথে কাজ করেছেন অভিনেত্রী কিন্তু এখন আর তাঁর হাতে কাজ নেই। এমনটাই জানিয়েছেন অনামিকা চক্রবর্তী। অনামিকা বলেন,“ আমাকে ক্রমাগত ফিরিয়ে দেওয়া হচ্ছে। আমাকে দেখিয়েই ওরা বলেন তুমি মোটা হয়ে গেছো, রোগা না হলে স্ক্রিনে ভালো লাগবে না কারণ ওরা এটাই বিশ্বাস করতে চায় যে রোগা মানেই সে সুন্দর রোগা না হলে অভিনেত্রী হওয়া যায় না।” তবে কি এবার ওজন কমিয়ে আবার কাজে ফিরবেন তিনি? উত্তর দেবে সময়।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।