Entertainment

এক‌ইদিনে মুক্তি পাচ্ছে ‘মিঠাই’য়ের প্রধান আর ‘মিষ্টি’র কাবুলিওয়ালা! ‘বাবাই’ আদৃত শুভেচ্ছা জানালেও প্রতিদ্বন্দ্বিতা বজায় রাখল সৌমীতৃষা! ক্ষুণ্ন দর্শক

বাংলা টেলিভিশনের পর্দায় ছোট্ট বয়সেই তুখোর অভিনয় দিয়ে দর্শকদের মন জিতে নিয়েছেন বাংলা ধারাবাহিকের বহু খুদে খুদে সদস্যরাই। এই যেমন জি বাংলার (Zee Bangla ) একটা সময়ে জনপ্রিয় ধারাবাহিক মিঠাই (Mithai) শেষ হয়ে গেলেও মনে থেকে গেছে সিড-মিঠাইয়ের দুই ছোট ছোট ছেলে মেয়ে। মিঠাই ধারাবাহিকের শেষের দিকে ভীষণ জনপ্রিয়তা পেয়েছিল এই দুই চরিত্র। এই দুই খুদে অভিনেতা-অভিনেত্রীর দারুণ দুষ্টু মিষ্টি অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলেন দর্শকরা।

বলাই বাহুল্য, মিঠাই-সিদ্ধার্থর ছেলে শাক্যর চরিত্রে অভিনয় করে দারুণ জনপ্রিয়তা পেয়েছিলেন অভিনেতা ধৃতিষ্মান চক্রবর্তী। আর মেয়ে মিষ্টির চরিত্রে অভিনয় করে নজর কেড়েছিলেন শিশু অভিনেত্রী অনুমেঘা কাহালি। মিঠাই অভিনেত্রী সৌমীতৃষা কুণ্ডুর ব্যবহার থেকে শুরু করে মুখের সঙ্গে ভীষণ মিল ছিল অনুমেঘার। আর সেই কারণেই সবাই বলতেন এ তো একেবারে মায়ের মেয়ে হয়েছে।

বলাই বাহুল্য, মিঠাই ধারাবাহিক শেষের মুখে মুখেই জানা যায় বাংলার সুপারস্টার দেবের বিপরীতে ‘প্রধান’ নামক একটি সিনেমায় অভিনয় করতে চলেছেন সৌমীতৃষা কুন্ডু। বলাই বাহুল্য অভিনেত্রীর এই সাফল্যে দারুণ খুশিও হয়েছিলেন অভিনেত্রীর ভক্তরা। আর কদিন পরেই ডিসেম্বরে সিনেমার মুক্তি। তবে মায়ের পথ অনুসরণ করছে ছোট মেয়েও। আসছে অনুমেঘা অভিনীত প্রথম সিনেমা। একেবারে মিঠুন চক্রবর্তীর সঙ্গে কাজের সুযোগ পেয়েছেন তিনি।

উল্লেখ্য, এই শীতেই মুক্তি পাবে নতুন কাবুলিওয়ালা। ১৯৬৫ সালের প্রেক্ষাপটে চিত্রনাট্য সাজাচ্ছেন এই ছবির পরিচালক সুমন ঘোষ। আর এই ছবিতে কাবুলিওয়ালা হিসেবে দেখা যাবে জনপ্রিয় বর্ষীয়ান অভিনেতা মিঠুন চক্রবর্তীকে। কাবুলিওয়ালার মিনি হয়েছে সবার প্রিয় অনুমেঘা কাহালি। তপন সিংহ পরিচালিত কাবুলিওয়ালা ছবিতে কাবুলিওয়ালার চরিত্রে অভিনয় করেছিলেন ছবি বিশ্বাস আর ছোট্ট মিনির চরিত্রে অভিনয় করেছিলেন শর্মিলা ঠাকুরের দিদি ঐন্দ্রিলা ঠাকুর। আর এবার সেই জুতোতেই পা গলিয়েছে অনুমেঘা।

অনুমেঘার অভিনয় নজর কেড়েছে দর্শকদের। পর্দার মিষ্টির পর্দার বাবা সিদ্ধার্থ মোদক অর্থাৎ অভিনেতা আদৃত রায় অনুমেঘাকে তার নতুন সিনেমার জন্য তার উজ্জ্বল ভবিষ্যতের জন্য শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। কিন্তু সৌমীতৃষা নিজের পর্দার মেয়েকে কোন‌ও শুভেচ্ছা বার্তা পাঠাননি। তাহলে কী তিনি প্রতিদ্বন্দ্বিতা বজায় রাখতে চাইছেন?

Piya Chanda