Bangla SerialEntertainment

গঙ্গাস্নান-ঘাটকাজ, বুকে কষ্ট চেপে রেখে মায়ের শ্রাদ্ধকর্ম সারলেন অভিনেত্রী তন্বী!

সমাজ এগিয়ে গেলেও প্রায় সর্বত্রই দেখা যায় পারিবারিক থেকে সামাজিক কর্মে সমসময় অগ্রাধিকার পান পুরুষরা। কেন আজও আচার অনুষ্ঠানের রাশ থাকবে পুরুষের হাতে? এই নিয়েই তর্ক বিতর্ক চলে আসে বহু সময় ধরে। তবে এই পুরুষতান্ত্রিক সমাজের রীতিনীতি ভেঙে বর্তমানে অনেক মেয়েরাই পরিবারের আচার অনুষ্ঠানের দেয় দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন। পিতা মাতার মুখাগ্নি থেকে শ্রাদ্ধকর্ম সবটাই করছেন আজকের নারীরা। এবার সেই পথেই হাঁটলেন বাংলা বিনোদন জগতের জনপ্রিয় অভিনেত্রী তন্বী লাহা রায় (Tonni Laha Roy)

বুক ফাটা ক্যাপশন লিখে মাতৃবিয়োগের কথা জানালেন অভিনেত্রী তন্বী লাহা রায়

গত ১৪ মে মাতৃহারা হয়েছেন অভিনেত্রী তন্বী লাহা রায়। মৃত্যুশয্যায় মায়ের শীর্ণ হাতটি ধরে তোলা একটি ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করে মাতৃবিয়োগের সংবাদটি জানিয়েছিলেন অভিনেত্রী নিজেই। তার সঙ্গে লিখেছেন এক বুক ফাটা ক্যাপশন। ক্যাপশনটি পড়ে চোখের জল ধরে রাখতে পারেননি নেটিজেনরাও। তন্বী লিখেছিলেন “মা ও মা এই হাতটা দিয়েই তো আমাদের আগলে রাখতে। বারান্দায় দাঁড়িয়ে হাত নাড়তে যতক্ষণ আমার গাড়ি দেখা যেত। সবাইকে ইউনিক জিনিস বানিয়ে দিতে। এই হাতে বছর বছর অনেক স্টেরয়েডস, স্যালাইন সব সহ্য করেছ। তুমি খুব কষ্ট পেয়েছ কিন্তু আমাদের দেখাওনি। নিজের ভাইকে ছোটবয়সে চলে যেতে দেখেছ, নিজের মা বাবাকে হারিয়েছ। এখন তাদের কাছেই আছো নিশ্চয়ই? মা ও মা…”

“তুমি দেখেছ আমার প্রথম নিঃশ্বাস, আমি দেখলাম তোমার শেষ নিঃশ্বাস। অক্সিজেন মাস্কের ভিতর থেকে জোরে জোরে নিঃশ্বাস নিতে নিতে ধীরে ধীরে আওয়াজ কমল। নিঃশ্বাস তখনও চলছে। ভাবলাম এইতো আবার লড়াই করে ফিরছ বোধহয়। কিন্তু দেখলাম চোখের পাতা পড়ছে না তোমার। নিঃশ্বাস তখনও চলছে। ডাক্তার এসে বলল আর কিছু সময়। এত কিছু করেও বাপি আর নিজেকে সামলাতে পারল না। হাসপাতালের ঘর থেকে বেরিয়ে গেল। আমি তোমার হাতটা শক্ত করে ধরে ছিলাম। মাথায় হাত বুলিয়ে দিতে দিতে মা মা বলে ডাকছি। ১০ সেকেন্ডে একবার করে গলার শিরাটা ওঠে। মানে মা বেঁচে আছে। মায়ের বেডে এম চোখের জল পড়তেই নিজেকে সামলে নিলাম। তারপর ১০ সেকেন্ড পেরিয়ে গেল শিরাটা নেমে গেল। মা…” লিখেছেন অভিনেত্রী।

তন্বী লাহা রায়ের মায়ের মৃত্যুতে পাশে দাঁড়িয়েছেন সৌমীতৃষা কুন্ডু

বান্ধবীর মায়ের মৃত্যুর সংবাদ পেয়ে ছুটে গিয়েছিলেন সৌমীতৃষাও। একটি সংবাদ মাধ্যমকে অভিনেত্রী বলেছিলেন “ওর মা মারা গেছে। এটা যার সঙ্গে হয় একমাত্র সেই এই যন্ত্রণাটা বোঝে। এই ক্ষতি কখনও পূরণ হওয়ার নয়। আজকের দিনে আমি আমার পুরোনো সহকর্মী বা বন্ধুর সঙ্গে যোগাযোগ করব না এমনটা তো হতে পারে না। আমি খবর পাওয়া মাত্রই ফোন করেছি। আজ আমার শুটিং আছে আজ সময় পেলে যাবো নাহলে কাল তো যাবই।”

গঙ্গাস্নান থেকে ঘাটকাজ, একরাশ কষ্ট নিয়ে মায়ের শ্রদ্ধকর্ম করলেন তন্বী লাহা রায়

শনিবার একহাতেই মায়ের ঘাট কাজ সারলেন অভিনেত্রী তন্বী। গঙ্গাস্নান সেরে রীতি অনুযায়ী পিন্ডদানের কাজ করেছেন অভিনেত্রী। আর সবটাই ক্যামেরাবন্দি করেছেন তার মায়ের এক কাছের মানুষ। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সেই মুহূর্তের ছবিগুলো শেয়ার করে এক বেদনাদায়ক ক্যাপশন লিখেছেন তিনি। “আমাদের ছেড়ে তুমি ভালো নেই জানি, তবু ভালো থেকো মা।” লিখেছেন তন্বী। অভিনেত্রীর পোস্টটি দেখে শোকপ্রকাশ করছেন নেটিজেনরা।

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।