Bangla SerialEntertainment

হতে চেয়েছিলেন আইপিএস অফিসার! অভিনয় জগতে বিপুল স্ট্রাগল করেছেন তিনি! জিষ্ণু ওরফে শমীক চক্রবর্তীর জীবনের গল্প অনুপ্রাণিত করবে আপনাকেও

Shamik Chakraborty: টেলিভিশনের পর্দায় বর্তমানে জনপ্রিয় মুখ অভিনেতা শমীক চক্রবর্তী (Shamik Chakraborty)জি বাংলার (Zee Bangla) অর্গানিক স্টুডিওর ধারাবাহিকে ইচ্ছে পুতুলের (Icche Putul) মাধ্যমে পর্দায় ব্যাপকভাবে জনপ্রিয়তা পেয়েছেন অভিনেতা শমীক চক্রবর্তী। পর্দায় শান্ত, সহজ, সরল জিষ্ণুর চরিত্রটি এতটাই জনপ্রিয়তা পেয়েছিল যে পার্শ্ব চরিত্রে হওয়ার শর্তেও দর্শকরা চেয়েছিলেন মেঘের সঙ্গে যেন তারই মিল হয়।

ইচ্ছে পুতুল ধারাবাহিকের জিষ্ণু চরিত্রটি অভিনেতাকে রাতারাতি খ্যাতি এনে দিয়েছিল। তাছাড়াও ধারাবাহিকে মেঘ এবং সৌরনীলের মতোই গিনি এবং জিষ্ণুর জুটিকেও অনেক ভালবাস দিয়েছেন দর্শকরা। তার বেশিরভাগ ধারাবাহিকের প্রেমীদের কাছে শমীকের থেকে জিষ্ণু নামেই বেশি খ্যাত তিনি। ইচ্ছে পুতুল ছাড়াও সন্ধ্যাতারা ধারাবাহিকেও অভিনয় করছেন তিনি। তরুণীদের কাছে ক্রাশ হয়ে উঠেছিল জিষ্ণু ওরফে শমীক। সোশ্যাল মিডিয়াতেও অভিনেতার রয়েছে প্রায় ৪১ হাজার অনুসরণকারী।

হতে চেয়েছিল আইপিএস অফিসার, অমিতাভ বচ্চনের অনুপ্রেরণায় সিনেমার জগতে পা রাখেন শমীক চক্রবর্তী

তবে সকলের প্রিয় অভিনেতার স্ট্রাগেলের জীবনের কথা জানান না অনেকেই। সম্প্রতি একটি জনপ্রিয় সাক্ষাৎকারে অভিনেতা তার জীবনের কাহিনী তুলে ধরতে গিয়ে তিনি জানান “ছোট থেকেই আমার ইচ্ছে ছিল আইপিএস অফিসার হওয়ার। আর এর পাশপাশি অমিতাভ বচ্চনের বিশাল বড় ফ্যান ছিলাম আমি। তাকে দেখেই অভিনয় করার শখ জেগেছিল আমার।” অভিনেতা জানিয়েছেন সেই ইচ্ছাকেই বাস্তবায়িত করতেই কৃষ্ণনগর ছেড়ে কলকাতায় চলে আসেন তিনি।

অভিনয় জীবনে পাশে ছিল না বাবা, স্ট্রাগল লাইফ নিয়ে কি বললেন শমীক চক্রবর্তী

অভিনেতা এও জানিয়েছেন “অভিনেতা হওয়ার সিদ্ধান্তে আমি মায়ের সাপোর্ট পেলেও বাবার সাপোর্ট আমি কখনই পাইনি। এমনকি যখন আমি কৃষ্ণনগর ছেড়ে কলকাতায় চলে আসি তারপর বাবা আমার খোঁজও নেননি। কলকাতায় এসে একটা বাড়ি ভাড়া নিই। হাতে কোন কাজ নেই ভাড়া দেবো কিভাবে? তখন মা-ই আমার বাড়ি ভাড়া দিত। কলকাতায় এসে একটা রুম ভাড়া নিয়ে আমি থাকা শুরু করেছিলাম। এমনই রুম ছিল যে সেখানে আমি নিজেই নিজেকে সেট করতে পারছিলাম না। কিন্তু তখনও আমি একা হাতে রান্নাবান্না, বাসন মাজা সব করেছি।”

আরও পড়ুন: অবশেষে ধরা পড়ল পলাশ! বসুন্ধরার জন্য নিজের সিদ্ধান্ত বদল করল বিপাশা! মনের কথায় বিশেষ চমক! পর্ব মিস করবেন না

অভিনয় জগতে শমীক চক্রবর্তীর পাশে দাঁড়িয়েছিল রাজ চক্রবর্তী

অভিনেতা কথায়, কলকাতায় এসেও তার অভিনেতা হওয়ার যাত্রা সহজ ছিল না মোটেও। অভিনেতার কথায়, “কিভাবে অডিশন দেবো সেই বিষয়েও আমি বিন্দুমাত্র জ্ঞান ছিল না। একদিন আমি দেখি আমারই অডিশনের ফটো দিয়ে ঠোঙা বানিয়ে ডিরেক্টর মুড়ি খাচ্ছেন। কিন্তু আমি থেমে যায়নি।” শট ফিল্মসের মাধ্যমেই অভিনয় জগতে পা রেখেছিলেন শমীক। তবে তাঁর ভাগ্যে পরিবর্তন আসে রাজ চক্রবর্তীর হাত ধরে। শুরু হয় একের পর এক ধারাবাহিকে কাজ। তারপরই তিনি সুযোগ পান ইচ্ছে পুতুলের। অভিনেতা শমীক চক্রবর্তী আপনাদের কেমন লাগে?

Soumi