জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

ডিনারে থাকুক সাবেকি রাজস্থানের ছোঁয়া! বাড়িতেই বানান রেস্তোরাঁ স্টাইল মালাই পেঁয়াজ

সারাদিন খাটাখাটনির পর অফিস থেকে ফিরে গা ছেড়ে দেয়? তবে রাতে কী খাওয়া হবে এই নিয়ে চিন্তার জেরে ঠিকমতো বিশ্রামও নিতে পারছেন না?
ডিনারে চটজলদি কিছু বানিয়ে নিতে চান? খুব সহজে বাড়িতে বানিয়ে নিন রেস্তোরাঁ স্টাইল রাজস্থানি মালাই পেঁয়াজ (Rajasthani Malai Peyaaz)। রইলো রেসিপি

উপকরণ –

পেঁয়াজ, তেল, গোটা জিরে, হিং, রসুন কুচি, কাঁচা লঙ্কা কুচি, হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো, জিরের গুঁড়ো, নুন, আমচুর পাউডার, গরম মশলা, কস্তুরি মেথি।

প্রণালী –

প্রথমে পেঁয়াজের খোসা ছাড়িয়ে টুকরো টুকরো করে কেটে নিন। তারপর কড়াইতে তেল দিয়ে তেল গরম করুন। এবার দিন গোটা জিরে, সামান্য হিং আর কুচোনো পেঁয়াজ। এবার ভাজা পেঁয়াজের মধ্যে দিন রসুন কুচি, কাঁচা লঙ্কা কুচি, হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো, জিরের গুঁড়ো ও স্বাদমতো নুন।

এবার রান্নায় ফ্রেশ ক্রিম দিয়ে খানিকক্ষণ নাড়াচাড়া করুন। তারপর দিন আমচুর পাউডার, গরম মশলা আর কস্তুরি মেথি। ভাল করে সতে করে নামিয়ে নিলেই তৈরি চটজলদি রাজস্থান মালাই পেঁয়াজের রেসিপি।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।