EntertainmentTollywood

বিক্রি হচ্ছে শিল্প! ‘৫ এপিসোডের জন্য লাগবে ২ লাখ!’ জি বাংলা সারেগামাপা জুড়ে এখন দুর্নীতির কালো ছায়া!

আজ অর্থাৎ ৫ মে রবিবার জি বাংলার পর্দা থেকে বিদায় নিচ্ছে জি বাংলার জনপ্রিয় রিয়ালিটি শো দাদাগিরি। আর আসন্ন সপ্তাহে এর পরিবর্তে পর্দায় আসছে জি বাংলার সঙ্গীতের সবচেয়ে বড় উৎসব সারেগামাপা লেজেন্ডস। আবার জি বাংলার পর্দায় শুরু হবে সঙ্গীতের মহা যুদ্ধ। বেশ কয়েক সপ্তাহ আগেই শুরু হয়ে গেছে সারেগামাপার এই নতুন সিজেনের অডিশন। কলকাতা থেকে শিলিগুড়ি পশ্চিমবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই চলছে অডিশন।

সারেগামাপার ওপর উঠল দুর্নীতির অভিযোগে, কি বলল প্রতিযোগী? (SaReGaMaPa Controversy)

তবে এবারের সিজন শুরু হওয়ার আগেই শুরু হয়ে গেল বিতর্ক। সারেগামাপাতে চলছে দুর্নীতি! কিছুদিন আগেই একজন প্রতিযোগী দাবি করেছিলেন সারেগামাপার প্রাক্তন প্রতিযোগী এবং বর্তমান বিচারক গৌরব সরকারে তার গানের সময় গান না শুনেই অন্য ব্যক্তিদের সঙ্গে গল্প করছিলেন। তবে এবার একজন প্রতিযোগী দাবি করা হয়েছে ঘুষ নেওয়ার। ফেসবুকে সুপ্রিয় নামে একজন প্রতিযোগী দাবি করেছেন্টার কাছ থেকে সারেগামাপার ৫টি এপিসোডের জন্য দাবি করা হয়েছে ২ লক্ষ টাকা। প্রসঙ্গত উল্লেখ্য, কৃষ্ণনগরের বাসিন্দা সুপ্রিয়। শক্তিনগর হাই স্কুল থেকে পাস করে বর্তমানে দ্বিজেন্দ্রলাল কলেজের পড়ুয়া সে। স্বপ্ন দেখে সঙ্গীত শিল্পী হওয়ার। নিজের সোশ্যাল মিডিয়ায় একাধিক গানের ভিডিও পোস্ট করেছে সুপ্রিয়।

সুপ্রিয় এও লিখেছেন যে “আমি শুধু সবাইকে বলতে চাই সারেগামাপা টিভি শোটাকে অনেকে অনেক ভরসা করে। দূর দূর থেকে লোক আসে এখানে অডিশন দেওয়ার জন্য। তবে তারা জানে না এই ঝাঁ চকচকে পর্দার পিছনের জঘন্য সত্যিটা। হ্যাঁ ঠিকই দেখছ তোমরা দ্বিতীয় রাউন্ড পার করার পর আমার কাছে আজ সন্ধ্যে বেলায় ফোন আসে। আমার কাছ থেকে সারেগামাপার পরবর্তী ৫টি এপিসোডের জন্য ২লাখ টাকা দাবি করা হয়। আমি অবাক হয়েছিলাম সাথে খারাপও লেগেছিল কারণ এতদিন যেটা চোখের সামনে দেখছি সেটা সাজানো আর টাকার বিনিময়ে। আমি ওদের না করে দিই কারণ আমার পক্ষে অতি টাকা দেওয়া সম্ভব নয়। এরকম অভিজ্ঞতা আমার প্রথমবার হল। বিশ্বাস উঠে গেল এইসব জিনিসের ওপর থেকে।”

পোস্টটি শেয়ার হওয়া মাত্রই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা অনেকেই সমর্থন করেছেন সুপ্রিয়কে। তাদের দাবি এরকম একটি শোকে এখনই বয়কট করা উচিত। কারণ এরকম একটি শোতে যে যেখানে এইভাবে প্রতিযোগীরদের থেকে টাকা নেওয়া হচ্ছে সেই শোতে অলরেডি ফিক্সড সেই নিয়েই নিশ্চিত তারা। আবার কয়েকজন এও বলেছে সুপ্রিয় মতো ব্যক্তিরা নাম কেনার জন্য শুধু বদনাম করতে সারেগামাপাকে। আবার অনেকেই সুপ্রিয়র থেকে চেয়েছেন যথার্থ প্রমাণ। সেইসময় কমেন্ট দেওয়ার পরই ফেসবুকে লাইভ আসে সুপ্রিয়। সে জানায় ২০ তারিখ বহরমপুর থেকে অডিশন দিয়েছিলে সে। তার গান বিচারকরা মন দিয়ে শুনেছেন। অন্যান্য সবাই যেমন বিচারকের বিরুদ্ধে অভিযোগ এসেছেন তারা গান শুনছেন না তার ক্ষেত্রে সেটা হয়নি।

আরও পড়ুন: জি বাংলায় বিশেষ চমক ! নতুন ধারাবাহিকে প্রধান চরিত্রে থাকছেন জনপ্রিয় অভিনেত্রী

সুপ্রিয় মতে, “সমস্ত বিচারকের আমার গান ভালো লেগেছিল। ২৫ তারিখ আমি সেকেন্ড রাউন্ডের সুযোগ পাই। আমি সেই নিয়েও ২-৩ দিন আগে তাদের প্রশংসা করে পোস্ট করেছিলাম। তবে সেই ঘটনার পরই আমার কাছে একটা অচেনা নম্বর থেকে ফোন আসে। আমায় বলা হয় আমি পরবর্তী রাউন্ডের জন্য সিলেক্ট হয়েছি। তবে আমায় পাঁচটা এপিসোডের জন্য ২লাখ টাকা দিতে হবে। আমার থেকে কায়দা করে টাকা চান তারা। বলেন স্পনসররা আমায় প্রোমোট জন্য টাকা দিতে হবে। আমি রেকর্ড করার চেষ্টা করতে গেছিলাম কিন্তু কল রেকর্ড হচ্ছে শুনে ওরা ফোন কেটে দেয়।” তবে ফেক কলের সন্দেহ এড়িয়ে যাননি সুপ্রিয়। সে জানিয়েছেন তার কমেন্ট বক্সে অনেকেই এই একই দাবি তুলেছেন। তাকে ফোন করে হুমকিও দিয়েছে জি বাংলার তারকরা। যদি তিনি মিথ্যে হন তাহলে এত লোক তাকে সমর্থন করবে কেন?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।