জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

ব‌উ কথা ক‌ও-এর নিখিল কিংবা তোমায় আমায় মিলে’র নিশীথ! নায়ক চরিত্রে বারবার দিল জিতলেও কোথায় হারিয়ে গেলেন অভিনেতার ঋজু বিশ্বাস?

দর্শকদের কাছে তার পরিচিতি নিখিল নামেই। স্টার জলসার (Star Jalsha ) যে ধারাবাহিক গুলো সব থেকে বেশি জনপ্রিয় তার মধ্যে একটি ছিল ‘বউ কথা কও’‌ (Bou katha kow)। এই ধারাবাহিকেই অভিনেতা রিজু বিশ্বাস (Riju Biswas) অভিনয় করেন নিখিল চরিত্রটিতে। এই ধারাবাহিকের মাধ্যমেই দারুন জনপ্রিয়তা পান ঋজু। তার বিপরীতে মৌরি চরিত্রে অভিনয় করেছিলেন মানালি (Manali Dey)। এই জুটি কে আজও ভুলতে পারেনি বাংলা ধারাবাহিকের দর্শকরা। আজও তারা অধীর আগ্রহে অপেক্ষা করেন কবে এই জুটিকে আবার একসাথে ছোট পর্দায় দেখা যাবে বলে।

বউ কথা কও ধারাবাহিকের পর ঋজুকে দেখা যায় স্টার জলসারই আরেক ধারাবাহিক ‘তোমায় আমায় মিলে’তে। এই ধারাবাহিকে একজন ময়রার চরিত্রে অভিনয় করেছিলেন ঋজু। এই ধারাবাহিকটিও ভীষণ জনপ্রিয় হয়েছিল দর্শকদের মাঝে। এরপর ঋজু কে দেখা যায় ‘গোধূলি আলাপ’ ধারাবাহিকে। সেখানে তার চরিত্রটি পার্কে চরিত্র হলেও দর্শকদের প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। এরপর তাকে দেখা যায় সান বাংলার ‘ফাগুনের মোহনা’ ধারাবাহিকে।

riju biswas

সম্প্রতি অভিনেতা ঋজু বিশ্বাস জানান তিনি সবসময় ভিন্ন রকমের চরিত্র করার চেষ্টা করেন। নতুন রকমের চরিত্র না পেলে তিনি কাজ করতে অতটা ইচ্ছা প্রকাশ করেন না। তিনি আরও বলেন তার কাছে সিনেমা, ওয়েব সিরিজ, ধারাবাহিক কোনও কিছু আলাদা করে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে না, তার কাছে যে চরিত্রটা আসে সেটা তাকে কতটা উত্তেজিত করল সেটাই তার কাছে প্রধান বিষয় থাকে কাজ করার ক্ষেত্রে।

উল্লেখ্য, অভিনেতা ঋজু বিশ্বাস নিজের মেন্টর হিসাবে আজও রবি ওঝাকেই মানেন বলেই জানালেন। বাংলা ধারাবাহিক দুনিয়ায় রবি ওঝার অবদান অনস্বীকার্য। সেই বউ কথা কও ধারাবাহিকের সময় থেকেই আলাপ ঋজুকে সুযোগ দিয়েছিলেন তাঁর ধারাবাহিকে। সেই ধারাবাহিকের ফলেই জীবন বদলে যায় ঋজুর। তাই আজও রবি ওঝাকে ভোলেননি ঋজু বিশ্বাস।

riju biswas

ইন্ডাস্ট্রিতে তার কোনও কাছের বন্ধু নেই বলেই জানালেন অভিনেতা। তিনি জানান এই ইন্ডাস্ট্রিতে দিনের শেষে সবাই সবার প্রতিযোগী। বন্ধুবান্ধব হয়, অনেকে সাহায্যও করে কিন্তু কেউই কখনও কাছের বন্ধু হয়ে উঠতে পারেনা। তিনি মনে করেন কাছের বন্ধু স্কুল কিংবা কলেজের গণ্ডির ভেতর থেকেই তৈরি হয়।

নিজের প্রিয় সিনেমা বলতে বললে তিনি প্রথমেই নাম নেন শোলে, দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে। তিনি এও জানান তিনি গোবিন্দার সিনেমার একজন বড় ভক্ত। উত্তম কুমারের ভ্রান্তিবিলাস, সত্যজিৎ রায়ের সোনার কেল্লা তার পছন্দের ছবিগুলোর মধ্যে অন্যতম।

ছোট পর্দার বাইরে বেরিয়ে বড় পর্দার কোন পরিচালকের সাথে কাজ করতে চান বলে প্রশ্ন করলে উত্তরে অভিনেতা বলেন, যে এর আগে অঞ্জন দত্তের সাথে চিড়িয়াখানায় কাজ করার অভিজ্ঞতা থাকলেও তিনি সৃজিত মুখার্জির সঙ্গে কাজ করতে চান। এছাড়াও কৌশিক গাঙ্গুলী , শিবপ্রসাদ- নন্দিতা রায় জুটির সাথেও কাজ করতে ইচ্ছুক তিনি। অভিনেতা চান এই সমস্ত পরিচালকরা তাকে নতুন নতুন চরিত্রে তার অভিনয় সত্যটাকে বের করে আনুক। এবার দেখা যাক ছোট পর্দার নিখিল বড় পর্দায় কতটা ম্যাজিক তৈরি করতে পারে!

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।