EntertainmentBangla Serial

ভেন্ট্রিলোকুইস্ট- এর গল্প থেকে সেই একঘেঁয়ে পর’কীয়া! অন্যরকম হ‌ওয়া হলো না ‘তোমার খোলা হাওয়া’র! আগের পক্ষের বউ, নতুন বউ সব মিলেমিশে কুমড়োর ঘ্যাট, বলছে দর্শক

এক সম্পূর্ণ ভিন্ন স্বাদের গল্প নিয়ে জি বাংলার পর্দায় শুরু হয়েছিল ধারাবাহিক ‘তোমার খোলা হাওয়া।’ না আশানুরূপ টিআরপি না পেলেও দর্শকদের বেশ ভালোই লেগেছিল এই ধারাবাহিক।

এই ধারাবাহিকির শুরুর দিকে দেখানো হয়েছিল নায়ক-নায়িকা দু’জনের সম্পর্ক একেবারেই সাপে-নেউলে। তবে সময়ের সঙ্গে সঙ্গে এই ধারাবাহিকের গল্প বদল হয়। দুজনের দুজনের প্রতি অনুভূতি বাড়ে। ইতস্তত প্রেম উঁকিও দিয়েছিল। এই ধারাবাহিকের নায়ক হচ্ছে আবির এবং নায়িকা ঝিলমিল। দুজনের মধ্যেকার অসম বয়সী প্রেম, তারপর বিয়ের এক দুরন্ত প্রেমের গল্প দর্শকদের বেশ ভালোই মনে ধরেছিল।

ভীষণ রকম প্রাণচঞ্চল ঝিলমিল। আর নায়ক আবার তথাকথিত রাশভারি স্বভাবের। বড়লোকি হাবভাব, ভীষণ মেজাজি। একেবারে সম্পূর্ণ বিপরীত মুখী দুই মানুষের প্রেমের গল্প এই ধারাবাহিকে দেখানো হচ্ছিল। তবে টিআরপি বাড়াতে এই ধারাবাহিকে এবার হাজির পরকীয়া।

কোথাও কিছু নেই হঠাৎ জেগে উঠল আবিরের প্রথম পক্ষের স্ত্রী। এই ধারাবাহিকে দেখানো হয়েছিল ঝিলমিল আবিরের দ্বিতীয় পক্ষের স্ত্রী। আবিরের প্রথম পক্ষের স্ত্রী মৃত। নায়কের প্রথম পক্ষের ছেলে-মেয়েরা ঝিলমিলের থেকে বয়সে অনেকটাই বড়। ধীরে ধীরে নিজের ক্ষমতায় সবাইকে আপন করে নেয় ঝিলমিল।

কিন্তু এবার এসে হাজির আবিরের প্রথম পক্ষের স্ত্রী অহনা। অর্থাৎ গল্পে ঢুকছে পরকীয়া। ‌বোঝাই যাচ্ছে আবির-ঝিলমিলের জীবনে ভিলেনের কাজ করতেই আনা হয়েছে এই চরিত্রটি। ‌‌কিন্তু আর ৫ টা নায়িকার চরিত্র থেকে একেবারেই আলাদা গল্প নিয়ে শুরু হয়েছিল এই ধারাবাহিকটি।

উল্লেখ্য, এই ধারাবাহিকে অভিনেত্রী স্বস্তিকা দত্ত একজন ভেন্ট্রিলোকুইস্ট চরিত্রে অভিনয় করছিলেন। অর্থাৎ কথা বলা পুতুল। এই রকম চরিত্র বাংলা সিরিয়াল তো বটেই, হিন্দিতেও দেখা যায়নি। এরজন্য কন্ঠস্বরের তালিম পর্যন্ত নিতে হয়েছিল অভিনেত্রীকে।

উল্লেখ্য, ভেন্ট্রিলোকুইজম হল একটা শিল্প। এখানে মঞ্চে দাঁড়িয়ে পুতুল হাতে নিয়ে কথা বলেন শিল্পীরা। এই ক্ষেত্রে তাঁরা নিজেদের গলার স্বর পরিবর্তন করে এমন ভাবে কথা বলেন যাতে মনে হয় তিনি নয়, কথা বলছে তার হাতের পুতুলটি। একেবারে অভিনব এই বিষয় নিয়ে শুরু হয়েছিল ধারাবাহিকটি। কিন্তু এখন কোথায় কি! সেইসব গল্প বিসর্জন দিয়ে গল্পে এখন প্রাধান্য পাচ্ছে পরকীয়া। যা মোটেও পছন্দ হচ্ছেনা দর্শকদের।

Piya Chanda